বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০২৪ ।। ৩১ আশ্বিন ১৪৩১ ।। ১৪ রবিউস সানি ১৪৪৬

শিরোনাম :
দ্রব্যমূল্য নিয়ন্ত্রণের চ্যালেঞ্জ: ইসলামি রাজনীতিবিদদের পরামর্শ তত্ত্বাবধায়ক সরকার ফেরাতে রিভিউ আবেদন বিএনপির ঝিনাইদহে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শুভেচ্ছায় সিক্ত মুফতি ফয়জুল করীম উত্তর গাজায় আস-সিরাজ ফাউন্ডেশনের বিশুদ্ধ পানি বিতরণ ঢাকা উত্তরের সাবেক মেয়র আতিক গ্রেফতার নেত্রকোনায় আল্লাহ ও রাসূল সা. কে নিয়ে কটূক্তি করায় হিন্দু যুবক আটক সিলেটের হবিগঞ্জে ‘শাইখুল হিন্দ কনফারেন্স’ আগামীকাল বরিশালে ‘তারুণ্য সেমিনার’ আগামীকাল বাংলাদেশ খেলাফত মজলিস চুয়াডাঙ্গা জেলা শাখার কমিটি গঠন ‘সন্ত্রাস-কালো টাকার ছড়াছড়ি বন্ধে আনুপাতিক প্রতিনিধিত্ব পদ্ধতিতে নির্বাচনের বিকল্প নেই’

মধ্যপ্রাচ্য সঙ্কট নিয়ে সৌদী ক্রাউন প্রিন্স ও ইরানের পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

মধ্যপ্রাচ্যের সাম্প্রতিক সঙ্কট নিয়ে বৈঠক করেছেন সৌদী আরবের ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন সালমান এবং ইরানের পররাষ্ট্রমন্ত্রী আব্বাস আরাগছি।

বুধবার রিয়াদে দুপক্ষের মধ্যে এই আলোচনা অনুষ্ঠিত হয়। এর আগে, একজন জেষ্ঠ্য ইরানি কর্মকর্তা জানিয়েছিলেন, আরাকশি তার সফরে দ্বিপাক্ষিক সমস্যা এবং লেবানন ও গাজায় যুদ্ধবিরতি নিশ্চিত করার প্রচেষ্টা নিয়ে আলোচনা করবেন। বৈঠক শেষে কাতার সফল করার কথা রয়েছে ইরানের পররাষ্ট্রমন্ত্রীর।

মধ্যপ্রাচ্য গত সপ্তাহে ইসরায়েলে ইরানের ক্ষেপণাস্ত্র হামলায় তেল আবিবের প্রতিক্রিয়ার অপেক্ষায় রয়েছে, যা গাজা যুদ্ধের সমান্তরালে চলমান একটি সঙ্ঘাতে লেবাননে ইরান-সমর্থিত হিজবুল্লাহর বিরুদ্ধে ইসরায়েলের আক্রমণের প্রতিশোধ হিসেবে তেহরান করেছে। এই সপ্তাহের শুরুতে, তেহরান উপসাগরীয় আরব রাষ্ট্রগুলিকে সতর্ক করে বলেছে যে, তারা ইরানের বিরুদ্ধে তাদের আকাশসীমা বা সামরিক ঘাঁটি ব্যবহার করার অনুমতি দিলে এটি অগ্রহণযোগ্য হবে এবং এই ধরনের যেকোনো পদক্ষেপের প্রত্যুত্তর আসবে।

হাআমা/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ