শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
খুলনা জেলা বিএনপির আহ্বায়ক কমিটি বিলুপ্ত ঘোষণা নেতানিয়াহুকে হত্যাচেষ্টার অভিযোগে ইসরায়েলি নাগরিক গ্রেপ্তার 'উলামায়ে কেরামদের বাদ দিয়ে দেশের উন্নয়ন অসম্ভব'   নিউইয়র্কে যাদের সঙ্গে বৈঠক হতে পারে প্রধান উপদেষ্টার গাজাজুড়ে ইসরায়েলের নৃশংস হামলা, নারী-শিশুসহ নিহত ২৮ ফিলিস্তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে সকল প্রকার রাজনীতি বন্ধের সিদ্ধান্ত 'ঢাবি ও জাবির হত্যাকাণ্ডে জড়িত খুনীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে' ঢাবিতে যুবক হত্যায় ছাত্রলীগ নেতাসহ ৩ জন আটক কওমী মাদরাসার ছাত্রদেরকে বিসিএস এ অংশগ্রহণের সুযোগ না দেওয়া বৈষম্য: মুফতী ফয়জুল করীম শায়খে চরমোনাই  সাগর-রুনি হত্যার বিচারের দাবিতে ঢাকায় সাংবাদিকদের বিক্ষোভ সমাবেশ

সাম্প্রদায়িক সম্প্রতি বিনষ্ট করে একটি গোষ্ঠী ঘোলা পানিতে মাছ শিকার করতে চায়: জমিয়ত ঢাকা মহানগর

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

ছাত্র জনতার গণঅভ্যুত্থানে শেখ হাসিনা দেশ থেকে পালিয়ে যাওয়ার পর রাজনৈতিক কারণে গণভবনসহ দেশের বিভিন্ন জায়গায় গাড়ি,বাড়ি ও দোকান পাটে বিচ্ছিন্নভাবে হামলার ঘটনা ঘটে। দেশের কিছু কিছু জায়গায় সংখ্যালঘুদের বাড়ি ঘরেও রাজনৈতিক কারণে হামলা হয়েছে। সংখ্যালঘুদের উপর হামলার বিষয়টি সামনে এনে একটি গোষ্ঠী ঘোলা পানিতে মাছ শিকার করতে চায়। বাংলাদেশে মুসলিম,হিন্দু, বৌদ্ধ ও খ্রিস্টান সহ সকল জাতি ধর্ম-বর্ণ নির্বিশেষে সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রেখে শত শত বছর যাবত সহাবস্থান করে আসছে। যারা সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করে তাদের প্রভুদের দৃষ্টি আকর্ষণ করতে চায়। তারা আর কখনো সফল হবে না।

আজ মঙ্গলবার (১৩ আগস্ট) বিকাল ৩টায় জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ ঢাকা মহানগর দক্ষিণের উদ্যোগে আয়োজিত বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলন ও গণঅভ্যুত্থানে যুব ও ছাত্র জমিয়তের কর্মীসহ নিহত সকল শহীদদের মাগফেরাত ও আহতদের সুস্থতা কামনায় দোয়া মাহফিলে নেতৃবৃন্দ এসব কথা বলেন।

জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি মাওলানা আব্দুল কুদ্দুস কাসেমী সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মুফতি বশিরুল হাসান খাদিমানীর পরিচালনায় এই দোয়া মাহফিল অনুষ্ঠিত হয় ।

বক্তব্য রাখেন সহ-সভাপতি মুফতি মাহবুবুল আলম, সহ-সভাপতি মাওলানা শিব্বির আহমদ, মাওলানা তোফাজ্জল হোসেন, মাওলানা হেদায়েতুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক মুফতি নুরুল আলম ইসহাকী, অর্থ সম্পাদক মাওলানা আবুল বাশার ও স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মুফতি ইমরানুল বারী সিরাজী প্রমুখ।

নিহতদের রুহের মাগফেরাত  ও আহতদের সুস্থতার জন্য মহান রাব্বুল আলামিনের দরবারে বিশেষ দোয়া করা হয়।

নেতৃবৃন্দ নিহতদের পরিবারকে ক্ষতিপূরণ ও আহতদেরকে সুচিকিৎসার জন্য অন্তর্বর্তীকালীন সরকার ও ধর্মপ্রাণ মুসলমানদেরকে এগিয়ে আসার জন্য আহ্বান জানান।

কেএল/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ