শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
ছাত্র-জনতার ওপর গুলি বর্ষণকারী শাহবাগ থানা আ.লীগের সাংগঠনিক সম্পাদক গ্রেফতার পার্বত্য জেলায় চলমান পরিস্থিতি সম্পর্কে যা জানাল আইএসপিআর ঢাবিতে ছাত্র রাজনীতি নিষিদ্ধের সিদ্ধান্ত অযৌক্তিক : ইসলামী ছাত্র আন্দোলন স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র ছাড়া ইসরায়েলকে স্বীকৃতি দেওয়া হবে না: সৌদি যুবরাজ প্রেসিডেন্ট নির্বাচনে হারলে দায় বর্তাবে ইহুদিদের ওপর: ট্রাম্প পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছে সরকার, সবাইকে শান্ত থাকার আহ্বান প্রধান উপদেষ্টার আ.লীগ নেতাকর্মীর প্রভাবে নিউ ইয়র্কে ড. ইউনূসের সংবর্ধনা বাতিল আইন নিজের হাতে তুলে নিলে কঠোর ব্যবস্থা ইসলামি লেখক ফোরামের বৈঠক অনুষ্ঠিত, আসছে নতুন কর্মসূচি সাবেক পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান কারাগারে

অন্তর্বর্তীকালীন সরকারে আলেমদের প্রতিনিধিত্ব চান হেফাজতে ইসলাম

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

অন্তর্বর্তীকালীন সরকারে আলেমদের রাখার দাবি জানিয়েছে হেফাজতে ইসলাম বাংলাদেশের আমীর মাওলানা শাহ মুহিব্বুল্লাহ বাবুনগরী ও মহাসচিব মাওলানা সাজেদুর রহমান।

আজ বুধবার (৭ আগস্ট) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে নেতৃদ্বয় এই দাবি জানান।

বিবৃতিতে তারা বলেন, একটি সর্বজনগ্রাহ্য ও স্বল্পমেয়াদী অন্তর্বর্তী সরকার ঘোষণা দিতে রাষ্ট্রপতিকে জোর আহ্বান জানাচ্ছি। ওই অন্তর্বর্তী সরকারে আলেমদের প্রতিনিধিত্বও নিশ্চিত করতে হবে। কারণ ৫ মে শাপলা চত্বর থেকে শুরু করে এ পর্যন্ত আলেমদের ব্যাপক কোরবানি রয়েছে। এমনকি ছাত্রজনতার বিপ্লবে মাদরাসার শিক্ষক ও ছাত্রদের অংশগ্রহণ ও ত্যাগও অস্বীকার করার সুযোগ নেই। সুতরাং, ছাত্রদের বিপ্লব চুরি করে এখন কোনো সেক্যুলার ষড়যন্ত্র হলে আমরা তা মেনে নিব না।

দেশে উদ্ভূত পরিস্থিতিতে চলমান অরাজকতা বন্ধের আহ্বান জানিয়ে নেতৃদ্বয় বলেন, আমাদের নেতাকর্মী ও সমর্থকদের বলছি, আপনারা নিজ নিজ এলাকায় বিভিন্ন স্বেচ্ছাসেবক টিম গঠন করুন। রাতে ও দিনে ভাগ করে টিমগুলোকে দায়িত্ব দিন। নিজ নিজ এলাকার সরকারি স্থাপনা, থানা, দোকানপাট ও সংখ্যালঘুদের জানমাল ও উপাসনালয় পাহারা দিন। এ ক্রান্তিকালে আমি আবারও আপনাদের পূর্ণ সক্রিয়তার আহ্বান জানাচ্ছি। এই উদ্ভূত পরিস্থিতিতে আইন-শৃঙ্খলা রক্ষায় যার যার জায়গায় ঐক্যবদ্ধভাবে নাগরিক দায়িত্ব পালন করতে হবে। আমাদের দেশকে আমাদেরই হেফাজত করতে হবে।

এনএ/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ