শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
খুলনা জেলা বিএনপির আহ্বায়ক কমিটি বিলুপ্ত ঘোষণা নেতানিয়াহুকে হত্যাচেষ্টার অভিযোগে ইসরায়েলি নাগরিক গ্রেপ্তার ‘উলামায়ে কেরামদের বাদ দিয়ে দেশের উন্নয়ন অসম্ভব’ নিউইয়র্কে যাদের সঙ্গে বৈঠক হতে পারে প্রধান উপদেষ্টার গাজাজুড়ে ইসরায়েলের নৃশংস হামলা, নারী-শিশুসহ নিহত ২৮ ফিলিস্তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে সকল প্রকার রাজনীতি বন্ধের সিদ্ধান্ত 'ঢাবি ও জাবির হত্যাকাণ্ডে জড়িত খুনীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে' ঢাবিতে যুবক হত্যায় ছাত্রলীগ নেতাসহ ৩ জন আটক কওমী মাদরাসার ছাত্রদেরকে বিসিএস এ অংশগ্রহণের সুযোগ না দেওয়া বৈষম্য: মুফতী ফয়জুল করীম শায়খে চরমোনাই  সাগর-রুনি হত্যার বিচারের দাবিতে ঢাকায় সাংবাদিকদের বিক্ষোভ সমাবেশ

কৌশলে আবারও একতরফা নির্বাচনের পাঁয়তারা চলছে : মির্জা ফখরুল


নিউজ ডেস্ক

নিউজ ডেস্ক
শেয়ার
ফাইল ছবি

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, কৌশল বদলে সরকার আবারও একতরফা নির্বাচনের পাঁয়তারা করছে। এ জন্য সরকার আটঘাট বেঁধে আগের মতো নির্বাচন করার চেষ্টা করছে।

সোমবার (২৫ সেপ্টেম্বর) বিকেলে ধোলাইখাল এলাকায় এক সমাবেশে তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, বিদেশিরাও বলছে বর্তমান সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়। কিন্তু সরকার তাদের বক্তব্য চাপা দিতে মিথ্যাচার করছে। বর্তমান সরকার নির্বাচিত নয়, জোর করে ক্ষমতায় টিকে আছে। এ জন্য কৌশল বদলে সরকার আবারও একতরফা নির্বাচন করতে চায়। এ জন্য তারা একতরফাভাবে তত্ত্বাবধায়ক ব্যবস্থা বাতিল করেছে।

তিনি বলেন, দেশের মানুষ শেখ হাসিনাকে আর ক্ষমতায় দেখতে চায় না। তাই টালবাহানা বন্ধ করে অবিলম্বে পদত্যাগ করতে হবে। তবে, এটা সত্য যে বর্তমান সরকার সোজাভাবে কথা শুনবে না। আন্দোলনের মধ্য দিয়ে সরকারকে পরাজিত করতে হবে। সহজে কথা না শুনলে রাজপথেই ফায়সালা হবে।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর আরও বলেন, বর্তমান সরকারের আচরণে এটা বলা যায় যে, যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা পেয়ে সরকারের মাথা খারাপ হয়ে গেছে। যুক্তরাষ্ট্রের ভিসানীতিতে সরকার এখন দিশেহারা। সেই সঙ্গে ভিসানীতির প্রভাব পড়তে শুরু করেছে প্রশাসনের সর্বত্র।

এ সময় বিএনপি মহাসচিব বলেন, বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া অত্যন্ত অসুস্থ, তাকে মিথ্যা মামলায় সাজা দিয়ে আটকে রাখা হয়েছে। তিনি জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে। তাকে মুক্তি দিয়ে সুচিকিৎসার ব্যবস্থা না করলে সব কিছুর দায় সরকারকেই নিতে হবে।

এর আগে, বিকেল ৩টায় পুরান ঢাকার ধোলাইখালে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আয়োজনে কোরআন তেলাওয়াতের মধ্য দিয়ে সমাবেশ শুরু হয়। দুপুর ১২টা থেকেই ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির বিভিন্ন ইউনিটের নেতাকর্মীরা সমাবেশস্থলে জড়ো হতে থাকেন। এ সময় তারা সমাবেশে অংশ নিয়ে স্লোগান দিতে থাকেন।

সমাবেশে সাবেক ছাত্র নেতাদের মধ্যে উপস্থিত ছিলেন শামসুজ্জামান দুদু, হাবিবুর রহমান হাবিব, আবুল খায়ের ভূঁইয়া, জহির উদ্দিন স্বপন, মোস্তাফিজুর রহমান বাবুল, শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি, নাজিম উদ্দিন আলম, ফজলুল হক মিলন, শিরিন সুলতানা, আসাদুর রহমান খান, এ বি এম মোশাররফ হোসেন ও আমিরুল ইসলাম খান আলিম প্রমুখ।

কেএল/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ