শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
বাংলাদেশের গণতন্ত্র এখনো বিপদমুক্ত নয় : তারেক রহমান দেশের বিভিন্ন সেক্টরে অস্থিরতা সৃষ্টির পাঁয়তারা করছে পরাজিত শক্তি: চরমোনাই পীর ‘শিক্ষা কমিশনে দেশের সর্বমহলে শ্রদ্ধেয় আলেমদের অন্তর্ভুক্ত করতে হবে’ আলমডাঙ্গায় রাসূল (সা.)-কে নিবেদিত কবিতা পাঠ ছাত্র-জনতার ওপর গুলি বর্ষণকারী শাহবাগ থানা আ.লীগের সাংগঠনিক সম্পাদক গ্রেফতার পার্বত্য জেলায় চলমান পরিস্থিতি সম্পর্কে যা জানাল আইএসপিআর ঢাবিতে ছাত্র রাজনীতি নিষিদ্ধের সিদ্ধান্ত অযৌক্তিক : ইসলামী ছাত্র আন্দোলন স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র ছাড়া ইসরায়েলকে স্বীকৃতি দেওয়া হবে না: সৌদি যুবরাজ প্রেসিডেন্ট নির্বাচনে হারলে দায় বর্তাবে ইহুদিদের ওপর: ট্রাম্প পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছে সরকার, সবাইকে শান্ত থাকার আহ্বান প্রধান উপদেষ্টার

আমরা ট্রান্স এশিয়ান রেললাইনের সঙ্গে যুক্ত হবো: প্রধানমন্ত্রী


নিউজ ডেস্ক

নিউজ ডেস্ক
শেয়ার
ফাইল ছবি

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বাংলাদেশ যেন আন্তর্জাতিক পর্যায়ে সংযুক্ত হয় সেভাবে কাজ চলছে। আমরা ট্রান্স এশিয়ান রেললাইনের সঙ্গে যুক্ত হবো, সেটা আমাদের লক্ষ্য। এসব বিষয় বিবেচনা করে রেল সংযোগ বিস্তৃত করা হচ্ছে।


শনিবার (১১ নভেম্বর) দুপুরে দোহাজারী-কক্সজাবার রেল সংযোগ উদ্বোধন শেষে ট্রেনে রামুতে যাওয়ার পথে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

বাংলাদেশের অর্থনীতিতে এই রেল সংযোগ ভূমিকা রাখবে জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, কক্সবাজার আমাদের পর্যটনকেন্দ্র, পৃথিবীর দীর্ঘতম সমুদ্র সৈকত। অথচ পর্যটন শিল্পকে আমরা সেভাবে গড়ে তোলা হয়নি। সেটা করতে হলে, পর্যটকরা যেন ভালোভাবে আসতে পারে তার ব্যবস্থা করতে হবে। আমরা এই অঞ্চলে ব্যবসা-বাণিজ্যের সম্প্রসার করার চেষ্টা করছি।

নতুন রেল সংযোগ উদ্বোধনের অনুভূতি জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, যখন নিজে কেউ কোনো কাজ করে, যা মানুষের কল্যাণে ব্যবহার হয়- তখন আনন্দের আর শেষ থাকে না।

তিনি আরও বলেন, একসময় মহেশখালীও অবহেলিত ছিল। আমরা সেখানে গভীর সমুদ্রবন্দর করেছি। ওই অঞ্চলে অর্থনৈতিক অঞ্চলও গড়ে তুলছি।


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ