মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪ ।। ৬ কার্তিক ১৪৩১ ।। ১৯ রবিউস সানি ১৪৪৬

শিরোনাম :
সাহিত্যের বিকাশে ইসলামি বইমেলা নতুন মাত্রা যোগ করবে: ধর্ম উপদেষ্টা সেন্টমার্টিনে পর্যটক সীমিত করার সিদ্ধান্ত জাতীয় মসজিদের খতীব মুফতি আব্দুল মালেকের বিনয় ও আমাদের শিক্ষা ব্রাহ্মণবাড়িয়ায় ছাত্র-জনতার বিক্ষোভ মিছিল আগামীকাল সম্মেলনে যোগ দিতে আগামীকাল ভোলায় যাচ্ছেন মাও. মামুনুল হক গণহত্যার দায়ে আওয়ামী লীগকে নিষিদ্ধের দাবি হেফাজতের তাবলিগের উভয়পক্ষকে এক করতে উদ্যোগ নিচ্ছেন স্বরাষ্ট্র উপদেষ্টা মুফতি আব্দুল মালেকের কাছে বায়তুল মোকাররমে উন্মুক্ত হাদিসের দরসের প্রত্যাশা শিবালয়ে অক্সফোর্ড একাডেমি স্কুলের প্রধান শিক্ষক বরখাস্ত ওআইসিভুক্ত ‘ফিকহ একাডেমি’র বাংলাদেশ প্রতিনিধি হলেন মুফতি মিজানুর রহমান সাঈদ

মোদিকে নওয়াজ শরিফের বন্ধুত্বের বার্তা

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে বন্ধুত্বের বার্তা দিয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী শেহবাজ শরিফের বড় ভাই সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ। পাকিস্তানে আয়োজিত সদ্যসমাপ্ত সাংহাই কো-অপারেশন অরগানাইজেশনের (এসসিও) সামিটে অংশ নেন ভারতের পররাষ্ট্রমন্ত্রী এস জয়শঙ্কর। এই ঘটনাকে উপজীব্য করেই বন্ধুত্বের বার্তা দেন নওয়াজ শরিফ।

এসসিও সামিটে পাকিস্তানের প্রধানমন্ত্রী শেহবাজ শরিফের সঙ্গে সৌজন্য বিনিময় করেন ভারতের পররাষ্ট্রমন্ত্রী এস জয়শঙ্কর। এই সৌহার্দ্য আরও এগিয়ে নিয়ে যাওয়া উচিত বলে বার্তা দেন সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির কাছে পিএমএল-এন নেতার অনুরোধ, বৈরিতা নিয়ে ৭৫ বছর ইতোমধ্যেই নষ্ট করে ফেলেছে দুই দেশ। নতুন করে আরও ৭৫ বছর নষ্ট করা মোটেই উচিত নয়।

ইন্ডিয়া টুডের সঙ্গে আলাপকালে নওয়াজ শরিফ বলেন, ভারত আমাদের প্রতিবেশী, চেষ্টা করেও সেটা বদলানো যাবে না। যদি এসসিও সামিটে মোদি আসতেন, আমরা খুশি হতাম। তবে জয়শঙ্কর এসেছেন বলেও আমরা আনন্দিত। দুই দেশের সম্পর্ক ঠিক করতে আমরা বারবার চেষ্টা করেছি। গত ৭৫ বছর আমরা নষ্ট করে ফেলেছি। আরও ৭৫ বছর নষ্ট করা উচিত নয়।

নওয়াজের অভিযোগ, ইমরান খান প্রধানমন্ত্রী থাকার সময়ে ভারতের সঙ্গে পাকিস্তানের সম্পর্কের অনেক বেশি অবনতি হয়েছে।

গত ১৫ ও ১৬ অক্টোবর পাকিস্তানের সভাপতিত্বে আয়োজিত হয় এসসিও সামিট। প্রথামাফিক পাকিস্তানের প্রধানমন্ত্রী শেহবাজ শরিফ সব সদস্য দেশের রাষ্ট্রপ্রধানদেরই আমন্ত্রণ জানান। গত আগস্ট মাসে আমন্ত্রণপত্র পান ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিও। কিন্তু দুদেশের দ্বিপাক্ষিক সম্পর্কের অবনতির কারণে মোদি এই সম্মেলনে যোগ দেননি। পরে নানা জল্পনার পর ভারত জানায় এসসিও সামিটে যোগ দিতে পাকিস্তানে যাবেন পররাষ্ট্রমন্ত্রী এস জয়শঙ্কর।


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ