শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪ ।। ৬ আশ্বিন ১৪৩১ ।। ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
ভারতের বিদ্যুৎ বিল পরিশোধে হিমশিম খাচ্ছে বাংলাদেশ জয়পুরহাটে ১৫৫ মণ সরকারি চাল সহ আটক দুই তাপপ্রবাহ নিয়ে নতুন সংবাদ দিলো আবহাওয়া অধিদপ্তর রাঙামাটিতে অনির্দিষ্টকালের জন্য পরিবহন ধর্মঘট বাংলাদেশের গণতন্ত্র এখনো বিপদমুক্ত নয় : তারেক রহমান দেশের বিভিন্ন সেক্টরে অস্থিরতা সৃষ্টির পাঁয়তারা করছে পরাজিত শক্তি: চরমোনাই পীর ‘শিক্ষা কমিশনে দেশের সর্বমহলে শ্রদ্ধেয় আলেমদের অন্তর্ভুক্ত করতে হবে’ আলমডাঙ্গায় রাসূল (সা.)-কে নিবেদিত কবিতা পাঠ ছাত্র-জনতার ওপর গুলি বর্ষণকারী শাহবাগ থানা আ.লীগের সাংগঠনিক সম্পাদক গ্রেফতার পার্বত্য জেলায় চলমান পরিস্থিতি সম্পর্কে যা জানাল আইএসপিআর

‘বেআইনি হত্যাকাণ্ড’ বন্ধ করুন, ইসরায়েলকে জাতিসংঘ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার
ফাইল ছবি

ইসরায়েলি বর্বরতা। সেখানে অভিযানের নামে প্রতিদিনই ফিলিস্তিনিদের হত্যা করছে ইসরায়েলি বাহিনী। এই পরিস্থিতিতে ইসরায়েলকে পশ্চিম তীরে ‘বেআইনি হত্যাকাণ্ড’ বন্ধ করতে বলেছে জাতিসংঘ।

গণমাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে, একই সঙ্গে ইসরায়েলি অভিযানের সময় ওই অঞ্চলে মানবাধিকার পরিস্থিতির দ্রুত অবনতি হওয়ার বিষয়েও সতর্কবার্তা দিয়েছে সংস্থাটি।

বৃহস্পতিবার প্রকাশিত এক রিপোর্টে ঘনবসতিপূর্ণ শরণার্থী শিবিরে বিমান হামলা এবং সামরিক অনুপ্রবেশের ঘটনা ‘উল্লেখযোগ্য বৃদ্ধি’ পেয়েছে বলে এক রিপোর্টে বিস্তারিত প্রকাশ করেছে জাতিসংঘের মানবাধিকার কার্যালয়। 
এই ধরনের হামলা ও অনুপ্রবেশের ফলে মৃত্যু, আহত এবং অধিকৃত অঞ্চলে বেসামরিক অবকাঠামোর ব্যাপক ক্ষতি হয়েছে বলেও জানানো হয়েছে।

জাতিসংঘের মানবাধিকার বিষয়ক হাইকমিশনার ভলকার তুর্ক এক বিবৃতিতে বলেছেন, “আইন প্রয়োগের প্রেক্ষাপটে সামরিক কৌশল এবং অস্ত্রের ব্যবহার, অপ্রয়োজনীয় বা অসামঞ্জস্যপূর্ণ শক্তির ব্যবহার এবং ফিলিস্তিনিদের প্রভাবিত করে এমন যেকোনও বিস্তৃত, স্বেচ্ছাচারী এবং বৈষম্যমূলক বিধিনিষেধ প্রয়োগ করা অত্যন্ত উদ্বেগজনক।” সূত্র: আল জাজিরা

এনএ/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ