শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
খুলনা জেলা বিএনপির আহ্বায়ক কমিটি বিলুপ্ত ঘোষণা নেতানিয়াহুকে হত্যাচেষ্টার অভিযোগে ইসরায়েলি নাগরিক গ্রেপ্তার 'উলামায়ে কেরামদের বাদ দিয়ে দেশের উন্নয়ন অসম্ভব'   নিউইয়র্কে যাদের সঙ্গে বৈঠক হতে পারে প্রধান উপদেষ্টার গাজাজুড়ে ইসরায়েলের নৃশংস হামলা, নারী-শিশুসহ নিহত ২৮ ফিলিস্তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে সকল প্রকার রাজনীতি বন্ধের সিদ্ধান্ত 'ঢাবি ও জাবির হত্যাকাণ্ডে জড়িত খুনীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে' ঢাবিতে যুবক হত্যায় ছাত্রলীগ নেতাসহ ৩ জন আটক কওমী মাদরাসার ছাত্রদেরকে বিসিএস এ অংশগ্রহণের সুযোগ না দেওয়া বৈষম্য: মুফতী ফয়জুল করীম শায়খে চরমোনাই  সাগর-রুনি হত্যার বিচারের দাবিতে ঢাকায় সাংবাদিকদের বিক্ষোভ সমাবেশ

বৃষ্টির দিনে সেরা ওয়াটারপ্রুফ স্মার্টফোন

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার
ছবি: সংগৃহীত

বর্ষাকাল শুরু হয়েছে। এই সময়ে স্মার্টফোন ভিজে যাওয়ার সমস্যায় অনেকেই পড়েন। তাই এখন ফোন কিনলে ডিভাইসটি ওয়াটারপ্রুফ কিনা তা ক্রেতারা দেখে নেন।

স্যামসাং, মটোরোলা এবং অ্যাপলের একাধিক ওয়াটার রেসিসট্যান্ট স্মার্টফোন রয়েছে। এগুলোর আইপি রেটিং খুবই ভালো। পানি, ধুল-বালি থেকে ফোনের গুরুত্বপূর্ণ পার্টসগুলো সুরক্ষিত রাখে। পাশাপাশি এতে ৫০ মেগাপিক্সেল পর্যন্ত সেলফি ক্যামেরাও পাওয়া যাবে। কোন কোন স্মার্টফোন রয়েছে তালিকায় এবং সেগুলোর স্পেসিফিকেশন কী আসুন জেনে নেওয়া যাক।

মটোরোলা এজ ৫০ প্রো ৫জি

সদ্য লঞ্চ হয়েছে মটোরোলা এজ ৫০ প্রো। এতে পাবেন ৮ জিবি ব়্যাম ও ২৫৬ জিবি ইন্টার্নাল স্টোরেজ। স্মার্টফোনে আইপি৬৮ রেটিং রয়েছে। ৬.৭ ইঞ্চির ডিসপ্লে যুক্ত এই ৫জি ডিভাইসে ৫০ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা এবং ৫০,মেগাপিক্সেল ব্যাক ক্যামেরা পেয়ে যাবেন। সঙ্গে থাকছে শক্তিশালী ব্যাটারি ক্যাপাসিটি এবং ফাস্ট চার্জিং।

স্যামসাং গ্যালাক্সি এস ২৪ আলট্রা

স্যামসাংয়ের ফ্ল্যাগশিপ স্মার্টফোন। হাই-এন্ড ফিচার্স রয়েছে এতে। ১.৫ মিটার পানির নিচে ১.৫ ঘণ্টা পর্যন্ত থাকতে পারে এই স্মার্টফোন, এমনটা দাবি করেছে স্যামসাং। আইপি৬৮ রেটিংয়ের সঙ্গে এটি একটি সেরা ওয়াটার রেসিসট্যান্ট স্মার্টফোন বলা যেতে পারে। ফোনের সামনে রয়েছে ১২ মেগাপিক্সেল ক্যামেরা। ব্যাকে পাবেন ২০০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ১২ মেগাপিক্সেল আল্ট্রাওয়াইড, ১০ মেগাপিক্সেল ও ৫০ মেগাপিক্সেল টেলিফটো ক্যামেরা।

এছাড়াও স্ন্যাপড্রাগন ৮ জেনারেশন ৩ প্রসেসর রয়েছে স্মার্টফোন। দ্রুত গতির চিপসেট থাকায় এই স্মার্টফোনে যতখুশি ইন্টারনেট, সোশ্যাল মিডিয়া ও গেমিং করতে পারবেন। ব়্যাম রয়েছে ১২ জিবি এবং ইন্টার্নাল স্টোরেজ ১ টিবি। রয়েছে ফাস্ট চার্জিং এবং ওয়্যারলেস চার্জিং ফিচারও।

অ্যাপল আইফোন ১৪

অ্যাপল আইফোন ১৪ সিরিজও দুর্দান্ত ওয়াটার রেসিসট্যান্ট স্মার্টফোন। আইপি রেটিং ৬৮। কোম্পানির দাবি অনুযায়ী, ৬ মিটার পানিতে ১.৫ ঘণ্টা সচল থাকতে পারে এই স্মার্টফোন। হাই স্পিড ও অ্যাপেলের নিজস্ব এ১৫ প্রসেসরের পাশাপাশি ফোনের সামনে ও পেছনে দুই জায়গাতেই রয়েছে ১২ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর। ব্যাকে আরও একটি ১২ মেগাপিক্সেল সেকেন্ডারি ক্যামেরা রয়েছে। আইফোন ১৪ এর ডিসপ্লে ৬.১ ইঞ্চির ওলিড প্যানেল।

এনএ/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ