শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪ ।। ৬ আশ্বিন ১৪৩১ ।। ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
ভারতের বিদ্যুৎ বিল পরিশোধে হিমশিম খাচ্ছে বাংলাদেশ জয়পুরহাটে ১৫৫ মণ সরকারি চাল সহ আটক দুই তাপপ্রবাহ নিয়ে নতুন সংবাদ দিলো আবহাওয়া অধিদপ্তর রাঙামাটিতে অনির্দিষ্টকালের জন্য পরিবহন ধর্মঘট বাংলাদেশের গণতন্ত্র এখনো বিপদমুক্ত নয় : তারেক রহমান দেশের বিভিন্ন সেক্টরে অস্থিরতা সৃষ্টির পাঁয়তারা করছে পরাজিত শক্তি: চরমোনাই পীর ‘শিক্ষা কমিশনে দেশের সর্বমহলে শ্রদ্ধেয় আলেমদের অন্তর্ভুক্ত করতে হবে’ আলমডাঙ্গায় রাসূল (সা.)-কে নিবেদিত কবিতা পাঠ ছাত্র-জনতার ওপর গুলি বর্ষণকারী শাহবাগ থানা আ.লীগের সাংগঠনিক সম্পাদক গ্রেফতার পার্বত্য জেলায় চলমান পরিস্থিতি সম্পর্কে যা জানাল আইএসপিআর

গাজায় যুদ্ধ ২০২৪ সাল জুড়ে চলতে পারে, ইঙ্গিত ইসরায়েলের

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার
ইসরায়েলি জেনারেলের রিয়ার অ্যাডমিরাল ড্যানিয়েল হাগারি

ইসরায়েলের প্রতিরক্ষা বাহিনীর মুখপাত্র রিয়ার অ্যাডমিরাল ড্যানিয়েল হাগারি ইঙ্গিত দিয়েছেন, ২০২৪ সাল জুড়ে ইসরায়েলের সঙ্গে সংঘাত চলতে পারে।

তিনি বলেন, আজ থেকে ২০২৪ সাল শুরু হচ্ছে। যুদ্ধের উদ্দেশ্য বাস্তবায়নের জন্য দীর্ঘা লড়াই প্রয়োজন এবং আমরা সেই অনুযায়ী প্রস্তুতি নিচ্ছি।

তিনি বলেন, আমরা মাঠে কাজ করা বাহিনীগুলির পরিচালনার জন্য বুদ্ধির সঙ্গে পরিকল্পনা করছি। রিজার্ভ সিস্টেম, অর্থনীতি, সতেজ বাহিনী এবং আইডিএফ-এ যুদ্ধ প্রশিক্ষণ প্রক্রিয়া চালিয়ে যাচ্ছি।


গাজায় ইসরায়েলের যুদ্ধে যোগ দেওয়ার জন্য ডাকা কিছু সংরক্ষক (রিজার্ভিস্ট) এই সপ্তাহে তাদের পরিবার এবং চাকরিতে ফিরে আসবে ঘোষণা দিয়ে হাগারি বলেন, ২০২৪ সালের ধারাবাহিক পরিকল্পনা এবং প্রস্তুতি নিশ্চিত করার জন্য এই অভিযোজন ডিজাইন করা হয়েছে। কারণ, আইডিএফকে অবশ্যই পরিকল্পনা করতে হবে, বুঝতে হবে যে এই বছর জুড়ে আমাদের অতিরিক্ত কাজ এবং যুদ্ধের প্রয়োজন হবে।

ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু শনিবার বলেছেন, যুদ্ধ আরও কয়েক মাস অব্যাহত থাকবে এবং ইসরায়েল মিশরের সঙ্গে সীমান্তের গাজা অংশের নিয়ন্ত্রণ নেবে।

এনএ/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ