শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
ঢাকা বিশ্ববিদ্যালয়ে সকল প্রকার রাজনীতি বন্ধের সিদ্ধান্ত 'ঢাবি ও জাবির হত্যাকাণ্ডে জড়িত খুনীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে' ঢাবিতে যুবক হত্যায় ছাত্রলীগ নেতাসহ ৩ জন আটক কওমী মাদরাসার ছাত্রদেরকে বিসিএস এ অংশগ্রহণের সুযোগ না দেওয়া বৈষম্য: মুফতী ফয়জুল করীম শায়খে চরমোনাই  সাগর-রুনি হত্যার বিচারের দাবিতে ঢাকায় সাংবাদিকদের বিক্ষোভ সমাবেশ কওমি সনদ বাস্তবায়ন সেমিনার থেকে ১৩ দফা প্রস্তাবনা ও ২ দফা কর্মসূচি ঘোষণা স্বকীয়তা বজায় রেখে কওমি সনদের স্বীকৃতি বাস্তবায়ন চান মুফতী ফয়জুল করীম কওমি শিক্ষার্থীদের প্রতি সকল বৈষম্যের অবসান হোক: সেমিনারে বক্তারা ‘খালেদা জিয়াকে বিদেশে নেয়ার প্রস্তুতি সম্পন্ন’ হবিগঞ্জে মহানবী সা.কে কটূক্তিকারীদের সর্বোচ্চ শাস্তির দাবিতে মানববন্ধন

স্বৈরাচার পতনে চল্লিশা’র আয়োজন করলো মিরপুরবাসী

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

স্বৈরাচারের চল্লিশা’ উদযাপন করা হয়েছে রাজধানীর মিরপুরে। হাইস্যকর হলে সত্য, যে সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার পতনের ৪০ দিন পূর্ণ হওয়ায় এ আয়োজন করা হয়।

শনিবার (১৪ সেপ্টেম্বর) দুপুরে রাজধানীর মিরপুর ১০ নম্বরে আজমল হাসপাতালের গলিতে যাকঝমক ভাবে এ আয়োজন করেন মিরপুরবাসী।
ছাত্র-জনতার গণঅভ্যুত্থানে গত ৫ আগস্ট দেশ ছেড়ে পালিয়ে যান সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার পতনের ৪০ দিন হলে চল্লিশা আয়োজনে গরু জবাই করে বিরিয়ানি রান্না করা হয়। একইসঙ্গে দোয়া ও মোনাজাত করার মধ্য দিয়ে এলাকাবাসীসহ সকলের মাঝে খাবার বিতরণ করা হয়।

এতে উপস্থিত ছিলেন অতিথি হিসেবে অভিনেত্রী আজমেরি হক বাঁধন। আরও উপস্থিত ছিলেন বৈষম্যবিরোধী আন্দোলনের মো. নাহী, মাসুদুর রহমান, ফারদিন হাসানসহ বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, সাধারণ শিক্ষার্থী, শ্রমিক, দিনমজুর ও এলাকাবাসী।

চল্লিশার আয়োজক মো. হাবিবুর রহমান জানান, আন্দোলনে এলাকাবাসীর স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ ছিল, বিশেষ করে আজমল হাসপাতালের গলিতে সাধারণ জনগণের অংশগ্রহণে এ এলাকা হয়ে ওঠে এক অভেদ্য দুর্গ এবং তা আন্দোলনকারীদের জন্যছিল নিরাপদ আশ্রয়স্থল।

তাই স্বৈরাচার পতনের চল্লিশতম দিনে আমরা চল্লিশা পালনের মাধ্যমে এলাকাবাসীর অবদানের কৃতজ্ঞতা স্বরূপ তাদের আপ্যায়নের একটা ব্যাবস্থা করি।

এমএন/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ