শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪ ।। ৬ আশ্বিন ১৪৩১ ।। ১৮ রবিউল আউয়াল ১৪৪৬


টানা অষ্টমবার বিজয়ী শেখ হাসিনা

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

প্রধানমন্ত্রী শেখ হাসিনা গোপালগঞ্জ-৩ আসন থেকে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী হিসেবে নির্বাচন করে অষ্টমবারের মত নির্বাচিত হয়েছেন। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিপুল ভোটের ব্যবধানে তিনি জয়লাভ করেন। এই নির্বাচনে ৮৭ দশমিক ৮০ শতাংশ ভোট পেয়ে তিনি নির্বাচিত হলেন। তাঁর প্রতিদ্বন্দ্বি প্রার্থী নিয়ম অনুযায়ী ভোট না পেয়ে জামানত হারান।

স্থানীয় নেতারা জানান, দেশে ফিরে শেখ হাসিনা ১৯৮৬ সালে অনুষ্ঠিত তৃতীয় জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণ করে প্রথমে তিনি সংসদ সদস্য নির্বাচিত হন। এরপর ১৯৯১ সালে পঞ্চম, ১৯৯৬ সালের সপ্তম ২০০১ সালে অষ্টম, ২০০৮ সালে নবম, ২০১৪ সালে দশম, ২০১৮ সালে  একাদশ ও ২০২৪ সালে  অনুষ্ঠিত দ্বাদশ জাতীয় সংসদ সদস্য নির্বাচিত হন। প্রতিটি নির্বাচনে তিনি বিপুল সংখ্যক ভোট পেয়ে জয়লাভ করেন এবং প্রতিটি নির্বাচনে প্রতিদ্বন্দ্বি প্রার্থীরা জামানত হারান। 

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে শেখ হাসিনা গোপালগঞ্জ-৩ আসন থেকে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী হয়ে নৌকা প্রতীকে প্রতিদ্বন্দ্বীতা করেন।

এই আসনে মোট ২ লাখ ৯০ হাজার ২৯৭ ভোটের মধ্যে ভোট কেন্দ্রে এসে ভোট দেন ২ লাখ ৫৪ হাজার ৮৯৫ জন ভোটার। এর মধ্যে বঙ্গবন্ধু কন্যা ও আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা পেয়েছেন ২ লাখ ৪৯ হার্জা ৯৬৫ ভোট। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বি প্রার্থী বাংলাদেশ সুপ্রিম পার্টির এম নিজাম উদ্দিন লস্কর একতারা প্রতীকে ৪৬৯ ভোট । আর ন্যাশনাল পিপলস পার্টি (এনপিপি)  প্রার্থী শেখ আবুল কালাম আম প্রতীকে  ৪৬০ ভোট , জাকের পার্টির মাহাবুর মোল্লা গোলাপফুল প্রতীকে ৪২৫ভোট, বাংলাদেশ কংগ্রেসের মোঃ শহীদুল ইসলাম (মিটু) ডাব প্রতীকে -১২২ভোট, ও গণফ্রন্টের সৈয়দা লিমা হাসান মাছ প্রতীকে ৮৬ ভোট পেয়ে জামানত হারান।

এই আসনে ভোট বাতিল হয়েছে ১ হাজার ৭২৩ ।  এই আসনে মোট ভোট সংখ্যা ছিল ১০৮টি।

কেএল/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ