শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
খুলনা জেলা বিএনপির আহ্বায়ক কমিটি বিলুপ্ত ঘোষণা নেতানিয়াহুকে হত্যাচেষ্টার অভিযোগে ইসরায়েলি নাগরিক গ্রেপ্তার 'উলামায়ে কেরামদের বাদ দিয়ে দেশের উন্নয়ন অসম্ভব'   নিউইয়র্কে যাদের সঙ্গে বৈঠক হতে পারে প্রধান উপদেষ্টার গাজাজুড়ে ইসরায়েলের নৃশংস হামলা, নারী-শিশুসহ নিহত ২৮ ফিলিস্তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে সকল প্রকার রাজনীতি বন্ধের সিদ্ধান্ত 'ঢাবি ও জাবির হত্যাকাণ্ডে জড়িত খুনীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে' ঢাবিতে যুবক হত্যায় ছাত্রলীগ নেতাসহ ৩ জন আটক কওমী মাদরাসার ছাত্রদেরকে বিসিএস এ অংশগ্রহণের সুযোগ না দেওয়া বৈষম্য: মুফতী ফয়জুল করীম শায়খে চরমোনাই  সাগর-রুনি হত্যার বিচারের দাবিতে ঢাকায় সাংবাদিকদের বিক্ষোভ সমাবেশ

সীরাতের মাসে কর্মসূচি ঘোষণা করলো ইসলামী আন্দোলন


নিউজ ডেস্ক

নিউজ ডেস্ক
শেয়ার
আজকের ছবি

 নূরে আলম : আজ ২৬ সেপ্টেম্বর মঙ্গলবার দুপুরে রাজধানীর পুরানা পল্টনের একটি রেস্টুরেন্টে জাতীয় সীরাত সম্মেলন উপলক্ষে গণমাধ্যম কর্মীদের সাথে মতবিনিময় করেন ইসলামী আন্দোলন বাংলাদেশের নেতারা। মতিবিনিময় সভায় সীরাতুন্নবী সা. উপলক্ষে কর্মসূচি ঘোষণা করে দলটি। এ সময় মাসব্যাপী জাতীয় সীরাত প্রতিযোগিতার বিভিন্ন কর্মসূচি তুলে ধরেন।

কর্মসূচি সমূহ : ২৭-৩১ সেপ্টেম্বর ভ্রাম্যমান সীরাত ক্যাম্পেইন।  ০১-০৫ অক্টোবর শিক্ষাপ্রতিষ্ঠান সমূহে সীরাত ক্যাম্পেইন। ০৫-০৮ অক্টোবর মসজিদভিত্তিক সীরাত ক্যাম্পেইন, প্রবন্ধ ও কুইজ প্রতিযোগিতা । ১৩ অক্টোবর হিফজুল হাদীস ও উপস্থিত বক্তৃতা প্রতিযোগিতা। ১৫-২৬ অক্টোবর দেশের বিশিষ্ট নাগরিকদের সাথে গ্রুপভিত্তিক মতবিনিময় এবং ২৭ অক্টোবর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স  ইনস্টিটিউশনে জাতীয় সীরাত সম্মেলন, প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ এবং বিশ্বজয়ী হাফেজ-ক্বারীদের সংবর্ধনা প্রদান করা হবে ইনশাআল্লাহ

গণমাধ্যমকর্মীদের সাথে মতবিনিময়ে উপস্থিত ছিলেন ঢাকা মহানগর দক্ষিণ সভাপতি মাওলানা মুহাম্মাদ ইমতিয়াজ আলম, কেন্দ্রীয় প্রচার ও দাওয়াহ সম্পাদক মাওলানা আহমদ আবদুল কাইয়ূম, ইসলামী মুক্তিযোদ্ধা প্রজন্ম পরিষদের সভাপতি শহিদুল ইসলাম কবির, ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর দক্ষিণের সাংগঠনিক সম্পাদক মাওলানা কে এম শরীয়াতুল্লাহ, প্রচার ও দাওয়াহ সম্পাদক হাফেজ মাওলানা মাকসুদুর রহমান, শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক আলহাজ্ব এম এইচ মোস্তফা, সহ-সাংগঠনিক সম্পাদক মুফতী আব্দুল আহাদ।
মতবিনিময় সভায় মাওলানা ইমতিয়াজ আলম বলেন-সীরাত চর্চার অভাবে দেশের সর্বত্র রাজনৈতিক অস্থিরতা বৃদ্ধি পাচ্ছে। রাসূল সা. এর সীরাতের অভাবে অনৈতিকতা,  অমানবিকতা, মনুষত্বহীনতা আজ নিত্যদিনের ঘটনায় পরিণত হয়েছে। মানুষ মানুষকে খুন, নির্মমতা, নিষ্ঠুরতা এতই বৃদ্ধি পাচ্ছে যে, আইয়ামে জাহিলিয়্যাত স্মরণ করিয়ে দেয়। তিনি বলেন, নববী আদর্শের পূর্ণ অনুসরণ ব্যতীত ব্যক্তিজীবন, সামাজিক জীবন, রাজনৈতিক, জাতীয় ও আন্তর্জাতিক জীবনে পরিপূর্ণ শান্তি প্রতিষ্ঠা সম্ভব নয়। সুতরাং রাসূল সা. এর সীরাত চর্চা বৃদ্ধির মাধ্যমে দেশের মানুষের মাঝে সুন্নাহর অনুসরণ বাড়াতে হবে। সে লক্ষ্যে ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর দক্ষিণ বিগত তিন বছর যাবৎ জাতীয় পর্যায়ে মাসব্যাপী সীরাত প্রতিযোগিতা, ক্যাম্পেইন, পুরষ্কার বিতরণ ও জাতীয় সীরাত সম্মেলনের আয়োজন করে আসছি।

হুআ

 


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ