শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
ঢাকা বিশ্ববিদ্যালয়ে সকল প্রকার রাজনীতি বন্ধের সিদ্ধান্ত 'ঢাবি ও জাবির হত্যাকাণ্ডে জড়িত খুনীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে' ঢাবিতে যুবক হত্যায় ছাত্রলীগ নেতাসহ ৩ জন আটক কওমী মাদরাসার ছাত্রদেরকে বিসিএস এ অংশগ্রহণের সুযোগ না দেওয়া বৈষম্য: মুফতী ফয়জুল করীম শায়খে চরমোনাই  সাগর-রুনি হত্যার বিচারের দাবিতে ঢাকায় সাংবাদিকদের বিক্ষোভ সমাবেশ কওমি সনদ বাস্তবায়ন সেমিনার থেকে ১৩ দফা প্রস্তাবনা ও ২ দফা কর্মসূচি ঘোষণা স্বকীয়তা বজায় রেখে কওমি সনদের স্বীকৃতি বাস্তবায়ন চান মুফতী ফয়জুল করীম কওমি শিক্ষার্থীদের প্রতি সকল বৈষম্যের অবসান হোক: সেমিনারে বক্তারা ‘খালেদা জিয়াকে বিদেশে নেয়ার প্রস্তুতি সম্পন্ন’ হবিগঞ্জে মহানবী সা.কে কটূক্তিকারীদের সর্বোচ্চ শাস্তির দাবিতে মানববন্ধন

হামাসের সিনিয়র নেতাকে হত্যার দাবি ইসরায়েলের

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার
ফাইল ছবি

গাজা সিটিতে ইসরায়েলি বিমান হামলায় ফিলিস্তিনের সশস্ত্র গোষ্ঠী হামাসের একজন সিনিয়র কর্মকর্তাসহ চারজন নিহত হয়েছে। ফিলিস্তিনি সূত্রের বরাত দিয়ে সোমবার (৮ জুলাই) বিবিসির অনলাইন প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে। 

স্থানীয় একজন কর্মকর্তা বিবিসিকে বলেন, নিহত ওই কর্মকর্তার নাম ইহাব আল-ঘুসেইন। ২০২০ সাল থেকে ৪৫ বছর বয়সী ঘুসেইন গাজার শ্রম উপমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেছিলেন। গত তিন মাস আগে তাকে গাজা সিটি ও গাজার উত্তরাঞ্চলে নতুন দায়িত্ব দেওয়া হয়। 

ইসরায়েলি সেনাবাহিনীর পক্ষ থেকে বলা হয়েছে, গাজা সিটির একটি স্কুল ভবনে হামলা চালানো হয়েছে। সেখানে সন্ত্রাসীরা লুকিয়ে ছিল এবং  কার্যকলাপ চালাতো। 

প্রত্যক্ষদর্শীরা বলেছেন, হলি ফ্যামিলি স্কুলে হামলা চালানো হয়েছে। সেখানে বিপুল সংখ্যক লোক আশ্রয় নিয়েছিল। স্কুলের দুইটি গ্রাউন্ড ফ্লোর হামলার লক্ষ্যবস্তু ছিল।

বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে, গত নয় মাসের যুদ্ধে হামাসের অনেক সিনিয়র কর্মকর্তা ইসরায়েলি হামলায় নিহত হয়েছে। ২০২৩ সালের নভেম্বরে ইসরায়েলি বিমান হামলায় হামাসের ডেপুটি সাংস্কৃতিক মন্ত্রী এবং ডেপুটি স্পিকার নিহত হয়। 

গত বছরের অক্টোবর থেকে গাজায় ইসরায়েল ও হামাসের মধ্যে তুমুল যুদ্ধ চলছে। এতে এখন পর্যন্ত গাজায় নিহতের সংখ্যা ৩৮ হাজার ছাড়িয়েছে। আহত হয়েছে ৯০ হাজারের বেশি। 

এনএ/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ