শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
নেতানিয়াহুকে হত্যাচেষ্টার অভিযোগে ইসরায়েলি নাগরিক গ্রেপ্তার 'উলামায়ে কেরামদের বাদ দিয়ে দেশের উন্নয়ন অসম্ভব'   নিউইয়র্কে যাদের সঙ্গে বৈঠক হতে পারে প্রধান উপদেষ্টার গাজাজুড়ে ইসরায়েলের নৃশংস হামলা, নারী-শিশুসহ নিহত ২৮ ফিলিস্তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে সকল প্রকার রাজনীতি বন্ধের সিদ্ধান্ত 'ঢাবি ও জাবির হত্যাকাণ্ডে জড়িত খুনীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে' ঢাবিতে যুবক হত্যায় ছাত্রলীগ নেতাসহ ৩ জন আটক কওমী মাদরাসার ছাত্রদেরকে বিসিএস এ অংশগ্রহণের সুযোগ না দেওয়া বৈষম্য: মুফতী ফয়জুল করীম শায়খে চরমোনাই  সাগর-রুনি হত্যার বিচারের দাবিতে ঢাকায় সাংবাদিকদের বিক্ষোভ সমাবেশ কওমি সনদ বাস্তবায়ন সেমিনার থেকে ১৩ দফা প্রস্তাবনা ও ২ দফা কর্মসূচি ঘোষণা

মোবাইলের নেটওয়ার্ক সমস্যার ৪ সহজ সমাধান

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

ফোনে মাঝে মাঝেই এই সমস্যা দেখা যায়। হয়তো নদীর ধারে গেছেন কিংবা জঙ্গলের দিকে, দেখা যায় ফোনে ঠিকভাবে নেটওয়ার্ক পাওয়া যাচ্ছে না। খুব জরুরি মুহূর্তে ঘনঘন কল ড্রপ হওয়া কিংবা আরো নানা ধরনের সমস্যায় পড়ার অভিজ্ঞতা সবারই কমবেশি আছে।

তবে জানেন কি সহজেই ফোনের নেটওয়ার্ক সমস্যা দূর করা যায়। চলুন জেনে নেওয়া যাক উপায়—

এক. প্রথমেই দেখে নিন আপনি কোনো ধাতব কাঠামো বা বড়োসড়ো দেওয়ালের আশপাশে আছেন কিনা। তাহলে সেখান থেকে বেরিয়ে একটু ফাঁকা জায়গায় যেতে পারেন। এতেও কাজ না হলে ফোন কেসটা খুলে দেখুন, বিশেষত সেটা যদি একটু মোটা হয়।

দুই. এরপরও সমাধান না হলে দেখে নিন ফোনে চার্জ কতটা আছে। যদি কম থাকে, তাহলে চার্জ দেওয়ার ব্যবস্থা করুন। এমন হতে পারে শক্তিশালী সিগন্যাল রিসিভ করার দরকার সত্ত্বেও ফোনের চার্জ তেমন বেশি না থাকায় তা হয়ে ওঠে না।

তিন. মোবাইল নেটওয়ার্ককে শক্তিশালী করতে আরো একটা পন্থা রয়েছে। সেটা হলো নিজের ফোনের এয়ারপ্লেন মোড চালু করা। তারপরই সেটা বন্ধ করে ফের সাধারণ মোডে ফিরে যাওয়া। তাতে কাজ না হলে ফোনটি রিস্টার্ট করুন। প্রয়োজনে সিম বের করে আরো একবার ঢুকিয়ে দেখুন। সাধারণত এরমধ্যেই ফোনের সিগন্যাল মজবুত হয়ে ওঠে।

এছাড়া নিয়মিত সেটিংস আপডেট না করলেও এই সমস্যা হতে পারে। অ্যান্ড্রয়েড বা আইফোনের ক্ষেত্রে এমনটা হয়ে থাকে। কাজেই এমন কোনো আপডেট বাকি থাকলে তা করে ফেলুন।

চার. এতেও কাজ না হলে ফোনের নেটওয়ার্ক সেটিংস রিসেট করে দেখতে পারেন। যদি দেখা যায়, এই ধরনের পদ্ধতি অবলম্বন করে লাভ হচ্ছে না তাহলে সিম সংস্থার সঙ্গে যোগাযোগ করুন।

কেএল/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ