শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
ঢাকা বিশ্ববিদ্যালয়ে সকল প্রকার রাজনীতি বন্ধের সিদ্ধান্ত 'ঢাবি ও জাবির হত্যাকাণ্ডে জড়িত খুনীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে' ঢাবিতে যুবক হত্যায় ছাত্রলীগ নেতাসহ ৩ জন আটক কওমী মাদরাসার ছাত্রদেরকে বিসিএস এ অংশগ্রহণের সুযোগ না দেওয়া বৈষম্য: মুফতী ফয়জুল করীম শায়খে চরমোনাই  সাগর-রুনি হত্যার বিচারের দাবিতে ঢাকায় সাংবাদিকদের বিক্ষোভ সমাবেশ কওমি সনদ বাস্তবায়ন সেমিনার থেকে ১৩ দফা প্রস্তাবনা ও ২ দফা কর্মসূচি ঘোষণা স্বকীয়তা বজায় রেখে কওমি সনদের স্বীকৃতি বাস্তবায়ন চান মুফতী ফয়জুল করীম কওমি শিক্ষার্থীদের প্রতি সকল বৈষম্যের অবসান হোক: সেমিনারে বক্তারা ‘খালেদা জিয়াকে বিদেশে নেয়ার প্রস্তুতি সম্পন্ন’ হবিগঞ্জে মহানবী সা.কে কটূক্তিকারীদের সর্বোচ্চ শাস্তির দাবিতে মানববন্ধন

ইসমাইল হানিয়ার জানাজায় ইমামতি করবেন যিনি

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

তেহরানে ইসরায়েলের হামলায় নিহত হামাস প্রধান ইসমাইল হানিয়ার জানাজায় নামাজের ইমামতি করবেন ইরানের সর্বোচ্চ ধর্মীয় নেতা আয়াতুল্লাহ খামেনি।

প্রতিবেদনটিতে বলা হয়, বুধবার (৩১ জুলাই) হাসাসের শীর্ষ নোত ইসমাইল হানিয়া এবং এক হিজবুল্লাহ সামরিক কমান্ডারকে হত্যার পর মধ্যপ্রাচ্যে উত্তেজনা ছড়িয়ে পড়েছে। এ নিয়ে জাতিসংঘের বৈঠক অনুষ্ঠিত হয়েছে।

এদিকে হামলার পর জাতিসংঘে ইসরায়েলের রাষ্ট্রদূত গিলাদ এরদান বলেন, ‘যারা আমাদের ক্ষতি করার চেষ্টা করবে, আমরা তাদের বিরুদ্ধেই প্রচণ্ড শক্তি নিয়ে জবাব দেব।’

ইরানের রাষ্ট্রীয় প্রেস টিভি বলছে, ইরানের সর্বোচ্চ নেতা আলি খামেনি বৃহস্পতিবার (১ আগস্ট) নিহত হামাস নেতা ইসমাইল হানিয়ার জানাজায় ইমামতি করবেন।

ইরানের রাজধানী তেহরানে হানিয়ার জানাজার নামাজ অনুষ্ঠিত হবে বলে জানিয়েছে প্রেস টিভি।

উল্লেখ্য,  ইরানের নবনির্বাচিত প্রেসিডেন্ট মাসুদ পেজেশকিয়ানের অভিষেক অনুষ্ঠানে যোগ দিতে মঙ্গলবার তেহরানে গিয়েছিলেন হানিয়া। যে ভবনে তারা অবস্থান করছিলেন, সেখানে হামলা চালানো হলে হানিয়া এবং তার একজন দেহরক্ষী নিহত হন। ইরানের প্রেসিডেন্ট পেজেশকিয়ানের অভিষেক অনুষ্ঠান শেষ হওয়ার পর বুধবার ভোররাতে (স্থানীয় সময়) হানিয়ার ওপর হামলার ঘটনাটি ঘটে।

এর আগে তেহরান যাওয়ার পর হামাসের এই ৬২ বছর বয়সী নেতা দেশটির সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহ আলি খামেনি ও প্রেসিডেন্ট পেজেশকিয়ানের সঙ্গে দেখা করেছিলেন।

এনএ/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ