শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
খুলনা জেলা বিএনপির আহ্বায়ক কমিটি বিলুপ্ত ঘোষণা নেতানিয়াহুকে হত্যাচেষ্টার অভিযোগে ইসরায়েলি নাগরিক গ্রেপ্তার ‘উলামায়ে কেরামদের বাদ দিয়ে দেশের উন্নয়ন অসম্ভব’ নিউইয়র্কে যাদের সঙ্গে বৈঠক হতে পারে প্রধান উপদেষ্টার গাজাজুড়ে ইসরায়েলের নৃশংস হামলা, নারী-শিশুসহ নিহত ২৮ ফিলিস্তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে সকল প্রকার রাজনীতি বন্ধের সিদ্ধান্ত 'ঢাবি ও জাবির হত্যাকাণ্ডে জড়িত খুনীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে' ঢাবিতে যুবক হত্যায় ছাত্রলীগ নেতাসহ ৩ জন আটক কওমী মাদরাসার ছাত্রদেরকে বিসিএস এ অংশগ্রহণের সুযোগ না দেওয়া বৈষম্য: মুফতী ফয়জুল করীম শায়খে চরমোনাই  সাগর-রুনি হত্যার বিচারের দাবিতে ঢাকায় সাংবাদিকদের বিক্ষোভ সমাবেশ

৩ নভেম্বর ঢাকায় মহাসমাবেশের ঘোষণা ইসলামী আন্দোলনের


নিউজ ডেস্ক

নিউজ ডেস্ক
শেয়ার
ছবি: সংগৃহীত

ঢাকায় ৩ নভেম্বর মহাসমাবেশের ডাক দিয়েছে ইসলামী আন্দোলন। সংগঠনটির আমীর সৈয়দ মুহাম্মদ রেজাউল করিম বলেন, ঈমানী দায়ভার থেকে এই সমাবেশ। বাংলাদেশে করুন অবস্থায় যারা নিজেদের অর্থ সময় শ্রম দিয়ে এখানে এসেছে তাতে আমি আল্লাহর দরবারে শুকরিয়া জানাই।

ইসলামী ছাত্র ও যুব আন্দোলন অন্যায় দূরীভূত করে ন্যায় প্রতিষ্ঠার জন্য। বর্তমানে বাংলাদেশকে মানুষের দেশ বলা যায় না। দেশের যেদিকে তাকাই সেদিকেই সমস্যা।

শুক্রবার বায়তুল মোকাররমের দক্ষিণ চত্বরে ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ আয়োজিত সমাবেশে এসব কথা বলেন তিনি। 

চরমোনাই পীরের ছাত্র-যুব সমাবেশে একাগ্রতা জানিয়ে সমাবেশস্থলে উপস্থিত হন জাতীয়তাবাদী যুবদলের সভাপতি সুলতান সালাউদ্দিন টুকু ও ছাত্রদলের সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল। 

ইসলামী আন্দোলনের সিনিয়র নায়েবে আমীর সৈয়দ মুহাম্মদ ফয়জুল করিম বলেন, ভোটের ও ন্যায্য অধিকার আদায় করে মান সম্মান ইজ্জত রক্ষায় সমাবেশে উপস্থিত হয়েছি। আমরা আন্দোলন সংগ্রাম করব। ফিলিস্তিনিরা অধিকার আদায় করার জন্য বুলেটের সামনে ঝাপিয়ে পড়তে পারে তবে অধিকার আদায় করার জন্য আমরাও ময়দানে ঝাপিয়ে পড়তে প্রস্তুত আছি। যখন আন্দোলনের আহ্বান আসবে তখনি আমাদের আন্দোলনের ময়দানে নামতে হবে। বিশ্রামের কোনো সময় নেই।

মহাসচিব অধ্যক্ষ হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ বলেন, ইজরায়েলের হামলায় নিহতদের শাহাদাৎ কামনা করছি। ইসলামী আন্দোলন বাংলাদেশের মানুষ পেটনীতি করে না তারা মানুষের অধিকার প্রতিষ্ঠায় কাজ করছে। ইসলাম দেশ ও মানবতার কল্যাণে কাজ করার জন্য সরকারকে আহ্বান জানান তিনি।

ইসলামী যুব আন্দোলন বাংলাদেশের সভাপতি মাওলানা মুহাম্মাদ নেছার উদ্দিনের সভাপতিত্বে ও ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশের সভাপতি শরিফুল ইসলাম রিয়াদসহ প্রেসিডিয়ামের সিনিয়র সদস্য প্রিন্সিপাল মাওলানা সৈয়দ মুহাম্মদ মোসাদ্দেক বিল্লাহ আল মাদানী, সিনিয়র নায়েবে আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম শায়খে চরমোনাই, প্রেসিডিয়াম সদস্য আল্লামা নুরুল হুদা ফয়েজী, মহাসচিব অধ্যক্ষ হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ, প্রেসিডিয়াম সদস্য অধ্যাপক আশরাফ আলী আকন, অধ্যাপক মাহবুবুর রহমান, সিনিয়র যুগ্ম মহাসচিব মাওলানা গাজী আতাউর রহমান, মাওলানা ইছহাক মোহাম্মদ আবুল খায়ের, জাতীয়তাবাদী যুব দল সভাপতি সুলতান সালাহউদ্দিন টুকু, ইসলামী আন্দোলন বাংলাদেশের যুগ্ম মহাসচিব ইঞ্জিনিয়ার আশরাফুল আলম, সহকারী মহাসচিব অধ্যক্ষ হাফেজ মাওলানা শেখ ফজলে বারী মাসউদ, মাওলানা ইমতিয়াজ আলম, ছাত্র দল সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল বক্তব্য রাখেন।

এনএ/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ