শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
বাংলাদেশের গণতন্ত্র এখনো বিপদমুক্ত নয় : তারেক রহমান দেশের বিভিন্ন সেক্টরে অস্থিরতা সৃষ্টির পাঁয়তারা করছে পরাজিত শক্তি: চরমোনাই পীর ‘শিক্ষা কমিশনে দেশের সর্বমহলে শ্রদ্ধেয় আলেমদের অন্তর্ভুক্ত করতে হবে’ আলমডাঙ্গায় রাসূল (সা.)-কে নিবেদিত কবিতা পাঠ ছাত্র-জনতার ওপর গুলি বর্ষণকারী শাহবাগ থানা আ.লীগের সাংগঠনিক সম্পাদক গ্রেফতার পার্বত্য জেলায় চলমান পরিস্থিতি সম্পর্কে যা জানাল আইএসপিআর ঢাবিতে ছাত্র রাজনীতি নিষিদ্ধের সিদ্ধান্ত অযৌক্তিক : ইসলামী ছাত্র আন্দোলন স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র ছাড়া ইসরায়েলকে স্বীকৃতি দেওয়া হবে না: সৌদি যুবরাজ প্রেসিডেন্ট নির্বাচনে হারলে দায় বর্তাবে ইহুদিদের ওপর: ট্রাম্প পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছে সরকার, সবাইকে শান্ত থাকার আহ্বান প্রধান উপদেষ্টার

মাদারীপুরে দেশের প্রথম আইন বিশ্ববিদ্যালয় হবে : আইনমন্ত্রী 

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার
ফাইল ছবি

মাদারীপুরের শিবচরে দেশের প্রথম আইন বিশ্ববিদ্যালয় হবে বলে জানিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক। শনিবার (৭ জুলাই) শিবচরে জুডিশিয়াল একাডেমি ও আইন বিশ্ববিদ্যালয়ের জন্য প্রস্তাবিত জায়গা পরিদর্শন শেষে এ তিনি কথা জানান। 

সকাল থেকে দুপুর পর্যন্ত শিবচরের কুতুবপুরে পদ্মা রেলস্টেশন সংলগ্ন এলাকা, পৌরসভার শেখ হাসিনা সড়ক, চরশ্যামাইলে প্রস্তাবিত স্থান পরিদর্শন করেন আইনমন্ত্রী। পরে সাংবাদিকদের সঙ্গে তিনি কথা বলেন। 

আইনমন্ত্রী বলেন, আমরা আনন্দিত যে শিবচরে দুটি প্রতিষ্ঠান বিচারবিভাগ থেকে করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সরকার একটা ন্যাশনাল জুডিশিয়াল একাডেমি করার প্রস্তাব পাস করেছে। এটা শিবচরে করা হবে। এর জন্য জমি অধিগ্রহণের টাকা দেওয়ার প্রস্তুতি নেওয়া হয়েছে। কিছুদিনের মধ্যে এই জমির টাকা বিতরণ করা হবে। প্রধানমন্ত্রীর নির্দেশে এখানে দেশের প্রথম আইন বিশ্ববিদ্যালয় হবে, যার নাম হবে বাংলাদেশ আইন বিশ্ববিদ্যালয়। আমি আজ বিশ্ববিদ্যালয়ের জন্য জায়গা দেখতে এসেছি। চিফ হুইপ সাহেব আমাকে তিনটি খুব ভালো জায়গা দেখিয়েছেন।  

চলমান কোটাবিরোধী আন্দোলন নিয়ে প্রশ্ন করা হলে তিনি বলেন, আপনারা জানেন যে যখন কোনো মামলা আদালতে থাকে, আমি আইনমন্ত্রী হিসেবে সেটার বিষয়ে কথা বলি না। আমি এবারও এ ব্যাপারে কোনো কথা বলতে চাই না।

এ সময় তার সঙ্গে ছিলেন জাতীয় সংসদের চিফ হুইপ নূর ই আলম চৌধুরী, মাদারীপুরের জেলা প্রশাসক মোহাম্মদ মারুফুর রশিদ খান, জেলা পরিষদের চেয়ারম্যান মুনির চৌধুরী, আইন ও বিচার বিভাগের সচিব মো. গোলাম সারওয়ার, জেলা ও দায়রা জজ মোহাম্মদ তারেক মঈনুল ইসলাম ভূইয়া, নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মো. জাকির হোসেন, চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মামুনুর রশিদ, পুলিশ সুপার মোহাম্মদ কামরুল হাসান প্রমুখ। 

এনএ/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ