শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
দেশের বিভিন্ন সেক্টরে অস্থিরতা সৃষ্টির পাঁয়তারা করছে পরাজিত শক্তি: চরমোনাই পীর ‘শিক্ষা কমিশনে দেশের সর্বমহলে শ্রদ্ধেয় আলেমদের অন্তর্ভুক্ত করতে হবে’ আলমডাঙ্গায় রাসূল (সা.)-কে নিবেদিত কবিতা পাঠ ছাত্র-জনতার ওপর গুলি বর্ষণকারী শাহবাগ থানা আ.লীগের সাংগঠনিক সম্পাদক গ্রেফতার পার্বত্য জেলায় চলমান পরিস্থিতি সম্পর্কে যা জানাল আইএসপিআর ঢাবিতে ছাত্র রাজনীতি নিষিদ্ধের সিদ্ধান্ত অযৌক্তিক : ইসলামী ছাত্র আন্দোলন স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র ছাড়া ইসরায়েলকে স্বীকৃতি দেওয়া হবে না: সৌদি যুবরাজ প্রেসিডেন্ট নির্বাচনে হারলে দায় বর্তাবে ইহুদিদের ওপর: ট্রাম্প পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছে সরকার, সবাইকে শান্ত থাকার আহ্বান প্রধান উপদেষ্টার আ.লীগ নেতাকর্মীর প্রভাবে নিউ ইয়র্কে ড. ইউনূসের সংবর্ধনা বাতিল

রোববার রংপুর যাচ্ছে বিচার বিভাগীয় তদন্ত কমিশন

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার
নিহত মো. আবু সাঈ -ফাইল ছবি

সরেজমিন পরিদর্শন ও প্রত্যক্ষদর্শীদের সাক্ষ্যগ্রহণ করতে আগামী ৪ আগস্ট রংপুর যাচ্ছে বিচার বিভাগীয় তদন্ত কমিশন।

সহিংসতায় নিহত মো. আবু সাঈদের বিষয়ে সাক্ষ্যগ্রহণ করা হবে ৫ আগস্ট সকাল ৯টায়, রংপুর সার্কিট হাউজে। পরে ৬ আগস্ট নিহত সাজ্জাদ হোসেন, মোসলেম উদ্দিন মিলন ও মো. মানিক মিয়ার বিষয়ে সাক্ষ্যগ্রহণ করা হবে।

এছাড়া আগামী ৭ আগস্ট নিহত মেরাজুল ইসলাম ও আবদুল্লাহ আল তাহেরের বিষয়ে সাক্ষ্যগ্রহণ করবে বিচার বিভাগীয় তদন্ত কমিশন।

বৃহস্পতিবার (১ আগস্ট) বিকেলে সুপ্রিম কোর্টে তদন্ত কমিশনের অস্থায়ী কার্যালয়ে কমিশনের সভাপতি বিচারপতি খোন্দকার দিলীরুজ্জামান সাংবাাদিকদের এসব তথ্য জানান।

তিনি বলেন, রংপুরে যে বিচার বিভাগীয় তদন্ত কমিশন আসছে, সে বিষয়টি সব শ্রেণি-পেশার মানুষকে জানানোর জন্য আগামীকাল থেকে রংপুরে মাইকিং করা হবে। তদন্ত কমিশনের কাছে যারা সাক্ষ্য দিতে আসবেন তাদের কোনো প্রকার ভয়ভীতি দেখানো হলে কমিশন ছাড় দেবে না বলেও উল্লেখ করেন তিনি।

তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিশন গত ১৬ জুলাই থেকে ২১ জুলাই পর্যন্ত কোটাবিরোধী আন্দোলনকে ঘিরে সহিংসতায় নিহত ও আহতের ঘটনায় দায়ীদের চিহ্নিত করবে ও কারণ উদঘাটন করবে।

এসময় বিচার বিভাগীয় তদন্ত কমিশনের সদস্য বিচারপতি কে এম জাহিদ সারওয়ার কাজল ও বিচারপতি মো. শওকত আলী চৌধুরী উপস্থিত ছিলেন।

এনএ/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ