শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
খুলনা জেলা বিএনপির আহ্বায়ক কমিটি বিলুপ্ত ঘোষণা নেতানিয়াহুকে হত্যাচেষ্টার অভিযোগে ইসরায়েলি নাগরিক গ্রেপ্তার ‘উলামায়ে কেরামদের বাদ দিয়ে দেশের উন্নয়ন অসম্ভব’ নিউইয়র্কে যাদের সঙ্গে বৈঠক হতে পারে প্রধান উপদেষ্টার গাজাজুড়ে ইসরায়েলের নৃশংস হামলা, নারী-শিশুসহ নিহত ২৮ ফিলিস্তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে সকল প্রকার রাজনীতি বন্ধের সিদ্ধান্ত 'ঢাবি ও জাবির হত্যাকাণ্ডে জড়িত খুনীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে' ঢাবিতে যুবক হত্যায় ছাত্রলীগ নেতাসহ ৩ জন আটক কওমী মাদরাসার ছাত্রদেরকে বিসিএস এ অংশগ্রহণের সুযোগ না দেওয়া বৈষম্য: মুফতী ফয়জুল করীম শায়খে চরমোনাই  সাগর-রুনি হত্যার বিচারের দাবিতে ঢাকায় সাংবাদিকদের বিক্ষোভ সমাবেশ

ইসির সঙ্গে আমরা সংলাপে যাবো না: মুফতী ফয়জুল করীম

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার
ছবি: সংগৃহীত

ইসলামী আন্দোলন বাংলাদেশের সিনিয়র নায়েবে আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম (শায়খে চরমোনাই) বলেছেন, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ দলটির সিনিয়র নেতারা কারাগারে। তাই সংলাপ কার সঙ্গে হবে? আর আমরা নির্বাচন কমিশনতো বাতিল চাই। তাদের সঙ্গে কিসের সংলাপ। তাদের সঙ্গে আমরা সংলাপে যাবো না। 

আগামীকাল সোহরাওয়ার্দী উদ্যানে মহাসমাবেশের অনুমতি পেলেও ‘মহাসমাবেশ’ নিয়ে এখনো শঙ্কামুক্ত নয় ইসলামী আন্দোলন বাংলাদেশ। তাদের অভিযোগ, মহাসমাবেশ কেন্দ্র করে নেতাকর্মীদের হুমকি-ধামকি দেয়া হচ্ছে এবং ঢাকায় আসতে বিভিন্নভাবে বাধা সৃষ্টি করা হচ্ছে। সেজন্য মহাসমাবেশ শেষ না হওয়া পর্যন্ত শঙ্কামুক্ত হতে পারছে না ইসলামী আন্দোলন।

বৃহস্পতিবার দুপুরে রাজধানীর পুরানা পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

আগামীকাল শুক্রবার সোহরাওয়ার্দী উদ্যানে মহাসমাবেশ প্রস্তুতির বিষয়ে জানাতে ইসলামী আন্দোলন বাংলাদেশ এ সংবাদ সম্মেলনের আয়োজন করে।

মহাসমাবেশ নিয়ে শঙ্কায় আছেন কি না- এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, যতক্ষণ না পর্যন্ত সমাবেশ শেষ না হবে ততক্ষণ পর্যন্ত আমরা শঙ্কামুক্ত নই। কখন সরকার কি পরিকল্পনা করে তা তো জানা যায় না। সমাবেশে শেষে নেতাকর্মীরা যদি নিরাপদে বাড়ি যেতেন তাহলে আমরা শঙ্কামুক্ত হবো। এরআগে আমরা শঙ্কামুক্ত নই।

এক প্রশ্নের জবাবে সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম শায়খে বলেন, নিরপেক্ষ নির্বাচনে দাবিতে আমরা সবাই ঐকমত্য।

কিন্তু যুগপৎ আন্দোলনে আমরা এখনো যাইনি। কিন্তু তাদের (বিএনপি) দাবিতের সঙ্গে আমরা ঐকমত্য। আর ভবিষ্যতে এক সঙ্গে কর্মসূচি করবো কি না তা পরিবেশ ও পরিস্থিতি বলে দিবে। 

তিনি বলেন, মহাসমাবেশের কার্যক্রম মোটামুটি সম্পূর্ণ হয়েছে। প্রশাসনের মাধ্যমে অনুমতিও পেয়েছি। এরপরও কিছু কিছু জেলায় বাস মালিক সমিতি এবং লঞ্চ মালিক সমিতি অগ্রিম টাকা নিয়েও তারা তাদের পরিবহন দিতে গড়িমসি করছেন। আবার কিছু কিছু থানা ও প্রশাসন আমাদের নেতাকর্মীদের ঢাকা না আসার জন্য টেলিফোনে হুমকি-ধামকি দিচ্ছেন। আটকও করা হয়েছিল। আবার ছেড়েও দিয়েছে।  পরিবহন মালিকদেরকে বলবো, দেখুন আমরা অনুমতি পেয়েছি। তাই কোন অবস্থাতেই আমাদের নেতাকর্মীরা ঢাকায় আসতে যাতে বাধার সম্মুখীন না হোন, সেই ব্যবস্থা করবেন। আর পরিবহন দেয়ার জন্য আহ্বান জানাচ্ছি। 

ইতিমধ্যে মহাসমাবেশ বাস্তবায়নের যতগুলো পদক্ষেপ নেয়া প্রয়োজন তা গ্রহণ করা হয়েছে বলেও জানান তিনি। সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম শায়খে বলেন, আগামীকাল মহাসমাবেশ থেকে ইসলামী আন্দোলনের পরবর্তী কর্মসূচি ঘোষণা করা হবে। এই মহাসমাবেশ সর্বকালের সর্ববৃহৎ মহাসমাবেশ হবে।

এনএ/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ