শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
পার্বত্য জেলায় চলমান পরিস্থিতি সম্পর্কে যা জানাল আইএসপিআর ঢাবিতে ছাত্র রাজনীতি নিষিদ্ধের সিদ্ধান্ত অযৌক্তিক : ইসলামী ছাত্র আন্দোলন স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র ছাড়া ইসরায়েলকে স্বীকৃতি দেওয়া হবে না: সৌদি যুবরাজ প্রেসিডেন্ট নির্বাচনে হারলে দায় বর্তাবে ইহুদিদের ওপর: ট্রাম্প পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছে সরকার, সবাইকে শান্ত থাকার আহ্বান প্রধান উপদেষ্টার আ.লীগ নেতাকর্মীর প্রভাবে নিউ ইয়র্কে ড. ইউনূসের সংবর্ধনা বাতিল আইন নিজের হাতে তুলে নিলে কঠোর ব্যবস্থা ইসলামি লেখক ফোরামের বৈঠক অনুষ্ঠিত, আসছে নতুন কর্মসূচি সাবেক পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান কারাগারে উত্তপ্ত খাগড়াছড়িতে ১৪৪ ধারা জারি

অন্তর্বর্তীকালীন সরকারকে ইন্টারন্যাশনাল খতমে নবুওয়ত মুভমেন্ট বাংলাদেশ’র অভিনন্দন

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

নোবেল বিজয়ী ড. ইউনুসের নেতৃত্বাধীন অন্তর্বর্তীকালীন সরকারকে অভিনন্দন জানিয়েছে ইন্টারন্যাশনাল খতমে নবুওয়ত মুভমেন্ট বাংলাদেশ।

সংগঠনের দপ্তর সম্পাদকের স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে এই সংগঠনের পক্ষ থেকে নতুন সরকারকে সর্বাগ্রে আইন-শৃঙ্খলা নিয়ন্ত্রণ করে জনগণের জানমালের হেফাজত এবং সংখ্যালঘুদের নিরাপত্তা নিশ্চিত করার আহ্বান জানানো হয়েছে। পাশাপাশি কাদিয়ানী তথাকথিত আহমদিয়া সম্প্রদায়কে সংখ্যালঘু অধিকার প্রদানের লক্ষ্যে তাদেরকে ‘সংখ্যালঘু  অমুসলিম' আখ্যায়িত করতঃ তাদের স্বতন্ত্র ধর্মীয় অধিকার ও নিরাপত্তা বিধানের আহ্বান জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয় কাদিয়ানীদের ‘অমুসলিম' আখ্যায়িত না করার কারণে তারা যেমন নিজেদের ধর্মীয় অধিকার থেকে বঞ্চিত হচ্ছে, তেমনি সংখ্যাগুরু মুসলিমদের ধর্মীয় অধিকার ক্ষুন্ন হচ্ছে। ফলে মাঝেমধ্যে সহিংস ঘটনার সৃষ্টি হয় যা কখনই কাম্য নয়। এর একমাত্র সমাধান কাদিয়ানীদের ব্যাপারে গোটা পৃথিবীর মুসলমানদের সর্বসম্মত সিদ্ধান্ত সরকারিভাবে বাস্তবায়ন করে তাদের অমুসলিম ঘোষণা করা এবং সংখ্যালঘু হিসেবে তাদেরকে নাগরিক অধিকার প্রদান করা।

আমরা আশা করি শান্তিতে নোবেল বিজয়ী ডক্টর ইউনূসের নেতৃত্বাধীন সরকার দেশে শান্তি প্রতিষ্ঠায় এই পদক্ষেপটি গ্রহণ করে দেশের ৯০ শতাংশ মুসলমানের দাবি পুরণের মাধ্যমে তাদের মন জয় করতে সক্ষম হবে।

প্রেস বিজ্ঞপ্তিতে আওয়ামী দুঃশাসন ও স্বৈরাচার থেকে মুক্তির লক্ষ্যে ছাত্র-জনতার আন্দোলনকে সাধুবাদ জানানো হয় এবং এই আন্দোলনে নিহতদের ‘বীর শহীদ’ আখ্যায়িত করে তাদের রুহের মাগফেরাত কামনা করা হয়। তাদের শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করা হয়।

কেএল/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ