শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
বাংলাদেশের গণতন্ত্র এখনো বিপদমুক্ত নয় : তারেক রহমান দেশের বিভিন্ন সেক্টরে অস্থিরতা সৃষ্টির পাঁয়তারা করছে পরাজিত শক্তি: চরমোনাই পীর ‘শিক্ষা কমিশনে দেশের সর্বমহলে শ্রদ্ধেয় আলেমদের অন্তর্ভুক্ত করতে হবে’ আলমডাঙ্গায় রাসূল (সা.)-কে নিবেদিত কবিতা পাঠ ছাত্র-জনতার ওপর গুলি বর্ষণকারী শাহবাগ থানা আ.লীগের সাংগঠনিক সম্পাদক গ্রেফতার পার্বত্য জেলায় চলমান পরিস্থিতি সম্পর্কে যা জানাল আইএসপিআর ঢাবিতে ছাত্র রাজনীতি নিষিদ্ধের সিদ্ধান্ত অযৌক্তিক : ইসলামী ছাত্র আন্দোলন স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র ছাড়া ইসরায়েলকে স্বীকৃতি দেওয়া হবে না: সৌদি যুবরাজ প্রেসিডেন্ট নির্বাচনে হারলে দায় বর্তাবে ইহুদিদের ওপর: ট্রাম্প পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছে সরকার, সবাইকে শান্ত থাকার আহ্বান প্রধান উপদেষ্টার

রমজানে ইসরায়েলি খেজুর বয়কট করল ব্রিটিশ মুসলিমরা

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার
ছবি: সংগৃহীত

আসন্ন রমজান উপলক্ষে ইসরায়েলি খেজুর বয়কটের আহ্বান জানিয়েছে যুক্তরাজ্যে বসবাসরত মুসলিমরা। তারা রোজায় সেখানকার মুসলিমদের অবৈধ রাষ্ট্রটির খেজুর না কেনার অনুরোধ জানিয়েছে।

এ বছর রমজান শুরু হওয়ার সঙ্গে সঙ্গে যুক্তরাজ্যে খেজুর বিক্রি বেড়েছে বহুগুণে। তবে কেনাকাটায় বেড়েছে সতর্কতা।

কেননা ফিলিস্তিনিদের ওপর বর্বর নির্যাতন ও বর্ণবাদী আচরণের প্রতিবাদে ইসরায়েলি খেজুর বয়কট করেছে ব্রিটিশ মুসলিমরা।

জানা যায়, প্রতিবছর ইসরায়েলে অন্তত ১ লাখ টন খেজুর উৎপাদিত হয়। যা থেকে অবৈধ দেশটির আয় ১০০ মিলিয়ন ইউএস ডলার। এই খেজুরের অধিকাংশ বিক্রি হয় রমজান মাসকে কেন্দ্র করে।

ইসরায়েলে উৎপাদিত খেজুরের ৫০ শতাংশ রফতানি হয় ইউরোপের বাজারে। আর ব্রিটেনকে ধরা হয় দেশটি থেকে দ্বিতীয় সর্বোচ্চ খেজুর আমদানিকারক দেশ।

এনএ/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ