মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪ ।। ৬ কার্তিক ১৪৩১ ।। ১৯ রবিউস সানি ১৪৪৬

শিরোনাম :
সাহিত্যের বিকাশে ইসলামি বইমেলা নতুন মাত্রা যোগ করবে: ধর্ম উপদেষ্টা সেন্টমার্টিনে পর্যটক সীমিত করার সিদ্ধান্ত জাতীয় মসজিদের খতীব মুফতি আব্দুল মালেকের বিনয় ও আমাদের শিক্ষা ব্রাহ্মণবাড়িয়ায় ছাত্র-জনতার বিক্ষোভ মিছিল আগামীকাল সম্মেলনে যোগ দিতে আগামীকাল ভোলায় যাচ্ছেন মাও. মামুনুল হক গণহত্যার দায়ে আওয়ামী লীগকে নিষিদ্ধের দাবি হেফাজতের তাবলিগের উভয়পক্ষকে এক করতে উদ্যোগ নিচ্ছেন স্বরাষ্ট্র উপদেষ্টা মুফতি আব্দুল মালেকের কাছে বায়তুল মোকাররমে উন্মুক্ত হাদিসের দরসের প্রত্যাশা শিবালয়ে অক্সফোর্ড একাডেমি স্কুলের প্রধান শিক্ষক বরখাস্ত ওআইসিভুক্ত ‘ফিকহ একাডেমি’র বাংলাদেশ প্রতিনিধি হলেন মুফতি মিজানুর রহমান সাঈদ

‘ইসরায়েল পরাজয় স্বীকার করেছে’, বললেন হামাস নেতা

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার
সংগৃহীত

দখলদার ইসরায়েলের প্রতিরক্ষা বাহিনীর (আইডিএফ) মুখপাত্র ড্যানিয়েল হ্যাগারি গতকাল এক সাক্ষাৎকারে বলেছেন, হামাসকে পুরোপুরি নির্মূল করা সম্ভব নয়।

তার এমন সাক্ষাৎকারের পর হামাসের জ্যেষ্ঠ নেতা গাজী হামাদ দাবি করেছেন, ইসরায়েল মূলত এরমাধ্যমে পরাজয় স্বীকার করেছে।

কাতারভিত্তিক সংবাদমাধ্যম আলজাজিরাকে হামাসের এ নেতা বলেছেন, “হ্যাগারির সাক্ষাৎকার একটি সোজাসাপ্টা স্বীকারোক্তি। ৯ মাসের যুদ্ধের পর এটি পরিষ্কার— হামাসকে নির্মূল করা যাবে না। এমনকি যদি তারা একশ গুণ বেশি অস্ত্রও ব্যবহার করে।”

তিনি আরও বলেছেন, “এরমাধ্যমে ইতিহাস পরিবর্তিত হবে এবং আন্তর্জাতিক সম্প্রদায়কে বোঝাতে সক্ষম হবে হামাসের সংগ্রাম রাজনৈতিক অঙ্গনে থাকবে এবং সামাজিক এবং প্রতিরোধ অঙ্গনে স্থায়ীভাবে থেকে যাবে।”

হামাসের এই নেতা আরও বলেছেন প্রতিরক্ষা বাহিনীর মুখপাত্রের বক্তব্যের মাধ্যমে ফুটে উঠেছে ইসরায়েলিদের মধ্যে অনৈক্য দেখা দিয়েছে এবং তারা নেতানিয়াহুকে বলছে যুদ্ধ বন্ধ করো।

এদিকে হামাসকে পুরোপুরি নির্মূল করা যাবে না এমন কথা বলে ইসরায়েলি সংবাদমাধ্যম চ্যানেল-১৩—কে প্রতিরক্ষা বাহিনীর মুখপাত্র বলেন, “হামাসকে ধ্বংস করার চেষ্টা, হামাসকে নিশ্চিহ্ন করার চেষ্টা— শুধুমাত্র সাধারণ মানুষের চোখে ধুলো দেওয়া। হামাস হলো একটি ধারণা, হামাস একটি দল। এটি মানুষের মনের মধ্যে রয়েছে— যারা মনে করে আমরা হামাসকে নির্মূল করতে পারব তারা ভুল।”

হ্যাগারির এমন বক্তব্যের পর দখলদার ইসরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহুর দপ্তর থেকে একটি বিবৃতি দেওয়া হয়। এতে বলা হয়, চলমান যুদ্ধে তাদের প্রধান লক্ষ্য হলো হামাসকে নির্মূল করা। আর এই লক্ষ্য অর্জনে প্রতিরক্ষা বাহিনী অবশ্যই বদ্ধপরিকর।

সূত্র: টাইমস অব ইসরায়েল

বিনু/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ