শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
খুলনা জেলা বিএনপির আহ্বায়ক কমিটি বিলুপ্ত ঘোষণা নেতানিয়াহুকে হত্যাচেষ্টার অভিযোগে ইসরায়েলি নাগরিক গ্রেপ্তার ‘উলামায়ে কেরামদের বাদ দিয়ে দেশের উন্নয়ন অসম্ভব’ নিউইয়র্কে যাদের সঙ্গে বৈঠক হতে পারে প্রধান উপদেষ্টার গাজাজুড়ে ইসরায়েলের নৃশংস হামলা, নারী-শিশুসহ নিহত ২৮ ফিলিস্তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে সকল প্রকার রাজনীতি বন্ধের সিদ্ধান্ত 'ঢাবি ও জাবির হত্যাকাণ্ডে জড়িত খুনীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে' ঢাবিতে যুবক হত্যায় ছাত্রলীগ নেতাসহ ৩ জন আটক কওমী মাদরাসার ছাত্রদেরকে বিসিএস এ অংশগ্রহণের সুযোগ না দেওয়া বৈষম্য: মুফতী ফয়জুল করীম শায়খে চরমোনাই  সাগর-রুনি হত্যার বিচারের দাবিতে ঢাকায় সাংবাদিকদের বিক্ষোভ সমাবেশ

সমাবেশের অনুমতির জন্য বিএনপিকে যে শর্ত দিলেন স্বরাষ্ট্রমন্ত্রী


নিউজ ডেস্ক

নিউজ ডেস্ক
শেয়ার
ফাইল ছবি

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, ২৮ অক্টোবর সমাবেশের নামে বিএনপি অরাজকতা, নৈরাজ্য ও সন্ত্রাসী কার্যক্রম করবে না- এরকম ওয়াদা দিলে তাদের পারমিশন (অনুমতি) মিলবে। পুলিশ কমিশনার তাদের ওয়াদাগুলো পর্যালোচনা করে অনুমতি দেবেন বলে আমি মনে করি। ২৮ অক্টোবর সমাবেশকে ঘিরে অনেকেই অনেক কথা বলছেন। আমি মনে করি বিএনপি শান্তিপূর্ণভাবে সমাবেশ করবে, তাদের সমাবেশের অনুমতি মিলবে।

মঙ্গলবার (২৪ অক্টোবর) মগবাজার মধুবাগে‌ বীর মুক্তিযোদ্ধা আসাদুজ্জামান খান কামাল কমপ্লেক্স পাঠাগার ও মধুবাগ মাঠ উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।‌ ৩৬ নং ওয়ার্ড কাউন্সিলর তৈমূর রেজা খোকনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন ডিএনসিসির মেয়র আতিকুল ইসলাম, ভোলা-৩ আসনের এমপি নুরুন্নবী চৌধুরী শাওন, ঢাকা উত্তর সিটি কর্পোরেশন প্রধান নির্বাহী সেলিম রেজা, উত্তর সিটি কর্পোরেশন প্রধান প্রকৌশলী ‌ব্রিগেডিয়ার জেনারেল আমিনুল ইসলাম, নগর পরিকল্পনাবিদ ইকবাল হাবিব প্রমুখ।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন,‌ বিএনপি জনসমর্থন হারিয়েছে। তাদের শাসনামলে সন্ত্রাস দিয়ে একটি অরাজকতা তৈরি করেছিল। এদেশের মানুষ কখনোই সন্ত্রাস জঙ্গিবাদ পছন্দ করে না। তারা আলোকিত বাংলাদেশ দেখতে চায়, তারা আর পেছনে ফিরে যেতে চায় না; এদেশের মানুষ যেহেতু একবার বিএনপি থেকে মুখ ফিরিয়ে নিয়েছে তাদের ওপর আর কখনো আস্থা এবং বিশ্বাস রাখবে না। ‌

তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দুর্বার গতিতে দেশ এগিয়ে যাচ্ছে, তখন বিএনপি রুখে দিতে নানান ধরনের ষড়যন্ত্র করছে। তারা কখনো সমাবেশ দিচ্ছে,‌ কখনো ঢাকার প্রবেশ মুখে অবস্থান কর্মসূচি দিচ্ছে। তাদের কোনো আন্দোলন কর্মসূচিতে বাধা দেওয়া হয়নি। জনগণ যদি চায় তবে তারা আবার ক্ষমতা আসতে পারবে। সেজন্য তাদের জনগণের কাছে যেতে হবে, নির্বাচনে আসতে হবে। সেটা না করে ঢাকা অচল করে দেওয়ার হুমকি দিচ্ছে। জনগণের কাছে মাফ চেয়ে যদি ভোটে ক্ষমতায় আসতে পারে তবে আমার আনন্দে ক্ষমতা ছেড়ে দেবো, ২০০১ সালেও প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাই করেছিলেন। কিন্তু সেটা না‌ করে আপনারা হরতাল-অবরোধ দেবেন, ঢাকা অচল করে দেবেন। ঢাকা অচল করে দিলে সেখানে হাজার হাজার মানুষ দেশের বাইরে যায়, অসুস্থ রোগী ঢাকায় আসে নানান ধরনের কর্মকাণ্ড ঢাকায় হয়ে থাকে। তাই জনগণের জান মাল নিরাপত্তায় আইনশৃঙ্খলা বাহিনীর দায়িত্ব ও কর্তব্য আছে তারা সেই দায়িত্ব পালন করবেন।

এনএ/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ