শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
উত্তপ্ত খাগড়াছড়িতে ১৪৪ ধারা জারি খুলনা জেলা বিএনপির আহ্বায়ক কমিটি বিলুপ্ত ঘোষণা নেতানিয়াহুকে হত্যাচেষ্টার অভিযোগে ইসরায়েলি নাগরিক গ্রেপ্তার ‘উলামায়ে কেরামদের বাদ দিয়ে দেশের উন্নয়ন অসম্ভব’ নিউইয়র্কে যাদের সঙ্গে বৈঠক হতে পারে প্রধান উপদেষ্টার গাজাজুড়ে ইসরায়েলের নৃশংস হামলা, নারী-শিশুসহ নিহত ২৮ ফিলিস্তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে সকল প্রকার রাজনীতি বন্ধের সিদ্ধান্ত 'ঢাবি ও জাবির হত্যাকাণ্ডে জড়িত খুনীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে' ঢাবিতে যুবক হত্যায় ছাত্রলীগ নেতাসহ ৩ জন আটক কওমী মাদরাসার ছাত্রদেরকে বিসিএস এ অংশগ্রহণের সুযোগ না দেওয়া বৈষম্য: মুফতী ফয়জুল করীম শায়খে চরমোনাই 

জাপানের সঙ্গে মুক্ত বাণিজ্য চুক্তি অটুট থাকবে: বাণিজ্য উপদেষ্টা

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার
অর্থ ও বাণিজ্য উপদেষ্টা ড. সালেহউদ্দিন আহমেদ

জাপানি সহায়তায় চলা প্রকল্পগুলো বন্ধ হবে না বলে আশ্বাস দেয়া হয়েছে জানিয়েছেন অর্থ ও বাণিজ্য উপদেষ্টা ড. সালেহউদ্দিন আহমেদ।

সোমবার (১৯ আগস্ট) সচিবালয়ে দেশটির রাষ্ট্রদূতের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের ব্রিফিংকালে উপদেষ্টা জানান, জাপানে বাংলাদেশি শিক্ষার্থীদের পড়তে যাওয়া থামবে না। অর্থ ও কারিগরি সহযোগিতা বাড়াতে আহ্বান জানানো হয়েছে দেশটিকে।

উপদেষ্টা বলেন, বেসরকারি খাতে বিনিয়োগ বাড়াতেও তাদের আহ্বান জানানো হয়েছে।

দেশটির সাথে মুক্ত বাণিজ্য চুক্তি অটুট থাকবে।

ড. সালেহউদ্দিন বলেন, জাপানের রাষ্ট্রদূত বাংলাদেশে স্থিতিশীলতা আসছে বলে সন্তুষ্ট। তারা মনে করে উপদেষ্টা পরিষদ দক্ষ। জাপানের সহযোগিতা নিয়ে কোনো দ্বিধা নেই।

তিনি বলেন, চলমান সব সহায়তা অব্যাহত থাকবে বলছে জাপানের রাষ্ট্রদূত। জাপান দ্বিপাক্ষিক সহযোগী দেশ হিসেবে সর্ববৃহৎ দেশ। চলমান সব প্রকল্প চলবে। স্থবির থাকা প্রকল্পের অর্থ ছাড়ের বিষয়ে আলোচনা হয়েছে। ওরা চাচ্ছে ব্যবসার পরিবেশ সংস্কার। সেটা করা হবে বলে তাদের বলেছি।

তিনি আরও বলেন, আগামীতে আরও কিছু দ্বিপাক্ষিক চুক্তির বিষয়ে আলোচনা হয়েছে। এখন বাংলাদেশের স্ট্যাবিলিটি ফিরে এসেছে তাদের বলেছি। এই সরকারের বিষয়ে সন্তুষ্টি জানিয়েছে। প্রয়োজন শিক্ষা এ স্বাস্থ্যের বিষয়ে সহায়তা করতে প্রস্তাব দিয়েছি।

এনএ/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ