শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
বাংলাদেশের গণতন্ত্র এখনো বিপদমুক্ত নয় : তারেক রহমান দেশের বিভিন্ন সেক্টরে অস্থিরতা সৃষ্টির পাঁয়তারা করছে পরাজিত শক্তি: চরমোনাই পীর ‘শিক্ষা কমিশনে দেশের সর্বমহলে শ্রদ্ধেয় আলেমদের অন্তর্ভুক্ত করতে হবে’ আলমডাঙ্গায় রাসূল (সা.)-কে নিবেদিত কবিতা পাঠ ছাত্র-জনতার ওপর গুলি বর্ষণকারী শাহবাগ থানা আ.লীগের সাংগঠনিক সম্পাদক গ্রেফতার পার্বত্য জেলায় চলমান পরিস্থিতি সম্পর্কে যা জানাল আইএসপিআর ঢাবিতে ছাত্র রাজনীতি নিষিদ্ধের সিদ্ধান্ত অযৌক্তিক : ইসলামী ছাত্র আন্দোলন স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র ছাড়া ইসরায়েলকে স্বীকৃতি দেওয়া হবে না: সৌদি যুবরাজ প্রেসিডেন্ট নির্বাচনে হারলে দায় বর্তাবে ইহুদিদের ওপর: ট্রাম্প পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছে সরকার, সবাইকে শান্ত থাকার আহ্বান প্রধান উপদেষ্টার

এবার ভারতগামী তেলবাহী ট্যাংকারে ক্ষেপণাস্ত্র হামলা

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার
ফাইল ছবি

লোহিত সাগরে ভারতগামী একটি ব্রিটিশ তেল ট্যাংকারে ক্ষেপণাস্ত্র হামলার দায় স্বীকার করল ইরান- সমর্থিত ইয়েমেনের হুতিরা।

শনিবার এক বিবৃতিতে এই তথ্য জানিয়েছেন গোষ্ঠীটির সামরিক মুখপাত্র ইয়াহিয়া সারিয়া। পোলাক্স নামের তেল বহনকারী ঐ ট্যাংকারটিতে শুক্রবার হামলা করেছিল তারা। এর আগে, শুক্রবার লোহিত সাগরে পানামানিয়ার পতাকাবাহী একটি ট্যাংকারে ক্ষেপণাস্ত্র হামলার কথা জানিয়েছিল মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয়। তাদের মতে, অপরিশোধিত তেল বহনকারী ঐ ট্যাংকারটি ভারতের উদ্দেশ্যে যাত্রা করেছিল।

মার্কিন স্টেট ডিপার্টমেন্ট জানিয়েছে, ইয়েমেন থেকে উৎক্ষেপণ করা ক্ষেপণাস্ত্রটি দেশটির একটি বন্দরের কাছ দিয়ে যাওয়া এম/টি পোলাক্সে আঘাত হানে।

শুক্রবার ইউনাইটেড কিংডম মেরিটাইম ট্রেড অপারেশনস (ইউকেএমটিও) এজেন্সি এবং ব্রিটিশ মেরিটাইম সিকিউরিটি ফার্ম অ্যামবে জানিয়েছিল, ইয়েমেনের কাছে মোখা বন্দরের কাছে একটি পানামা-পতাকাবাহী ট্যাংকারে হামলার খবর পেয়েছে তারা।

ট্যাংকারটি বন্দরটির উত্তর- পশ্চিমে ৭২ নটিক্যাল মাইল (১৩৩ কিলোমিটার) দূরে ছিল। অ্যামবে জানিয়েছিল, হামলায় 'ট্যাংকারটির সামান্য ক্ষতি হয়েছে। তবে এটির ক্রুরা নিরাপদ এবং অক্ষত রয়েছেন।

এলএসইজি ডেটা অনুসারে, ট্যাংকারটি ওশানফ্রন্ট মেরিটাইম কো এসএ এর মালিকানাধীন এবং সি ট্রেড মেরিন এসএ পরিচালিত। এই সংস্থাগুলোর প্রতিনিধিদের এ বিষয়ে অবিলম্বে মন্তব্য করার জন্য বলা হলেও তাদের কোনো সাড়া পাওয়া যায়নি।

ফিলিস্তিনির অবরুদ্ধ গাজা উপত্যকায় ইসরাইলি আগ্রাসনের প্রতিবাদে লোহিত সাগরের জাহাজগুলোতে হামলা চালাচ্ছে হুতিরা। বৃহস্পতিবার একটি টেলিভিশন ভাষণে হুতি নেতা আব্দুলমালিক আল-হুতি বলেন, আমাদের অপারেশনগুলো শত্রুদের উপর একটি বড় ধরনের প্রভাব ফেলছে। এটি একটি দুর্দান্ত সাফল্য এবং সত্যিকারের বিজয়।

এনএ/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ