শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৪ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
ঢাকা বিশ্ববিদ্যালয়ে সকল প্রকার রাজনীতি বন্ধের সিদ্ধান্ত 'ঢাবি ও জাবির হত্যাকাণ্ডে জড়িত খুনীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে' ঢাবিতে যুবক হত্যায় ছাত্রলীগ নেতাসহ ৩ জন আটক কওমী মাদরাসার ছাত্রদেরকে বিসিএস এ অংশগ্রহণের সুযোগ না দেওয়া বৈষম্য: মুফতী ফয়জুল করীম শায়খে চরমোনাই  সাগর-রুনি হত্যার বিচারের দাবিতে ঢাকায় সাংবাদিকদের বিক্ষোভ সমাবেশ কওমি সনদ বাস্তবায়ন সেমিনার থেকে ১৩ দফা প্রস্তাবনা ও ২ দফা কর্মসূচি ঘোষণা স্বকীয়তা বজায় রেখে কওমি সনদের স্বীকৃতি বাস্তবায়ন চান মুফতী ফয়জুল করীম কওমি শিক্ষার্থীদের প্রতি সকল বৈষম্যের অবসান হোক: সেমিনারে বক্তারা ‘খালেদা জিয়াকে বিদেশে নেয়ার প্রস্তুতি সম্পন্ন’ হবিগঞ্জে মহানবী সা.কে কটূক্তিকারীদের সর্বোচ্চ শাস্তির দাবিতে মানববন্ধন

মালয়েশিয়ায় বাংলাদেশিসহ ৫৬ অভিবাসী আটক

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার
মালয়েশিয়ার তেরেঙ্গানুতে বাংলাদেশিসহ ৫৬ অভিবাসী আটক

মালয়েশিয়ার তেরেঙ্গানুতে বাংলাদেশিসহ ৫৬ অভিবাসীকে আটক করেছে অভিবাসন বিভাগ। অভিবাসন বিভাগ (ইমিগ্রেশন) সূত্রে জানা গেছে, সোমবার ২৯ জুলাই, কুয়ালা তেরেঙ্গানু জেলার হুলু তেরেঙ্গানুতে নির্মাণাধীন ১০ জন বাসিন্দার বাড়িতে অভিযান চালিয়ে অভিবাসীদের আটক করা হয়।

স্টেট ডেপুটি ডিরেক্টর অব ইমিগ্রেশন (নিয়ন্ত্রণ), মাত আমিন হাসান বুধবার এক বিবৃতিতে বলেছেন, সোমবার সকাল ৯টার দিকে অভিযানে ১৮ থেকে ৪৫ বছর বয়সী ইন্দোনেশিয়ান, বাংলাদেশি এবং মিয়ানমারের নাগরিকসহ মোট ৫৬ জন বিদেশিকে আটক করা হয়েছে। আটকদের মধ্যে কতজন বাংলাদেশি রয়েছেন তা জানা যায়নি।

তিনি বলেন, অভিযানের সময় বিদেশিরা সবাই গ্রামবাসীদের বাড়ি তৈরির কাজে ব্যস্ত ছিল। অভিযানে গ্রেপ্তার ৫৬ জন বিদেশির মধ্যে মোট ১৯ জন অবৈধ অভিবাসী বৈধ ভ্রমণ নথি ছাড়া এবং পাসপোর্টের অপব্যবহার করেছে। এবং সময়সীমার বাইরে অবস্থান করছেন বলে কাগজপত্র পরীক্ষার সময় তা প্রমাণিত হয়েছে।

অভিযানের সময়, কিছু বিদেশি পালানোর চেষ্টা করেছিল কিন্তু এনফোর্সমেন্ট অফিসাররা নির্মাণ সাইটটি ঘিরে রাখায় অভিবাসীরা পালাতে ব্যর্থ হয়।

মাত আমিন বলেন, গ্রেপ্তাকরা ১৯ অবৈধ অভিবাসীকে ইমিগ্রেশন অ্যাক্ট ১৯৫৯/১৯৬৩ এবং ১৯৬৩ রেগুলেশন অনুযায়ী আরো তদন্তের জন্য আজিল ইমিগ্রেশন ডিপোতে পাঠানো হয়েছে।

স্টেট ইমিগ্রেশন স্থানীয় বাসিন্দাদের বলেছে যারা বিদেশিদের ব্যবহার করার পরিকল্পনা করছে তাদের বৈধ ভ্রমণ নথি আছে কিনা তা নিশ্চিত করতে।

হাআমা/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ