শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪ ।। ৬ আশ্বিন ১৪৩১ ।। ১৮ রবিউল আউয়াল ১৪৪৬


যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যের বিবৃতি নিয়ে আমাদের চিন্তা নেই: পররাষ্ট্রমন্ত্রী

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার
ফাইল ছবি

‘নির্বাচন সুষ্ঠু হয়নি’ যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যের এমন বিবৃতির বিষয়ে পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন বলেছেন, ওগুলো নিয়ে আমাদের চিন্তা নেই। সব দেশই বলেছে নির্বাচন সুষ্ঠু ও সুন্দর হয়েছে।

মঙ্গলবার (৯ জানুয়ারি) বিকালে ফরেন সার্ভিস একাডেমিতে দেশি-বিদেশি কূটনীতিকদের ব্রিফ শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

নির্বাচন নিয়ে মার্কিন পররাষ্ট্র দপ্তরের মুখপাত্র ম্যাথু মিলারের বক্তব্যের বিষয়ে পররাষ্ট্রমন্ত্রী বলেন, তারা বলেছে- নির্বাচন গ্রহণযোগ্য হয়েছে। তারা বলেছে যে- নির্বাচনের আগে কিছু সংঘাত হয়েছে। আমাদের সঙ্গে তাদের যে সম্পর্ক আছে, সেটা বলবৎ রাখবে। তবে তারা মানবাধিকারের যে বিষয়টির কথা বলেছে, সেটা ডায়নামিক ইস্যু। এগুলোর কোনো শেষ নেই। আমরা এসব বিষয় নিয়ে কাজ করছি।

মন্ত্রী বলেন, নির্বাচন স্বচ্ছ ও সুষ্ঠু হয়েছে। তবে কোনো কারিগরি ত্রুটি ছিল কি না; বিদেশি পর্যবেক্ষকরা তা দেখেছেন। আমি বাংলাদেশের বহু নির্বাচন দেখেছি। আমার মনে হয়, এবারের নির্বাচন আদর্শ নির্বাচন।

কূটনীতিকদের সঙ্গে আজকের অনুষ্ঠানের বিষয়ে মোমেন বলেন, অনেক দিন ধরে বিদেশি রাষ্ট্রদূত ও প্রতিনিধির সঙ্গে আমাদের কোনো সাক্ষাৎ ছিল না। কারণ আমরা অনেক দিন ধরেই নির্বাচনী প্রচারণায় ব্যস্ত ছিলাম। এ অনুষ্ঠানটা হচ্ছে সবার সঙ্গে সাক্ষাৎ করা আর আনন্দ করা।

তিনি বলেন, নতুন বছরে সব দেশের সঙ্গে ভালো সহযোগিতা ও অংশীদারত্ব প্রত্যাশা করছি। এ প্রক্রিয়ার মধ্যদিয়ে নিজস্ব লক্ষ্যে পৌঁছাতে পারবো। একটি ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত বাংলাদেশ গড়তে পারবো। আশা করছি, অংশীদারত্ব ও সহযোগিতামূলক সম্পর্ক ছাড়া আমরা এগুলো অর্জন করতে পারবো না।

এনএ/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ