শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র ছাড়া ইসরায়েলকে স্বীকৃতি দেওয়া হবে না: সৌদি যুবরাজ প্রেসিডেন্ট নির্বাচনে হারলে দায় বর্তাবে ইহুদিদের ওপর: ট্রাম্প পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছে সরকার, সবাইকে শান্ত থাকার আহ্বান প্রধান উপদেষ্টার আ.লীগ নেতাকর্মীর প্রভাবে নিউ ইয়র্কে ড. ইউনূসের সংবর্ধনা বাতিল আইন নিজের হাতে তুলে নিলে কঠোর ব্যবস্থা ইসলামি লেখক ফোরামের বৈঠক অনুষ্ঠিত, আসছে নতুন কর্মসূচি সাবেক পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান কারাগারে উত্তপ্ত খাগড়াছড়িতে ১৪৪ ধারা জারি খুলনা জেলা বিএনপির আহ্বায়ক কমিটি বিলুপ্ত ঘোষণা নেতানিয়াহুকে হত্যাচেষ্টার অভিযোগে ইসরায়েলি নাগরিক গ্রেপ্তার

‘গ্রহণযোগ্য নির্বাচনে সহযোগিতা করবে সেনাবাহিনী’

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার
সেনাপ্রধান জেনারেল ওয়াকার উজ জামান

সেনাপ্রধান জেনারেল ওয়াকার উজ জামান বলেছেন, এই সরকারকে সর্বতভাবে সহযোগিতা করবো। সরকার কিছু সংস্কার এবং একটা অবাধ, নিরপেক্ষ নির্বাচন করতে চাচ্ছে। এটার জন্য যতোটুকু সহায়তা তারা চাইবে, সেটা আমরা করবো।

মঙ্গলবার (১৩ আগস্ট) বিকেলে রাজশাহী সেনানিবাসের অতিথি ভবনে বিভাগীয় কমিশনার, জেলা প্রশাসক, রেঞ্জ পুলিশের ডিআইজি, পুলিশ কমিশনার সহ প্রশাসনের কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করেন। বৈঠক শেষে গণমাধ্যমের মুখোমুখি হয়ে তিনি এসব কথা বলেন।

সেনাপ্রধান বলেন, পুলিশ এখন একটা ট্রমার মধ্যে আছে, তারা কনফিডেন্ট না হওয়া পর্যন্ত আমরা মাঠে থাকবো। পুলিশ কাজ শুরু করেছে, এটা ভাল জিনিস। আমরা পুলিশকে নিরাপত্তা দিয়ে যাচ্ছি। তারা যখন সম্পন্নভাবে কাজ শুরু করবে, পরিস্থিতি আরও স্বাভাবিক হয়ে আসবে, তখন আমরা সেনানিবাসে ফিরে যাব।

তিনি বলেন, দেশের বর্তমান পরিস্থিতিতে সংখ্যালঘুর যে ইস্যুটি আছে, এখানে (রাজশাহী বিভাগে) একেবারে সেটি ঘটেনি। এখানে আটটা জেলায়, এটা অত্যন্ত একটা ভাল দিক। এই যে সুন্দর একটা পরিবেশ বজায় আছে, এটা রাখতে হবে। আমরা সবাই মিলে কাজ করবো এবং দেশকে উন্নতির পথে নিয়ে যাবো।

অন্তবর্তীকালীন সরকারের ওপর বহির্বিশ্বের কোনো চাপ নেই জানিয়ে সেনাপ্রধান বলেন, যে দলের হোক, যে মতেরই হোক, যে ধর্মেরই হোক, যদি কারও জীবন বিপন্নের ঝুঁকি আছে-আমরা তাদের আশ্রয় দিয়েছি। কারণ বিচার বহির্ভুত কোনো হামলা, নির্যাতন আমরা চাই না। তাদের বিরুদ্ধে যদি কোনো অভিযোগ থাকে, মামলা হয়, অবশ্যই তারা শাস্তির আওতায় যাবেন। অস্ত্র উদ্ধার প্রসঙ্গে তিনি বলেন, অনেকগুলো উদ্ধার হয়েছে, এখনও কাজ চলছে। আমি আশা করি যে, সামনে এগুলো উদ্ধার হয়ে যাবে। অবশ্যই এটা উদ্ধার করা জরুরি।

এনএ/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ