শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪ ।। ৬ আশ্বিন ১৪৩১ ।। ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
তাপপ্রবাহ নিয়ে নতুন সংবাদ দিলো আবহাওয়া অধিদপ্তর রাঙামাটিতে অনির্দিষ্টকালের জন্য পরিবহন ধর্মঘট বাংলাদেশের গণতন্ত্র এখনো বিপদমুক্ত নয় : তারেক রহমান দেশের বিভিন্ন সেক্টরে অস্থিরতা সৃষ্টির পাঁয়তারা করছে পরাজিত শক্তি: চরমোনাই পীর ‘শিক্ষা কমিশনে দেশের সর্বমহলে শ্রদ্ধেয় আলেমদের অন্তর্ভুক্ত করতে হবে’ আলমডাঙ্গায় রাসূল (সা.)-কে নিবেদিত কবিতা পাঠ ছাত্র-জনতার ওপর গুলি বর্ষণকারী শাহবাগ থানা আ.লীগের সাংগঠনিক সম্পাদক গ্রেফতার পার্বত্য জেলায় চলমান পরিস্থিতি সম্পর্কে যা জানাল আইএসপিআর ঢাবিতে ছাত্র রাজনীতি নিষিদ্ধের সিদ্ধান্ত অযৌক্তিক : ইসলামী ছাত্র আন্দোলন স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র ছাড়া ইসরায়েলকে স্বীকৃতি দেওয়া হবে না: সৌদি যুবরাজ

আবারো মার্কিন জাহাজে হুথিদের হামলা

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার
ফাইল ছবি

লোহিত সাগরে আরও এক মার্কিন জাহাজে হামলা চালিয়েছে ইয়েমেনের হুথি বিদ্রোহীরা। ইয়েমেনভিত্তিক সশস্ত্র সংগঠনটি বলছে, কেওআই জাহাজটি মার্কিনিরা পরিচালনা করে। 

মেরিটাইম সিকিউরিটি ফার্ম অ্যামব্রে জানিয়েছে, ইয়েমেনের এডেন বন্দরের দক্ষিণে অপারেট করা একটি জাহাজ বোর্ডে বিস্ফোরণের খবর পাওয়া গেছে। তবে সংস্থাটি ওই জাহাজের নাম জানাতে পারেনি। 

এর আগে ইয়েমেনে নতুন করে বিমান হামলা শুরু করেছে মার্কিন যুক্তরাষ্ট্র। ইতোমধ্যে উৎক্ষেপণের জন্য স্থাপন করা ১০টি হুথি ড্রোন ধ্বংস করার দাবি করেছে দেশটি। 

যুক্তরাজ্যভিত্তিক সংবাদ সংস্থা রয়টার্সের এক প্রতিবেদনে বলা হয়েছে, দ্য কেওআই লাইবেরিয়ান পতাকাবাহী একটি কন্টেইনার জাহাজ। এটি যুক্তরাজ্যভিত্তিক ওসিওনিক্স সার্ভিসেস পরিচালনা করে। একই কোম্পানির বহরে তেল ট্যাংকার মার্লিন লুয়ান্ডা রয়েছে, যা শনিবার একটি ক্ষেপণাস্ত্রের আঘাতে ক্ষতিগ্রস্ত হয়েছিল। 

হুথি বিদ্রোহীদের সামরিক মুখপাত্র ইয়াহিয়া সারিয়া বুধবার বলেছেন, সশস্ত্র বাহিনী কেওআই নামে একটি আমেরিকান বাণিজ্যিক জাহাজে বেশ কয়েকটি উপযুক্ত নৌ ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে। 

তিনি বলেন, জাহাজটি ‘অধিকৃত ফিলিস্তিনের বন্দরের দিকে যাচ্ছিল। 

হুথি মুখপাত্র বলেন, লোহিত এবং আরব সাগরে সমস্ত আমেরিকান ও ব্রিটিশ জাহাজ ইয়েমেনি সশস্ত্র বাহিনীর জন্য বৈধ লক্ষ্যবস্তু, যতক্ষণ পর্যন্ত আমাদের দেশের বিরুদ্ধে আমেরিকান-ব্রিটিশ আগ্রাসন অব্যাহত থাকবে। 

ইউএস সেন্ট্রাল কমান্ড বলেছে, ইয়েমেনে উৎক্ষেপণের জন্য প্রস্তুত করা ১০টি ড্রোন এই অঞ্চলে বাণিজ্যিক জাহাজ এবং মার্কিন যুদ্ধজাহাজের জন্য হুমকি তৈরি করেছে। একটি হুথি ড্রোন গ্রাউন্ড কন্ট্রোল স্টেশনসহ ১০টি ধ্বংস করা হয়েছে। সূত্র: বিবিসি

এনএ/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ