বৃহস্পতিবার, ২৪ অক্টোবর ২০২৪ ।। ৭ কার্তিক ১৪৩১ ।। ২১ রবিউস সানি ১৪৪৬


জাতীয় ঈদগাহসহ অন্যান্য ঈদগাহে নিরাপত্তা জোরদার করা হয়েছে: র‍্যাব ডিজি

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার
সংগৃহীত

দেশের জাতীয় ঈদগাহসহ অন্যান্য ঈদগাহে পর্যাপ্ত নিরাপত্তাব্যবস্থা গ্রহণ করা হয়েছে বলে জানিয়েছেন র‍্যাব মহাপরিচালক ( ডিজি ) এম খুরশীদ হোসেন। তিনি বলেন, ঈদুল ফিতর ও ঈদের নামাজকে কেন্দ্র করে কোনো জঙ্গি হামলার আশঙ্কা নেই।

মঙ্গলবার (  ৯ এপ্রিল ) দুপুরে জাতীয় ঈদগাহ পরিদর্শন শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

র‍্যাব ডিজি বলেন, দেশের জাতীয় ঈদগাহসহ অন্যান্য ঈদগাহে পর্যাপ্ত নিরাপত্তাব্যবস্থা গ্রহণ করা হয়েছে। ঈদের নামাজে ডগ স্কোয়াড ও বোম্ব ডিসপোজাল ইউনিট সার্বক্ষণিক নিয়োজিত থাকবে। যেকোনো হামলা ও নাশকতা মোকাবিলার র‍্যাবের স্পেশাল ফোর্সের কমান্ডো টিম প্রস্তুত রাখা হয়েছে।

তিনি বলেন, গোয়েন্দা তথ্য ও সাইবার মনিটরিংসহ অন্যান্য তথ্য বিশ্লেষণ করে এবারের ঈদুল ফিতর উপলক্ষে কোনো জঙ্গি হামলার ব্যাপারে সুনির্দিষ্ট তথ্য পাওয়া যায়নি। তবু আমাদের গোয়েন্দা নজরদারি ও তৎপরতা সার্বক্ষণিক সময়ের জন্য বজায় থাকবে।

খুরশীদ হোসেন বলেন, ঈদুল ফিতর উপলক্ষে র‍্যাবের পক্ষ থেকে গোয়েন্দা নজরদারি বৃদ্ধি করা হয়েছে। নিরাপত্তা নিশ্চিত করতে প্রতিটি এলাকায় পর্যাপ্ত পরিমাণে র‍্যাব সদস্য নিয়োজিত করা হয়েছে। এ ছাড়া র‍্যাবের কন্ট্রোল রুম, স্ট্রাইকিং রিজার্ভ, ফুট ও মোবাইল পেট্রল, চেকপোস্ট, সিসিটিভি মনিটরিং দায়িত্ব পালন করছে। চেকপোস্ট এমনভাবে করা হবে—যাতে ঘরমুখী মানুষদের হয়রানির মুখে পড়তে না হয়।’

র‍্যাব মহাপরিচালক আরও বলেন, বাড়িফেরা মানুষের যাত্রা নিশ্চিত করতে বিভিন্ন উদ্যোগ গ্রহণ করা হয়েছে। এরই মধ্যে ট্রেনে কালোবাজারি ও লঞ্চপথে হয়রানি রোধে র‍্যাবের পক্ষ থেকে পর্যাপ্ত ব্যবস্থা গ্রহণ করা হবে। বাসচালকদের লাইসেন্স ও গাড়ির ফিটনেস চেক করাসহ বাড়তি ভাড়া আদায়ের কোনো অভিযোগ থাকলে যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও জানান র‍্যাব মহাপরিচালক।

 

বিনু/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ