শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
খুলনা জেলা বিএনপির আহ্বায়ক কমিটি বিলুপ্ত ঘোষণা নেতানিয়াহুকে হত্যাচেষ্টার অভিযোগে ইসরায়েলি নাগরিক গ্রেপ্তার ‘উলামায়ে কেরামদের বাদ দিয়ে দেশের উন্নয়ন অসম্ভব’ নিউইয়র্কে যাদের সঙ্গে বৈঠক হতে পারে প্রধান উপদেষ্টার গাজাজুড়ে ইসরায়েলের নৃশংস হামলা, নারী-শিশুসহ নিহত ২৮ ফিলিস্তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে সকল প্রকার রাজনীতি বন্ধের সিদ্ধান্ত 'ঢাবি ও জাবির হত্যাকাণ্ডে জড়িত খুনীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে' ঢাবিতে যুবক হত্যায় ছাত্রলীগ নেতাসহ ৩ জন আটক কওমী মাদরাসার ছাত্রদেরকে বিসিএস এ অংশগ্রহণের সুযোগ না দেওয়া বৈষম্য: মুফতী ফয়জুল করীম শায়খে চরমোনাই  সাগর-রুনি হত্যার বিচারের দাবিতে ঢাকায় সাংবাদিকদের বিক্ষোভ সমাবেশ

এইচএসসি পরীক্ষা বাতিল নিয়ে যা বললেন শিক্ষা উপদেষ্টা

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার
শিক্ষা উপদেষ্টা ওয়াহিদ উদ্দিন মাহমুদ

চলতি বছরের স্থগিত হওয়া এইচএসসি ও সমমানের পরীক্ষা বাতিল করার সিদ্ধান্ত হয়েছে। এ নিয়ে অনেক আলোচনা ও সমালোচনা হচ্ছে। পরীক্ষা বাতিলের বিষয়ে সাংবাদিকদের সঙ্গে কথা বলেছেন শিক্ষা উপদেষ্টা ওয়াহিদ উদ্দিন মাহমুদ।

বুধবার দুপুরে সচিবালয়ে প্রেস ব্রিফিংয়ে তিনি বলেছেন, পরীক্ষা বাতিলের সিদ্ধান্ত রিভিউ হবে কি না- সে সিদ্ধান্ত আন্তঃশিক্ষা বোর্ড নেবে। পরীক্ষা বাতিল হলে তাদের মূল্যায়ন কিভাবে হবে তা-ও বোর্ড সিদ্ধান্ত নেবে।

শিক্ষা উপদেষ্টা বলেন, এইচএসসি পরীক্ষা অর্ধেক হয়ে গিয়েছিল। গতকাল (মঙ্গলবার) অনভিপ্রেত ঘটনা ঘটেছে। এটা দুঃখজনক। বোর্ড বাকি পরীক্ষা বাতিলের সিদ্ধান্ত নিয়েছে। এই বিষয়ে আরও যৌক্তিক চিন্তাভাবনার অবকাশ ছিল। ১২-১৩ লাখ শিক্ষার্থী পরীক্ষা দেবে।

গতকাল (মঙ্গলবার) শিক্ষার্থীদের আন্দোলনের মুখে চলতি বছরের বাকি থাকা বিষয়ের এইচএসসি ও সমমান পরীক্ষা বাতিলের ঘোষণা আসে। এইচএসসির অবশিষ্ট পরীক্ষায় না দেওয়ার দাবিতে এদিন দুপুরে সচিবালয়ের ভেতরে ঢুকে পড়েন হাজারও পরীক্ষার্থী। উদ্ভূত পরিস্থিতিতে পরীক্ষার্থী না দেওয়ার দাবি তোলেন তারা।

এ নিয়ে শিক্ষা উপদেষ্টা বলেন, এখনও আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে আসেনি। শিক্ষার্থীরা ট্রমায় আছে। আবার প্রশ্নপত্রের নিরাপত্তার বিষয়টি আছে। এ কারণে সিদ্ধান্ত নেওয়ার ক্ষেত্রে বিবেচনা করতে হবে।

এনএ/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ