শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
খুলনা জেলা বিএনপির আহ্বায়ক কমিটি বিলুপ্ত ঘোষণা নেতানিয়াহুকে হত্যাচেষ্টার অভিযোগে ইসরায়েলি নাগরিক গ্রেপ্তার ‘উলামায়ে কেরামদের বাদ দিয়ে দেশের উন্নয়ন অসম্ভব’ নিউইয়র্কে যাদের সঙ্গে বৈঠক হতে পারে প্রধান উপদেষ্টার গাজাজুড়ে ইসরায়েলের নৃশংস হামলা, নারী-শিশুসহ নিহত ২৮ ফিলিস্তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে সকল প্রকার রাজনীতি বন্ধের সিদ্ধান্ত 'ঢাবি ও জাবির হত্যাকাণ্ডে জড়িত খুনীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে' ঢাবিতে যুবক হত্যায় ছাত্রলীগ নেতাসহ ৩ জন আটক কওমী মাদরাসার ছাত্রদেরকে বিসিএস এ অংশগ্রহণের সুযোগ না দেওয়া বৈষম্য: মুফতী ফয়জুল করীম শায়খে চরমোনাই  সাগর-রুনি হত্যার বিচারের দাবিতে ঢাকায় সাংবাদিকদের বিক্ষোভ সমাবেশ

বাউবি'র ভিসি, প্রো-ভিসি ও ট্রেজারারের পদত্যাগ দাবি

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয় এর বৈষম্যবিরোধী শিক্ষক ফোরাম গত ১৫ আগস্ট ২০২৪ তারিখ বৃহস্পতিবার থেকে বাউবি'র ভিসি, প্রো-ভিসি এবং ট্রেজারার এর পদত্যাগসহ ৭ দফা দাবিতে ক্যাম্পাসে র‍্যালিসহ আন্দোলন কর্মসূচি পালন করে আসছে।

মঙ্গলবার (২০ আগস্ট) বেলা ১১ টায় বাউবি গাজীপুর মূল ক্যাম্পাসে এক র‍্যালী অনুষ্ঠিত হয়। র‍্যালী শেষে বাউবি'র ভিসি, প্রো-ভিসি এবং ট্রেজারার এর অনতিবিলম্বে পদত্যাগের আহবান জানানো হয়। উক্ত সভা থেকে বাউবি ট্রেজারার কর্তৃক বৈষম্যবিরোধী শিক্ষক ফোরাম এর শিক্ষকগণের সাথে অসৌজন্যমূলক আচরণের কারণে তীব্র নিন্দা ও ক্ষোভ জানানো হয়।

বৈষম্যবিরোধী শিক্ষক ফোরাম জানায়, শিক্ষার্থীদের ন্যায়সঙ্গত আন্দোলন দমনের লক্ষ্যে গত ১ আগষ্ট বাউবি'র শিক্ষক সমিতিকে ব্যবহার করে শিক্ষার্থীদের বিরুদ্ধে বাউবি গাজীপুরস্থ প্রধান ক্যাম্পাসে মানব বন্ধনের অন্যতম পরিকল্পনাকারী হিসেবে বাউবি'র ভিসি সকল আয়োজনের ব্যবস্থা করেন। 

বৈষম্যবিরোধী শিক্ষক ফোরাম আরো জানায়, এছাড়া এই শেষ সময়ে এসে টোপ হিসেবে কিছু সংখ্যক শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের বাউবি'র এফডিআর ভেঙ্গে ১৪১ কোটি টাকা হাউজ লোন প্রদানের নামে অর্থ লোপাটের উদ্যোগ গ্রহণ করছেন। যা বাউবি পরিবারের সচেতন মহলকে উদ্বিগ্ন না করে পারে না। বাউবি'র ভিসি'র নিজস্ব কিছু অসৎ কর্মকর্তা কর্তৃক আইন বিভাগের নকল সার্টিফিকেট মোটা অংকের টাকায় বিক্রির ব্যবস্থা করায় তা তদন্তের জন্য বিশেষজ্ঞ কমিটিকে সাত (৭) লাখ টাকা প্রদান করা হয়। কিন্তু অদ্যাবধি সে বিশেষজ্ঞ কমিটির রিপোর্ট আলোর মুখ দেখেনি। এছাড়া বাউবি'র শিক্ষার্থী ভর্তির ৬৪ লক্ষ টাকা একজন কর্মকর্তার ব্যক্তিগত এ্যাকাউন্টে জমা হয়; তার নিকট থেকে ৪০ লাখ টাকা উদ্ধার করলেও বাকি টাকা উদ্ধারের দৃশ্যমান উদ্যোগ গ্রহণ করা হয়নি। তাছাড়া শিক্ষার্থী ভর্তির OSAPS সফটওয়ার-এ প্রদত্ত ভর্তি ফি'র ২ কোটি টাকা আত্মস্মাতকারী সিন্ডিকেট ধরা ছোয়ার বাইরে রয়ে গেছে।

কেএল/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ