শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪ ।। ৬ আশ্বিন ১৪৩১ ।। ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
তাপপ্রবাহ নিয়ে নতুন সংবাদ দিলো আবহাওয়া অধিদপ্তর রাঙামাটিতে অনির্দিষ্টকালের জন্য পরিবহন ধর্মঘট বাংলাদেশের গণতন্ত্র এখনো বিপদমুক্ত নয় : তারেক রহমান দেশের বিভিন্ন সেক্টরে অস্থিরতা সৃষ্টির পাঁয়তারা করছে পরাজিত শক্তি: চরমোনাই পীর ‘শিক্ষা কমিশনে দেশের সর্বমহলে শ্রদ্ধেয় আলেমদের অন্তর্ভুক্ত করতে হবে’ আলমডাঙ্গায় রাসূল (সা.)-কে নিবেদিত কবিতা পাঠ ছাত্র-জনতার ওপর গুলি বর্ষণকারী শাহবাগ থানা আ.লীগের সাংগঠনিক সম্পাদক গ্রেফতার পার্বত্য জেলায় চলমান পরিস্থিতি সম্পর্কে যা জানাল আইএসপিআর ঢাবিতে ছাত্র রাজনীতি নিষিদ্ধের সিদ্ধান্ত অযৌক্তিক : ইসলামী ছাত্র আন্দোলন স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র ছাড়া ইসরায়েলকে স্বীকৃতি দেওয়া হবে না: সৌদি যুবরাজ

কারাবন্দি আলেমদের মুক্তি না দিলে কঠোর কর্মসূচি দিবে হেফাজতে ইসলাম

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

গ্রেপ্তার সব নেতাকর্মীর মুক্তি ও সব মিথ্যা মামলা প্রত্যাহার না করায় কঠোর কর্মসূচিতে যাওয়ার ঘোষণা দিয়েছে হেফাজতে ইসলাম বাংলাদেশ।

শনিবার (২ ডিসেম্বর) হেফাজতে ইসলাম বাংলাদেশের প্রচার সম্পাদক মুফতি কিফায়াতুল্লাহ আজহারী গণমাধ্যমে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তি এ তথ্য জানান।

বিজ্ঞপ্তিতে মাওলানা মামুনুল হক, মুফতি মুনির হুসাইন কাসেমীসহ হেফাজতের কারাবন্দি সকল আলেম উলামার মুক্তির দাবি জানানো হয়। নয়তো এহেন পরিস্থিতিতে অনতিবিলম্বে আমিরে হেফাজত আল্লামা শাহ মুহিব্বুল্লাহ বাবুনগরী সাথে পরামর্শক্রমে তাওহিদি জনতাকে সাথে নিয়ে বৃহত্তর কর্মসূচি ঘোষণা দেবে তারা।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ২০১৩ সাল থেকে অদ্যাবধি হেফাজতে ইসলামের নেতাকর্মীদের নামে দায়েরকৃত সকল মিথ্যা মামলা প্রত্যাহার করতে হবে।

বিবৃতিতে হেফাজতে ইসলাম বাংলাদেশের মাহাসচিব আল্লামা শায়খ সাজেদুর রহমান বলেছেন, গত ২৫ অক্টোবর ঢাকার ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে হেফাজতে ইসলাম বাংলাদেশ-এর উদ্যোগে আয়োজিত জাতীয় ওলামা মাশায়েখ সম্মেলন অনুষ্ঠিত হয়েছিল। সেই সম্মেলন থেকে ঘোষিত দাবিসমূহের অন্যতম দুটি দাবি ছিল- মাওলানা মামুনুল হক, মুফতি মুনির হুসাইন কাসেমীসহ হেফাজতের কারাবন্দি সকল আলেম উলামার মুক্তি এবং ২০১৩ সাল থেকে অদ্যাবধি হেফাজতে ইসলামের নেতাকর্মীদের নামে দায়েরকৃত সকল মিথ্যা মামলা প্রত্যাহার।

তিনি বলেন, ২৫ শে অক্টোবরের উলামা মাশায়েখ সম্মেলন থেকে ৩০ নভেম্বরের মধ্যে এসব দাবি বাস্তবায়ন করার জন্য জোর দাবি জানানো হয়েছিল। ইতিমধ্যে ৩০ নভেম্বর পার হয়ে গেছে। আলহামদুলিল্লাহ, এই সময়ের মধ্যে মুফতি মুনির হুসাইন কাসেমী ও মাওলানা রফিকুল ইসলাম মাদানী জামিনে মুক্তি পেয়েছেন। এ জন্য আমরা আল্লাহর দরবারে শুকরিয়া জ্ঞাপন করছি।

হেফাজত মহাসচিব আরও বলেন, অত্যন্ত দুঃখ ও পরিতাপের বিষয় হলো, মাওলানা মামুনুল হকসহ বাকি যে সমস্ত আলেম এখনও কারাবন্দি আছেন তাদের ব্যাপারে এবং হেফাজতে ইসলামের নেতাকর্মীদের নামে দায়েরকৃত সকল মিথ্যা মামলা প্রত্যাহারের বিষয়ে এখনো কোনো বাস্তব উদ্যোগ গ্রহণ করা হয়নি। যার ফলে হেফাজতের নেতাকর্মী ও সারাদেশের উলামায়ে কেরাম ও আপামর তৌহিদি জনতার মাঝে চরম ক্ষোভ ও অসন্তোষ দেখা দিয়েছে।

কেএল/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ