শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
ঢাকা বিশ্ববিদ্যালয়ে সকল প্রকার রাজনীতি বন্ধের সিদ্ধান্ত 'ঢাবি ও জাবির হত্যাকাণ্ডে জড়িত খুনীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে' ঢাবিতে যুবক হত্যায় ছাত্রলীগ নেতাসহ ৩ জন আটক কওমী মাদরাসার ছাত্রদেরকে বিসিএস এ অংশগ্রহণের সুযোগ না দেওয়া বৈষম্য: মুফতী ফয়জুল করীম শায়খে চরমোনাই  সাগর-রুনি হত্যার বিচারের দাবিতে ঢাকায় সাংবাদিকদের বিক্ষোভ সমাবেশ কওমি সনদ বাস্তবায়ন সেমিনার থেকে ১৩ দফা প্রস্তাবনা ও ২ দফা কর্মসূচি ঘোষণা স্বকীয়তা বজায় রেখে কওমি সনদের স্বীকৃতি বাস্তবায়ন চান মুফতী ফয়জুল করীম কওমি শিক্ষার্থীদের প্রতি সকল বৈষম্যের অবসান হোক: সেমিনারে বক্তারা ‘খালেদা জিয়াকে বিদেশে নেয়ার প্রস্তুতি সম্পন্ন’ হবিগঞ্জে মহানবী সা.কে কটূক্তিকারীদের সর্বোচ্চ শাস্তির দাবিতে মানববন্ধন

‘নতুন কোনো ফ্যাসিবাদের স্থান বাংলাদেশে হবে না’

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

ছাত্রদলের সাধারণ সম্পাদক নাসির উদ্দিন নাসির এর সঞ্চালনায় সভাপতি রাকিবুল ইসলাম রাকিব এর সভাপতিত্বে বাংলাদেশের প্রতিনিধিত্বশীল ছাত্র সংগঠনগুলোর সমন্বয়ে ২০২৩ সালে গঠিত 'সর্বদলীয় ছাত্র ঐক্যের' নেতৃবৃন্দের সাথে সোমবার বিকেলে নয়াপল্টনে ছাত্রদলের নেতৃবৃন্দের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

ছাত্রদলের সভাপতি রাকিবুল ইসলাম বলেন ৫ আগস্ট এর স্বাধীনতা কোন একক দল বা গোষ্ঠীর প্রচেষ্টায় আসেনি বরং এখানে দেশের সকল ছাত্র সংগঠন ও দেশের আপামর জনসাধারণের ভূমিকা ছিল। তাই এককভাবে যেন কেউ সুযোগ নিয়ে নতুন করে ফ্যাসিবাদ কায়েম করার পায়তারা করতে না পারে সে ব্যাপারে সবাইকে সজাগ থাকতে হবে।

সর্বদলীয় ছাত্র ঐক্যের মুখপাত্র গনতান্ত্রিক ছাত্র আন্দোলন এর সভাপতি মাসুদ রানা জুয়েল বলেন প্রশাসনের সকল স্তরে থাকা ফ্যাসিবাদের দালালদের সরিয়ে দিয়ে দেশপ্রেমিক কর্মকর্তা নিয়োগ দিতে হবে। ক্যাম্পাসে সহাবস্থানের পরিবেশ সৃষ্টিতে সবাইকে আন্তরিক ভূমিকা রাখতে হবে।

ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ এর কেন্দ্রীয় সভাপতি নূরুল বশর আজিজী বলেন, নতুন কোন ফ্যাসিবাদের স্থান বাংলাদেশে হতে দেয়া হবে না। তাই দেশের সকল ছাত্র সংগঠনকে ঐক্যবদ্ধ ও সোচ্চার থাকতে হবে। ছাত্র জনতার বিপ্লবকে ত্বরান্বিত করতে দেশের সকল সচেতন ও প্রতিনিধিত্বশীল ছাত্র সংগঠন ভূমিকা পালন করেছে। সংগঠনের নেতাকর্মীরা শহীদ ও অঙ্গহানি হয়েছে। তাই কেউ এই বিপ্লবকে সুযোগ হিসেবে কাজে লাগিয়ে ছাত্র সংগঠনগুলোকে আড়ালে রেখে কোন ষড়যন্ত্র করলে তা শক্ত হাতে দমন করা হবে।

সভায় উপস্থিত ছিলেন সর্বদলীয় ছাত্র ঐক্যের সমন্বয়ক বাংলাদেশ ইসলামী ছাত্রসমাজ এর মহাসচিব বিএম আমির জিহাদী, ইসলামী ছাত্র মজলিস এর সভাপতি বিলাল আহমদ, বাংলাদেশ খেলাফত ছাত্র মজলিস এর কেন্দ্রীয় সভাপতি মুহাম্মাদ কামাল উদ্দীন, বাংলাদেশ ইসলামী ছাত্রসমাজ‌ এর কেন্দ্রীয় সভাপতি এহতেশামুল হক সাখী, জাগপা ছাত্রলীগ এর কেন্দ্রীয় সভাপতি আব্দুর রহমান ফারুকী, বাংলাদেশ ছাত্র সমাজের সভাপতি শেখ ফয়েজসহ ১৫টি ছাত্র সংগঠনের কেন্দ্রীয় নেতৃবৃন্দ।

কেএল/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ