শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
ঢাকা বিশ্ববিদ্যালয়ে সকল প্রকার রাজনীতি বন্ধের সিদ্ধান্ত 'ঢাবি ও জাবির হত্যাকাণ্ডে জড়িত খুনীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে' ঢাবিতে যুবক হত্যায় ছাত্রলীগ নেতাসহ ৩ জন আটক কওমী মাদরাসার ছাত্রদেরকে বিসিএস এ অংশগ্রহণের সুযোগ না দেওয়া বৈষম্য: মুফতী ফয়জুল করীম শায়খে চরমোনাই  সাগর-রুনি হত্যার বিচারের দাবিতে ঢাকায় সাংবাদিকদের বিক্ষোভ সমাবেশ কওমি সনদ বাস্তবায়ন সেমিনার থেকে ১৩ দফা প্রস্তাবনা ও ২ দফা কর্মসূচি ঘোষণা স্বকীয়তা বজায় রেখে কওমি সনদের স্বীকৃতি বাস্তবায়ন চান মুফতী ফয়জুল করীম কওমি শিক্ষার্থীদের প্রতি সকল বৈষম্যের অবসান হোক: সেমিনারে বক্তারা ‘খালেদা জিয়াকে বিদেশে নেয়ার প্রস্তুতি সম্পন্ন’ হবিগঞ্জে মহানবী সা.কে কটূক্তিকারীদের সর্বোচ্চ শাস্তির দাবিতে মানববন্ধন

ইসমাইল হানিয়ার দাফন আজ, যুদ্ধ ছড়িয়ে পড়ার শঙ্কা

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

ফিলিস্তিনের সশস্ত্র গোষ্ঠী হামাসের রাজনৈতিক শাখার প্রধান ইসমাইল হানিয়াকে শুক্রবার (২ আগস্ট) কাতারে দাফন করা হবে। হানিয়াকে গুপ্ত হত্যার জন্য ইসরায়েলকে সরাসরি দায়ী করেছে ইরান ও হামাস। এই হামলার প্রতিশোধ নিতে ইতোমধ্যে ইসরায়েলকে কড়া হুঁশিয়ার বার্তা দেওয়া হয়েছে ।

প্রতিবেদনে বলা হয়েছে, গ্যাস সমৃদ্ধ আমিরাতের বৃহত্তম ইমাম মুহাম্মদ বিন আবদুল ওয়াহহাব মসজিদে জানাজা শেষে কাতারের রাজধানীর উত্তরে লুসাইলের একটি কবরস্থানে হানিয়াকে দাফন করা হবে।

হামাস বলেছে, ‘আরব এবং ইসলামিক নেতাদের’ পাশাপাশি অন্যান্য ফিলিস্তিনি উপদলের প্রতিনিধি এবং জনসাধারণ হানিয়ার দাফন অনুষ্ঠানে যোগ দেবেন।

ইরানের বিপ্লবী গার্ডস জানিয়েছে, বুধবার ভোরের আগে তেহরানে হামলায় হানিয়া ও তার একজন দেহরক্ষী নিহত হন। গত মঙ্গলবার ইরানের প্রেসিডেন্ট মাসুদ পেজেশকিয়ানের শপথ অনুষ্ঠানে যোগ দিতে হানিয়া ইরানে গিয়েছিলেন।

হানিয়া নিহত হওয়ার পর মধ্যপ্রাচ্যে যুদ্ধ ছড়িয়ে পড়ার আশঙ্কা অনেক বেড়েছে। গতকাল বৃহস্পতিবার তেহরানে হানিয়ার জানাজায় হাজার হাজার শোকার্ত মানুষ তার প্রতি শ্রদ্ধা জানায়।

ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহ আলি খামেনি হানিয়ার জানাজায় নামাজে ইমামতি করেছেন। এর আগে তিনি হানিয়াকে হত্যার জন্য ‘কঠোর শাস্তির’ হুমকি দিয়েছেন।

অন্তত পাঁচটি সূত্র জানিয়েছে, প্রতিশোধ নিতে লেবানন, ইরাক ও ইয়েমেনের আঞ্চলিক মিত্রদের প্রতিনিধিদের সঙ্গে বৃহস্পতিবার বৈঠকে বসে ইরান।

কেএল/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ