শনিবার, ১৪ সেপ্টেম্বর ২০২৪ ।। ২৯ ভাদ্র ১৪৩১ ।। ১১ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
হাতিয়ার বঙ্গোপসাগরে ডুবেছে ৪ ট্রলার, নিখোঁজ অনেক রাসূল সা. এর অনুসরণই মুক্তির সোপান আমরাও দুর্গোৎসব করি, ভারত নয় ইলিশ খাবে বাংলাদেশিরা: মৎস্য উপদেষ্টা মোদিবিরোধী আন্দোলনে নিহত হাটহাজারী মাদরাসার ছাত্র, মামলায় রিমান্ডে সাবেক ওসি ধর্মকে অগ্রাধিকার দিয়েও দেশ উন্নতির শিখরে উঠতে পারে : শায়খ আহমাদুল্লাহ সব মাধ্যমিক বিদ্যালয়ে বাধ্যতামূলক ‘সহকারী শিক্ষক (হিন্দু)’ চেয়েছে শাহবাগে আন্দোলনকারীরা ‘দেশ গঠনে নতুন বার্তা দেবেন তারেক রহমান’ হত্যাচেষ্টা মামলায় ‘হুকুমের আসামি’ নিক্সন, পিবিআইকে তদন্তের নির্দেশ আমিরাতে ক্ষমা পাওয়া আরও ২৬ বাংলাদেশি দেশে ফিরলেন গণঅভ্যুত্থানে শহীদদের তালিকা যাচাইয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ের কমিটি

বন্যায় বিপদগ্রস্তদের পাশে জনসেবা যুব সংগঠন বাংলাদেশ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

দেশের ১১টি জেলার উপর দিয়ে বয়ে চলেছে ভয়াবহ বন্যা। এই বন্যার কবলে পরে ঘড় বাড়ি বসত ভিটা রেখে লাখ লাখ মানুষকে পারি জমাতে হয়েছে অজানা ঠিকানায়। খাদ্য অভাবসহ দেখা দিয়েছে নানান সংকট। আর এই সংকট কাটিয়ে বন্যার্তদের সর্বোচ্চ সহযোগিতায় কাজ করে চলেছে দেশের মানুষ। নানান সংগঠনসহ সেচ্ছাসেবকরা গুড়ো দ্বায়িত্ব তুলে নিয়েছেন নিজেদের কাঁধে।

শুধু সাধারণ মানুষের দেয়া অনুদানই নয়, পাশাপাশি সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছেন সরকারি বেসরকারি চাকরিজীবীসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ। ঘোষণা দিয়ে একদিনের বেতন ছেড়ে দিচ্ছেন অসহায় এসব মানুষের সহযোগিতায়।

এরই মধ্যে গত বৃহস্পতিবার (২২আগষ্ট) থেকে কুমিল্লা, ফেনী ও নোয়াখালীতে বন্যায় বিপদগ্রস্তদের উদ্ধার ও খাবার বিতরণের কাজ করে যাচ্ছে জনসেবা যুব সংগঠন বাংলাদেশ।

জনসেবা যুব সংগঠন বাংলাদেশ এর প্রতিষ্ঠাতা  মো. ইমাম হোসাইন বলেন, দেশের মানবিক এ বিপর্যয়ে সবার এগিয়ে আসা ঈমানি দায়িত্ব। আলহামদুলিল্লাহ সর্বস্তরের মানুষ যে যেভাবে পারছে এগিয়ে আসছে। কেউ সরাসরি শ্রম দিয়ে, কেই অর্থ দিয়ে, কেউ স্পিরিট দিয়ে। সবার সম্মিলিত এ প্রচেষ্টা চালু থাকলে ইনশাআল্লাহ এ বিপর্যয় কাটিয়ে উঠা সম্ভব।

তিনি আরও বলেন, বর্তমানে উদ্বার কাজের জন্য বিপদগ্রস্ত এলাকায় সরাসরি সহযোগিতা জরুরি। এ মুহূর্তে নৌকা, স্পিড বোট, ভেলা, লাইফ জ্যাকেট, পিকাপ ইত্যাদি সহায়তা করুন।

জনসেবা যুব সংগঠন বাংলাদেশ  কুমিল্লা, ফেনী ও নোয়াখালীতে কাজ করে যাচ্ছে বিপদগ্রস্তদের উদ্ধারে। আসুন সাধ্যমতো সহায়তা করে সহযোগী হই।

এনএ/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ