শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
বাংলাদেশের গণতন্ত্র এখনো বিপদমুক্ত নয় : তারেক রহমান দেশের বিভিন্ন সেক্টরে অস্থিরতা সৃষ্টির পাঁয়তারা করছে পরাজিত শক্তি: চরমোনাই পীর ‘শিক্ষা কমিশনে দেশের সর্বমহলে শ্রদ্ধেয় আলেমদের অন্তর্ভুক্ত করতে হবে’ আলমডাঙ্গায় রাসূল (সা.)-কে নিবেদিত কবিতা পাঠ ছাত্র-জনতার ওপর গুলি বর্ষণকারী শাহবাগ থানা আ.লীগের সাংগঠনিক সম্পাদক গ্রেফতার পার্বত্য জেলায় চলমান পরিস্থিতি সম্পর্কে যা জানাল আইএসপিআর ঢাবিতে ছাত্র রাজনীতি নিষিদ্ধের সিদ্ধান্ত অযৌক্তিক : ইসলামী ছাত্র আন্দোলন স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র ছাড়া ইসরায়েলকে স্বীকৃতি দেওয়া হবে না: সৌদি যুবরাজ প্রেসিডেন্ট নির্বাচনে হারলে দায় বর্তাবে ইহুদিদের ওপর: ট্রাম্প পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছে সরকার, সবাইকে শান্ত থাকার আহ্বান প্রধান উপদেষ্টার

জাহাজ লক্ষ্য করে ফের হামলা চালালো হুথিরা

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

এডেন উপসাগরে জাহাজ লক্ষ্য করে নতুন হামলা চালিয়েছে হুথি বিদ্রোহীরা। শুক্রবার (৮ মার্চ) এ হামলা হয় বলে জানিয়েছে যুক্তরাজ্যের সমুদ্র নিরাপত্তা বিষয়ক সংস্থা ইউকেএমটিও।

এ ব্যাপারে এক বিবৃতিতে তারা বলেছে, “নাবিক জাহাজের সামনে দুটি বিস্ফোরণের তথ্য দিয়েছেন। জাহাজ এবং ক্রুরা নিরাপদ আছেন বলে জানা গেছে। জাহাজগুলোকে সতর্কতার সঙ্গে এবং যে কোনো ধরনের সন্দেহজনক কর্মকাণ্ড ইউকেএমটিওকে জানাতে বলা হয়েছে।”

সংস্থাটি আরও জানিয়েছে, হুথি নিয়ন্ত্রিত বন্দর নগরী এডেন থেকে দক্ষিণ-দক্ষিণপূর্বাঞ্চলের ৫০ নটিক্যাল মাইল দূরে এ হামলার ঘটনা ঘটেছে।

হুথিরা এখনো এ হামলা দায় স্বীকার করেনি। তবে সেসব অঞ্চলে যত হামলা হয়েছে তার সবই চালিয়েছে হুথিরা।

গত ৭ অক্টোবর ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা উপত্যকায় হামলা চালানো শুরু করে দখলদার ইসরায়েল। এর একমাস পর প্রথমে ইসরায়েলি মালিকানাধীন এবং ইসরায়েলগামী জাহাজে হামলা চালানো শুরু করে তারা। এর জবাবে যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্য ইসরায়েলের পক্ষে হুথিদের লক্ষ্য করে হামলা চালায়। এরপর এ দুটি দেশের জাহাজ লক্ষ্য করেও হামলা চালানো শুরু করে ইয়েমেনের শক্তিশালী এ সশস্ত্র গোষ্ঠী।

এর আগে গত ৬ মার্চ যুক্তরাষ্ট্রের মালিকানাধীন ‘ট্রু কনফিডেন্স’ জাহাজে হামলা চালায় হুথিরা। এতে তিনজন নিহত হন। তারও আগে হুথিদের হামলায় ‘রুবিমার’ নামের যুক্তরাজ্যের একটি জাহাজ সমুদ্রে ডুবে যায়।

সূত্র:আল আরাবিয়া

এনএ/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ