শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
খুলনা জেলা বিএনপির আহ্বায়ক কমিটি বিলুপ্ত ঘোষণা নেতানিয়াহুকে হত্যাচেষ্টার অভিযোগে ইসরায়েলি নাগরিক গ্রেপ্তার ‘উলামায়ে কেরামদের বাদ দিয়ে দেশের উন্নয়ন অসম্ভব’ নিউইয়র্কে যাদের সঙ্গে বৈঠক হতে পারে প্রধান উপদেষ্টার গাজাজুড়ে ইসরায়েলের নৃশংস হামলা, নারী-শিশুসহ নিহত ২৮ ফিলিস্তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে সকল প্রকার রাজনীতি বন্ধের সিদ্ধান্ত 'ঢাবি ও জাবির হত্যাকাণ্ডে জড়িত খুনীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে' ঢাবিতে যুবক হত্যায় ছাত্রলীগ নেতাসহ ৩ জন আটক কওমী মাদরাসার ছাত্রদেরকে বিসিএস এ অংশগ্রহণের সুযোগ না দেওয়া বৈষম্য: মুফতী ফয়জুল করীম শায়খে চরমোনাই  সাগর-রুনি হত্যার বিচারের দাবিতে ঢাকায় সাংবাদিকদের বিক্ষোভ সমাবেশ

পদত্যাগ করলেন বাউবি'র প্রো-ভিসি

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার
বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়

বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের বৈষম্য বিরোধী শিক্ষক ফোরামের আন্দোলনের মুখে পদত্যাগ করলেন বিশ্ববিদ্যালয়টির উপ-উপাচার্য অধ্যাপক ড. নাসিম বানু। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব বরাবর তিনি তার পদত্যাগ পত্র জমা দেন।

অন্যদিকে ভিসি অধ্যাপক ড. সৈয়দ হুমায়ূন আক্তার , প্রো-ভিসি (শিক্ষা) অধ্যাপক ড. মাহ্মুবা নাসরিন , ট্রেজারার অধ্যাপক মোস্তফা আজাদ কামাল এবং রেজিস্ট্রার ড. মো: শফিকুল আলম পদত্যাগ না করায় আজকেও ভিসির দপ্তরের সামনে বৈষম্য বিরোধী শিক্ষক ফোরামের শিক্ষকবৃন্দ মানববন্ধন করেন। মানববন্ধনে আবারও অনতিবিলম্বে তাদেরকে পদত্যাগের আহবান জানানো হয়। স্বেচ্ছায় পদত্যাগ না করলে তাদেরকে পদত্যাগে বাধ্য করা হবে বলে হুঁশিয়ারি দেওয়া হয়। মানববন্ধনে বক্তব্য রাখেন বাউবি'র বৈষম্য বিরোধী শিক্ষক ফোরামের প্রধান সমন্বয়ক অধ্যাপক ড. মো: মঈনুল ইসলাম এবং সমন্বয়ক অধ্যাপক আমিরুল ইসলাম।

উল্লেখ্য যে স্বৈরাচার সরকারের পতনের পর থেকেই বাউবি'র ভিসি, প্রো-ভিসি (শিক্ষা) এবং রেজিস্ট্রার গা ঢাকা দিয়ে আছেন। আত্মগোপনে থেকেই ভিসি ট্রেজারারের সাথে আঁতাত করে বাউবি'র ফান্ড থেকে কোটি কোটি টাকা লোপাট করা এবং নতুন করে স্বৈরাচারের দোসরদেরকে শিক্ষক, কর্মকর্তা এবং কর্মচারী হিসেবে নিয়োগ দেওয়ার ষড়যন্ত্র করছেন বলে জানা গেছে। মানবতাবিরোধী অপরাধ ও জুলাই গণহত্যাকে সমর্থন করা, কোটা আন্দোলনে বিরোধিতা করে বক্তৃতা-বিবৃতি দেওয়া, বিভিন্ন ধরনের অনিয়ম-দুর্নীতি এবং বৈষম্য মূলক কাজের অভিযোগে বৈষম্য বিরোধী শিক্ষক ফোরাম তাদের পদত্যাগ দাবি করে আসছিলেন। অব্যাহত আন্দোলনের মাথায় পদত্যাগ করলেন প্রো-ভিসি ড. নাসিম বানু। আন্দোলনের সমন্বয়ক প্রফেসর আমিরুল ইসলাম তার এ পদত্যাগকে নিজেদের প্রাথমিক বিজয় হিসেবে দেখছেন এবং স্বৈরাচার ও দালালমুক্ত বিশ্ববিদ্যালয় গঠনে সহায়ক হবে বলে মনে করছেন। একইসাথে জুলাই গণহত্যার শহীদদের রক্তের উপর দাঁড়িয়ে এই প্রশাসনের স্বপদে বহাল থাকার কোন নৈতিক অধিকার নেই বলে জানান। তাই দ্রুত পদত্যাগ করে বিশ্ববিদ্যালয়কে কলংকমুক্ত করার জোর দাবি জানান।


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ