শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
ঢাকা বিশ্ববিদ্যালয়ে সকল প্রকার রাজনীতি বন্ধের সিদ্ধান্ত 'ঢাবি ও জাবির হত্যাকাণ্ডে জড়িত খুনীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে' ঢাবিতে যুবক হত্যায় ছাত্রলীগ নেতাসহ ৩ জন আটক কওমী মাদরাসার ছাত্রদেরকে বিসিএস এ অংশগ্রহণের সুযোগ না দেওয়া বৈষম্য: মুফতী ফয়জুল করীম শায়খে চরমোনাই  সাগর-রুনি হত্যার বিচারের দাবিতে ঢাকায় সাংবাদিকদের বিক্ষোভ সমাবেশ কওমি সনদ বাস্তবায়ন সেমিনার থেকে ১৩ দফা প্রস্তাবনা ও ২ দফা কর্মসূচি ঘোষণা স্বকীয়তা বজায় রেখে কওমি সনদের স্বীকৃতি বাস্তবায়ন চান মুফতী ফয়জুল করীম কওমি শিক্ষার্থীদের প্রতি সকল বৈষম্যের অবসান হোক: সেমিনারে বক্তারা ‘খালেদা জিয়াকে বিদেশে নেয়ার প্রস্তুতি সম্পন্ন’ হবিগঞ্জে মহানবী সা.কে কটূক্তিকারীদের সর্বোচ্চ শাস্তির দাবিতে মানববন্ধন

রাশিয়ার ভেতরে ৩০ কিলোমিটার অগ্রসর হয়েছে ইউক্রেনের সেনারা

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

রাশিয়ার ভূখণ্ডে ৩০ কিলোমিটার অগ্রসর হয়েছে ইউক্রেনের সেনারা। যা ২০২২ সালের ফেব্রুয়ারিতে মস্কো ইউক্রেনে আক্রমণ শুরু করার পর থেকে এটি সবচেয়ে গভীর ও উল্লেখযোগ্য অনুপ্রবেশে পরিণত হয়েছে।

রোববার (১১ আগস্ট) রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়ের বরাত দিয়ে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির প্রতিবেদনে বলা হয়, কুরস্ক অঞ্চলে হামলা শুরুর ছয় দিন পর ইউক্রেনীয় বাহিনী টোলপিনো এবং ওবশচি কোলোদেজ গ্রাম পর্যন্ত পৌঁছে গেছে। এই গ্রামগুলো রাশিয়া-ইউক্রেন সীমান্ত থেকে ৩০ কিলোমিটার দূরে অবস্থিত।

রুশ পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র মারিয়া জাখারোভা জানিয়েছেন, কিয়েভ রাশিয়ার শান্তিপূর্ণ জনগণকে ভয় দেখাচ্ছে।

ইউক্রেনের একজন সিনিয়র কর্মকর্তা বার্তা সংস্থা এএফপিকে জানিয়েছেন, হাজার হাজার সেনা এই অভিযানে নিয়োজিত রয়েছে।

গত মঙ্গলবার সকালে ইউক্রেনের সেনারা সীমান্ত পার হয়ে রাশিয়ার পশ্চিমের কুরস্ক অঞ্চলে হামলা শুরু করে মস্কোকে চমকে দেন। আড়াই বছরের যুদ্ধে রাশিয়ায় ইউক্রেনের এটি সবচেয়ে বড় হামলা। এরইমধ্যে কুরস্ক অঞ্চল থেকে ৭৬ হাজারেরও বেশি বাসিন্দাকে সরিয়ে নেওয়ার কথা জানিয়েছে রাশিয়া।

এনএ/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ