শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪ ।। ৬ আশ্বিন ১৪৩১ ।। ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :

দুর্নীতিবাজদের অর্থ-সম্পত্তি বাজেয়াপ্ত করার প্রতিশ্রুতি শেখ হাসিনার

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আগামী জাতীয় নির্বাচনে আওয়ামী লীগ সরকার গঠন করতে পারলে দুর্নীতিবাজদের বিচারব্যবস্থার মাধ্যমে শাস্তি এবং তাদের অবৈধ অর্থ-সম্পত্তি বাজেয়াপ্ত করা হবে বলে ইশতেহারে প্রতিশ্রুতি দিয়েছেন দলের সভাপতি শেখ হাসিনা।


বুধবার (২৭ ডিসেম্বর) দুপুর ১২টার দিকে রাজধানীর একটি হোটেলে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের ইশতেহার ঘোষণার সময় তিনি এ প্রতিশ্রতি দেন।


অর্থ পাচারকারীদের বিরুদ্ধে কার্যকর ব্যবস্থা গ্রহণ করা হবে জানিয়ে শেখ হাসিনা বলেন, রাষ্ট্র ও সমাজের সকল স্তরে ঘুষ-দুর্নীতি উচ্ছেদ, অনুপার্জিত আয় রোধ, ঋণ-কর-বিল খেলাপি ও দুর্নীতিবাজদের বিচার ব্যবস্থার মাধ্যমে শাস্তি প্রদান এবং তাদের অবৈধ অর্থ ও সম্পত্তি বাজেয়াপ্ত করা হবে।

আমদানি ও রপ্তানি বাণিজ্যে ভারসাম্য রক্ষা করা হবে উল্লেখ করে তিনি বলেন, এর ফলে বৈদেশিক মুদ্রা সরবরাহে অনিশ্চয়তা লাঘব হবে। খেলাপি ঋণ আদায়ে কঠোর আইন প্রয়োগ এবং এ ক্ষেত্রে ব্যাংক যাতে বিধি নির্ধারিত সঞ্চিতি রাখে, তা নিশ্চিত করা হবে। আওয়ামী লীগ অর্থনৈতিক উন্নয়নে বেসরকারি খাতের গুরুত্ব অব্যাহত রাখবে। যুক্তিসংগত ক্ষেত্রে সরকারি ও বেসরকারি খাতের যৌথ বিনিয়োগের সুযোগ ব্যবহার করবে।

এনএ/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ