শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
দেশের বিভিন্ন সেক্টরে অস্থিরতা সৃষ্টির পাঁয়তারা করছে পরাজিত শক্তি: চরমোনাই পীর ‘শিক্ষা কমিশনে দেশের সর্বমহলে শ্রদ্ধেয় আলেমদের অন্তর্ভুক্ত করতে হবে’ আলমডাঙ্গায় রাসূল (সা.)-কে নিবেদিত কবিতা পাঠ ছাত্র-জনতার ওপর গুলি বর্ষণকারী শাহবাগ থানা আ.লীগের সাংগঠনিক সম্পাদক গ্রেফতার পার্বত্য জেলায় চলমান পরিস্থিতি সম্পর্কে যা জানাল আইএসপিআর ঢাবিতে ছাত্র রাজনীতি নিষিদ্ধের সিদ্ধান্ত অযৌক্তিক : ইসলামী ছাত্র আন্দোলন স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র ছাড়া ইসরায়েলকে স্বীকৃতি দেওয়া হবে না: সৌদি যুবরাজ প্রেসিডেন্ট নির্বাচনে হারলে দায় বর্তাবে ইহুদিদের ওপর: ট্রাম্প পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছে সরকার, সবাইকে শান্ত থাকার আহ্বান প্রধান উপদেষ্টার আ.লীগ নেতাকর্মীর প্রভাবে নিউ ইয়র্কে ড. ইউনূসের সংবর্ধনা বাতিল

লেবাননে ইসরাইলি হামলায় নিহত ৭

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার
ছবি: সংগৃহীত

লেবাননের দক্ষিণাঞ্চলে ইসরাইলি হামলায় অন্তত সাতজন নিহত হয়েছেন। বুধবার ( ২৭ মার্চ ) সকালে দুটি নিরাপত্তা সূত্রের বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে বার্তাসংস্থা রয়টার্স।

সূত্র জানায়, দক্ষিণ লেবাননের হেব্বারিয়েহ গ্রামে ইসলামিক গ্রুপের জরুরি ও ত্রাণ কেন্দ্রকে লক্ষ্য করে ইসরাইলি সেনারা হামলা চালিয়েছে বলে ধরণা করা হচ্ছে।

এর আগে, মঙ্গলবার উত্তর-পূর্ব লেবাননের দুটি শহরের কাছে ইসরাইলি বিমান হামলায় তিন হিজবুল্লাহ যোদ্ধা নিহত হন। এক টেলিগ্রাম পোস্টে এই তথ্য জানিয়েছে, ইরান সমর্থিত এ গোষ্ঠীটি। এছাড়া ইসরাইলও এই হামলার বিষয়টি নিশ্চিত করেছে।

মূলত গেল বছরের ৭ অক্টোবর থেকে হামাস-ইসরাইল সংঘাত শুরুর পর থেকেই ইসরাইল ও হিজবুল্লাহর মধ্যে সীমান্ত যুদ্ধ বেড়েছে। ইসরাইলি সামরিক বাহিনীর সঙ্গে আন্তঃসীমান্ত সংঘাতে ইরান-সমর্থিত এ গোষ্ঠীটির দুই শতাধিক যোদ্ধা নিহত হয়েছেন।

এছাড়া বিভিন্ন সময়ে চালানো ইসরাইলি হামলায় লেবাননের প্রায় ৫০ জন বেসামরিকের প্রাণহানি হয়েছে। আর হিজবুল্লাহর হামলাতেও ইসরাইলি সামরিক বাহিনীর এক ডজনেরও বেশি সদস্য এবং বেশ কয়েকজন বেসামরিক নিহত হয়েছেন।

বিনু/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ