শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
খুলনা জেলা বিএনপির আহ্বায়ক কমিটি বিলুপ্ত ঘোষণা নেতানিয়াহুকে হত্যাচেষ্টার অভিযোগে ইসরায়েলি নাগরিক গ্রেপ্তার 'উলামায়ে কেরামদের বাদ দিয়ে দেশের উন্নয়ন অসম্ভব'   নিউইয়র্কে যাদের সঙ্গে বৈঠক হতে পারে প্রধান উপদেষ্টার গাজাজুড়ে ইসরায়েলের নৃশংস হামলা, নারী-শিশুসহ নিহত ২৮ ফিলিস্তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে সকল প্রকার রাজনীতি বন্ধের সিদ্ধান্ত 'ঢাবি ও জাবির হত্যাকাণ্ডে জড়িত খুনীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে' ঢাবিতে যুবক হত্যায় ছাত্রলীগ নেতাসহ ৩ জন আটক কওমী মাদরাসার ছাত্রদেরকে বিসিএস এ অংশগ্রহণের সুযোগ না দেওয়া বৈষম্য: মুফতী ফয়জুল করীম শায়খে চরমোনাই  সাগর-রুনি হত্যার বিচারের দাবিতে ঢাকায় সাংবাদিকদের বিক্ষোভ সমাবেশ

প্রধান উপদেষ্টার সাথে খেলাফত আন্দোলন প্রতিনিধির বৈঠক

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার
প্রধান উপদেষ্টার সাথে খেলাফত আন্দোলন প্রতিনিধির বৈঠক

বাংলাদেশের অন্তর্বর্তীকালীন  সরকারের প্রধান উপদেষ্টা  প্রফেসর ড. মোহাম্মদ ইউনুস এর আমন্ত্রণে বাংলাদেশ খেলাফত আন্দোলনের নায়েবে আমির মাওলানা মুজিবুর রহমান হামিদী এক পৃথক বৈঠকে মিলিত হন।

আজ ৩১ আগস্ট, শনিবার, বিকাল ৪ টায় এ বৈঠক অনুষ্ঠিত হয়।

 বৈঠকে মাওলানা মুজিবুর রহমান হামিদী মাননীয় প্রধান উপদেষ্টার সামনে খেলাফত আন্দোলনের বক্তব্য তুলে ধরে অন্তর্বর্তীকালীন সরকারের নিকট কয়েকটি দাবি জানান :

(১) একটি অবাধ অংশগ্রহণমূলক ও গ্রহণযোগ্য নির্বাচনের সুষ্ঠু পরিবেশ নিশ্চিত করতে তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা পুনঃপ্রতিষ্ঠা।

(২) রাষ্ট্র সংস্কার ও সকল ক্ষেত্রে শুদ্ধি অভিযানের মাধ্যমে ঘুষ চাঁদাবাজি, দুর্নীতির পথ চিরতরে বন্ধ করা,

(৩) বিগত সরকারের বিদেশে পাচারকৃত অর্থ ফিরিয়ে আনা এবং

(৪) জড়িত অপরাধীদের বিচার, হেফাজতে ইসলাম এবং বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে আওয়ামী সরকারের বর্বর হত্যাকান্ডের দৃষ্টান্তমূলক বিচার,

(৫) আলেম-ওলামাসহ নেতৃবৃন্দের বিরুদ্ধে সকল মিথ্যা ও রাজনৈতিক মামলা প্রত্যাহার এবং

(৬) দ্রব্যমূল্য কমিয়ে জনগণের ক্রয়-ক্ষমতার মধ্যে আনা।

প্রধান উপদেষ্টা ডঃ মুহাম্মদ ইউনুস খেলাফত আন্দোলনের দাবিগুলো ধৈর্য সহকারে শোনেন এবং তা সমর্থন করে বলেন , এগুলি বাস্তবায়নে আপনাদের এবং দেশবাসীর সর্বাত্মক সহযোগিতা কাম্য। বিগত সরকার দেশের অর্থনীতিসহ সবকিছুই জিরো পর্যায়ে রেখে গেছেন।

প্রধান উপদেষ্টা ডঃ মুহাম্মদ ইউনুস হাফেজ্জী হুজুর রহ: এর প্রশংসা করে বলেন, তিনি ছিলেন সকল আলেমদের মুরুব্বী ও সর্বজন শ্রদ্ধেয় ব্যক্তিত্ব। বৈঠকে আরো উপস্থিত ছিলেন অন্তর্বর্তীকালীন সরকারের ধর্মীয় উপদেষ্টা প্রফেসর ডঃ আ ফ ম খালিদ হোসেন।

হাআমা/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ