শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬


সড়কে ফিরেছে ট্রাফিক পুলিশ, যান চলাচল স্বাভাবিক

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

দীর্ঘ বিরতির পর অবশেষে সড়কে ফিরেছে ট্রাফিক পুলিশ। শৃঙ্খলার সঙ্গে যানবাহন চলাচল নিশ্চিতে করছেন দায়িত্ব পালন।

সোমবার (১২ আগস্ট) ভোর সাড়ে ৬টা থেকে রাজধানীর সড়কগুলোতে দায়িত্ব পালন শুরু করেন ট্রাফিক পুলিশের সদস্যরা। এতদিন পর নিরাপদে কর্মস্থলে ফিরতে পেরে উচ্ছ্বসিত তারা।

তবে ট্রাফিক পুলিশ সড়কে ফিরলেও, ঘরে ফেরেননি এই কয়দিন ট্রাফিকের কাজ করা ছাত্র-জনতা। বরং ট্রাফিক পুলিশের পাশাপাশি তাদেরও সড়কের শৃঙ্খলা নিয়ন্ত্রণে দায়িত্ব পালন করতে দেখা গেছে।

রাজধানীর খামাড়বাড়ি, ফার্মগেট, কারওয়ান বাজার, বাংলামোটর, শাহবাগ, মৎস্যভবন এবং শিক্ষাভবন মোড় ঘুরে এই চিত্র দেখা গেছে।

ছাত্র-জনতার গণঅভ্যুত্থানে শেখ হাসিনা সরকারে পতনের পর পুলিশের চেইন অব কমান্ড পুরোপুরি ভেঙে পড়ে। রাজধানীসহ দেশের বিভিন্ন জায়গায় থানা ও ট্রাফিক পুলিশের স্থাপনাগুলোয় ভাঙচুর ও অগ্নিসংযোগ করা হয়। আহত ও নিহত হন পুলিশের অনেক সদস্য। এমন পরিস্থিতিতে নিরাপত্তাহীনতায় কর্মস্থলে ফিরতে অনীহা ছিল ট্রাফিক ও পুলিশ সদস্যদের। 

এতে দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতি অনেকটাই ভেঙে পড়ে। পরিস্থিতি নিয়ন্ত্রণে সম্প্রতি ট্রাফিক ও পুলিশ সদস্যদের নিরাপত্তার আশ্বাস দিয়ে কর্মস্থলে ফেরার নির্দেশ দেয় ডিএমপি। তারই প্রেক্ষিতে সোমবার ভোর থেকে রাজধানীর সড়কে দায়িত্ব পালনে নামেন ট্রাফিক পুলিশের সদস্যরা। ভোর সাড়ে ৬টা থেকে দুপুর আড়াইটা এবং দুপুর আড়াইটা থেকে রাত ১১টা এই দুই শিফটে কাজ শুরু করেছেন তারা।

এদিকে ট্রাফিক পুলিশের অনুপস্থিতিতে গত কয়েকদিন সড়কে শৃঙ্খলার কাজ করেছেন শিক্ষার্থী ও জনতা। ট্রাফিক পুলিশ দায়িত্ব পালন শুরুর পরও তাদের সড়কে শৃঙ্খলার কাজ করতে দেখা গেছে।

এনএ/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ