শনিবার, ১৪ সেপ্টেম্বর ২০২৪ ।। ২৯ ভাদ্র ১৪৩১ ।। ১১ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
হাতিয়ার বঙ্গোপসাগরে ডুবেছে ৪ ট্রলার, নিখোঁজ অনেক রাসূল সা. এর অনুসরণই মুক্তির সোপান আমরাও দুর্গোৎসব করি, ভারত নয় ইলিশ খাবে বাংলাদেশিরা: মৎস্য উপদেষ্টা মোদিবিরোধী আন্দোলনে নিহত হাটহাজারী মাদরাসার ছাত্র, মামলায় রিমান্ডে সাবেক ওসি ধর্মকে অগ্রাধিকার দিয়েও দেশ উন্নতির শিখরে উঠতে পারে : শায়খ আহমাদুল্লাহ সব মাধ্যমিক বিদ্যালয়ে বাধ্যতামূলক ‘সহকারী শিক্ষক (হিন্দু)’ চেয়েছে শাহবাগে আন্দোলনকারীরা ‘দেশ গঠনে নতুন বার্তা দেবেন তারেক রহমান’ হত্যাচেষ্টা মামলায় ‘হুকুমের আসামি’ নিক্সন, পিবিআইকে তদন্তের নির্দেশ আমিরাতে ক্ষমা পাওয়া আরও ২৬ বাংলাদেশি দেশে ফিরলেন গণঅভ্যুত্থানে শহীদদের তালিকা যাচাইয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ের কমিটি

বাংলাদেশের হিন্দুদের নিরাপত্তা নিয়ে বাইডেনের সঙ্গে আলাপ মোদির

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন এবং ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি সামসময়িক বিভিন্ন বিষয় নিয়ে টেলিফোনে কথা বলেছেন। তাদের আলাপ আলোচনার বিষয়য়ের মধ্যে বাংলাদেশের সংখ্যালঘুদের বিষয়টিও ছিল।

সোমবার (২৬ আগস্ট) ভারতের পররাষ্ট্র দফতরের এক বিবৃতি বলা হয়েছে, দুই নেতার মধ্যে বেশ কিছু আঞ্চলিক ও বৈশ্বিক ইস্যুতে বিস্তারিত মতবিনিময় হয়েছে। এতে বাংলাদেশের দ্রুত স্বাভাবিক অবস্থা ফিরিয়ে আনাসহ হিন্দুদের নিরাপত্তা নিশ্চিত করার বিষয়ে আলোচনা হয়েছে।

বিবৃতিতে আরো বলা হয়, ভারতীয় প্রধানমন্ত্রী ইন্দো-মার্কিন কৌশলগত অংশীদারিত্বের জন্য যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেনের গভীর প্রতিশ্রুতির জন্য তার কৃতজ্ঞতা প্রকাশ করেন।

বাইডেনের সঙ্গে ফোনালাপ নিয়ে মোদি তার টুইটারে লিখেন, আজ মার্কিন প্রেসিডেন্ট বাইডেনের সঙ্গে ফোনালাপ হয়েছে। এ সময় ইউক্রেন পরিস্থিতিসহ আঞ্চলিক ও বৈশ্বিক নানা বিষয়ে আমরা বিশদে মতবিনিময় করেছি।

এছাড়া, বাংলাদেশ পরিস্থিতি নিয়েও আমরা আলোচনা করেছি এবং দেশটিতে দ্রুত স্বাভাবিক অবস্থা ফিরিয়ে আনার প্রয়োজনীয়তার ওপর জোর দিয়েছি। পাশাপাশি বাংলাদেশের সংখ্যালঘু—বিশেষ করে হিন্দুদের নিরাপত্তা নিশ্চিত করার বিষয়ে আলোচনা হয়েছে।’

এনএ/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ