শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
দেশের বিভিন্ন সেক্টরে অস্থিরতা সৃষ্টির পাঁয়তারা করছে পরাজিত শক্তি: চরমোনাই পীর ‘শিক্ষা কমিশনে দেশের সর্বমহলে শ্রদ্ধেয় আলেমদের অন্তর্ভুক্ত করতে হবে’ আলমডাঙ্গায় রাসূল (সা.)-কে নিবেদিত কবিতা পাঠ ছাত্র-জনতার ওপর গুলি বর্ষণকারী শাহবাগ থানা আ.লীগের সাংগঠনিক সম্পাদক গ্রেফতার পার্বত্য জেলায় চলমান পরিস্থিতি সম্পর্কে যা জানাল আইএসপিআর ঢাবিতে ছাত্র রাজনীতি নিষিদ্ধের সিদ্ধান্ত অযৌক্তিক : ইসলামী ছাত্র আন্দোলন স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র ছাড়া ইসরায়েলকে স্বীকৃতি দেওয়া হবে না: সৌদি যুবরাজ প্রেসিডেন্ট নির্বাচনে হারলে দায় বর্তাবে ইহুদিদের ওপর: ট্রাম্প পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছে সরকার, সবাইকে শান্ত থাকার আহ্বান প্রধান উপদেষ্টার আ.লীগ নেতাকর্মীর প্রভাবে নিউ ইয়র্কে ড. ইউনূসের সংবর্ধনা বাতিল

ইসলাম ধর্ম গ্রহণ করলেন মার্কিন বিজ্ঞানী অধ্যাপক হেনরি ক্লাসেন

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার
ছবি: সংগৃহীত

।।ইনজামামুল হক।।

আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন মার্কিন বিজ্ঞানী অধ্যাপক হেনরি ক্লাসেন ইসলাম ধর্ম গ্রহণ করেছেন। আন্তর্জাতিক গণমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, হেনরি ক্লাসেন এবার রমজানের প্রথম রোজা পালন করেছেন, তারাবিহ নামাজ পড়েছেন এবং শীঘ্রই ওমরাহর উদ্দেশ্যে রওনা হবেন।

ইসলাম গ্রহণের পর প্রফেসর হেনরি ক্লাসেন নিজের নতুন নাম রেখেছেন আবদুল হক। এই নামকরণের কারণ সত্য জ্ঞান মহান আল্লাহর কাছে পৌঁছানোর একটি মাধ্যম।

হেনরি ক্লাসেন হার্ভার্ড বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক, একজন নেতৃস্থানীয় স্টেম সেল বিজ্ঞানী এবং বংশগত অন্ধত্বের চিকিৎসার জন্য একটি স্টেম সেল ওষুধের উদ্ভাবক। যা সম্প্রতি মার্কিন খাদ্য ও ওষুধ প্রশাসন কর্তৃক তৃতীয় এবং চূড়ান্ত পর্যায়ের পরীক্ষার জন্য অনুমোদিত হয়েছে৷

উল্লেখ্য, গাজায় চলমান ইসরাইলি আগ্রাসনের সময় ফিলিস্তিনিদের দৃঢ় বিশ্বাস ও অবিচলতায় অনুপ্রাণিত হয়ে পশ্চিমা বিশ্বের বিভিন্ন পেশার সেলিব্রিটিসহ হাজার হাজার মানুষ ইসলাম গ্রহণ করছেন।

এনএ/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ