শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪ ।। ৬ আশ্বিন ১৪৩১ ।। ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
বাংলাদেশের গণতন্ত্র এখনো বিপদমুক্ত নয় : তারেক রহমান দেশের বিভিন্ন সেক্টরে অস্থিরতা সৃষ্টির পাঁয়তারা করছে পরাজিত শক্তি: চরমোনাই পীর ‘শিক্ষা কমিশনে দেশের সর্বমহলে শ্রদ্ধেয় আলেমদের অন্তর্ভুক্ত করতে হবে’ আলমডাঙ্গায় রাসূল (সা.)-কে নিবেদিত কবিতা পাঠ ছাত্র-জনতার ওপর গুলি বর্ষণকারী শাহবাগ থানা আ.লীগের সাংগঠনিক সম্পাদক গ্রেফতার পার্বত্য জেলায় চলমান পরিস্থিতি সম্পর্কে যা জানাল আইএসপিআর ঢাবিতে ছাত্র রাজনীতি নিষিদ্ধের সিদ্ধান্ত অযৌক্তিক : ইসলামী ছাত্র আন্দোলন স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র ছাড়া ইসরায়েলকে স্বীকৃতি দেওয়া হবে না: সৌদি যুবরাজ প্রেসিডেন্ট নির্বাচনে হারলে দায় বর্তাবে ইহুদিদের ওপর: ট্রাম্প পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছে সরকার, সবাইকে শান্ত থাকার আহ্বান প্রধান উপদেষ্টার

বিক্ষোভের স্থান নির্ধারণ করল পিটিআই

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার
ফাইল ছবি

পাকিস্তানে ৮ ফেব্রুয়ারির নির্বাচনে কথিত কারচুপির বিরুদ্ধে আজ (১৭ ফেব্রুয়ারি) বিক্ষোভের ডাক দিয়েছিল পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) চেয়ারম্যান ইমরান খান। উত্তর পাঞ্জাবে বিক্ষোভের জন্য স্থান ঘোষণা করেছে পিটিআই। খবর পাকিস্তানি সংবাদ সংস্থা ডনের।

রাওয়ালপিন্ডি জেলার এফ নাইন পার্কে, ঝিলামে ইসিপি অফিসের বাইরে, চকওয়ালে প্রেসক্লাবের বাইরে এবং অ্যাটকের ফাওয়ারা চকে এই বিক্ষোভ অনুষ্ঠিত হবে।

অন্যান্য অবস্থানের মধ্যে রয়েছে খুশাবের জেলা প্রশাসকের কার্যালয়, সারগোধার কাইঞ্চি মোড়, মিয়ানওয়ালির রোখরি মোড় এবং ভাক্করের জামে ওয়ালা তহসিল।

৮ ফেব্রুয়ারি অনুষ্ঠিত পাকিস্তানের সাধারণ নির্বাচনে পিটিআই-সমর্থিত স্বতন্ত্র প্রার্থীরা ৯২টি আসনে, নওয়াজ শরিফের মুসলিম লিগ ৭৫টি এবং পিপিপি ৫৪টি আসনে জয়লাভ করে। পিটিআইসহ বিভিন্ন রাজনৈতিক দল ও পরাজিত প্রার্থীরা নির্বাচনে কারচুপির অভিযোগ তুলেছে।

এদিকে আলি খান নামে এক নাগরিক ৩০ দিনের মধ্যে নতুন নির্বাচন অনুষ্ঠানের নির্দেশ দেওয়ার জন্য আদালতে আবেদন করেছেন গতকাল। নিরপেক্ষতা, স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করতে বিচার বিভাগের তত্ত্বাবধানে এই সাধারণ নির্বাচন অনুষ্ঠানের দাবি করেছেন তিনি। এছাড়া, এই আবেদন নিষ্পত্তি না হওয়া পর্যন্ত নতুন সরকার গঠনের ওপর স্থগিতাদেশ চেয়েছেন আলি খান। 

এনএ/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ