শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪ ।। ৬ আশ্বিন ১৪৩১ ।। ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
রাঙামাটিতে অনির্দিষ্টকালের জন্য পরিবহন ধর্মঘট বাংলাদেশের গণতন্ত্র এখনো বিপদমুক্ত নয় : তারেক রহমান দেশের বিভিন্ন সেক্টরে অস্থিরতা সৃষ্টির পাঁয়তারা করছে পরাজিত শক্তি: চরমোনাই পীর ‘শিক্ষা কমিশনে দেশের সর্বমহলে শ্রদ্ধেয় আলেমদের অন্তর্ভুক্ত করতে হবে’ আলমডাঙ্গায় রাসূল (সা.)-কে নিবেদিত কবিতা পাঠ ছাত্র-জনতার ওপর গুলি বর্ষণকারী শাহবাগ থানা আ.লীগের সাংগঠনিক সম্পাদক গ্রেফতার পার্বত্য জেলায় চলমান পরিস্থিতি সম্পর্কে যা জানাল আইএসপিআর ঢাবিতে ছাত্র রাজনীতি নিষিদ্ধের সিদ্ধান্ত অযৌক্তিক : ইসলামী ছাত্র আন্দোলন স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র ছাড়া ইসরায়েলকে স্বীকৃতি দেওয়া হবে না: সৌদি যুবরাজ প্রেসিডেন্ট নির্বাচনে হারলে দায় বর্তাবে ইহুদিদের ওপর: ট্রাম্প

বিশ্বকে অশান্তির দিকে ঠেলে দেয়ার জন্য পশ্চিমারা দায়ী: ল্যাভরভ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার
ফাইল ছবি

রাশিয়ার পররাষ্ট্রমন্ত্রী সের্গেই ল্যাভরভ বলেছেন, বিশ্বকে অশান্তিতে ফেলার জন্য মূলত পশ্চিমারাই দায়ী। পশ্চিমা দেশগুলির ষড়যন্ত্রে অধিকাংশ দেশ নিজেদের আধিপত্য হারাচ্ছে।

বৃহস্পতিবার (২৮ ডিসেম্বর) তাস নিউজ এজেন্সি প্রকাশিত এক সাক্ষাত্কারে তিনি এসব কথা বলেন। ল্যাভরভ সতর্ক করে বলেন, বিশ্বব্যাপী কেউই ২০২৪ সালে পশ্চিমা ষড়যন্ত্র থেকে রক্ষা পাওয়ার বিষয়ে নিশ্চিত হতে পারে না। পৃথিবীতে ঝড় অব্যাহত রয়েছে এবং এর একটি কারণ হল যে পশ্চিমের শাসক চক্রগুলি তাদের সীমানা থেকে হাজার হাজার কিলোমিটার দূরে সঙ্কটকে উস্কে দেয় যাতে অন্য জনগণের খরচে তাদের নিজস্ব সমস্যাগুলি সমাধান করা যায়।

তিনি বলেন, এটা বলা যেতে পারে যে পরিস্থিতিতে পশ্চিমারা আধিপত্যকে আঁকড়ে ধরে আছে তা থেকে সরে যাচ্ছে, তার ভূ-রাজনৈতিক ষড়যন্ত্রের বিরুদ্ধে কেউ রক্ষা পাবে না। এটির একটি ক্রমবর্ধমান বোঝাপড়া রয়েছে।’ মস্কো ব্যাপকভাবে বিচ্ছিন্ন অঞ্চলে বেশিরভাগ অশান্তি ও সংঘাতের জন্য পশ্চিমকে দায়ী করেছে।

রাশিয়া ইউক্রেনে তার যুদ্ধকে ন্যাটোর নাগাল প্রসারিত করতে এবং মস্কোকে একটি ‘কৌশলগত পরাজয়’ ঘটাতে সংকল্পবদ্ধ ‘সম্মিলিত পশ্চিমের’ বিরুদ্ধে একটি অস্তিত্বের সংগ্রাম হিসাবে বর্ণনা করে। তারা আরও বলেছে যে, মধ্যপ্রাচ্যে সংঘাতের প্রাদুর্ভাব মার্কিন পররাষ্ট্র নীতির দীর্ঘস্থায়ী ব্যর্থতার ফল। পাশাপাশি, তিনি একটি ফিলিস্তিন রাষ্ট্র প্রতিষ্ঠার আহ্বানও জানিয়েছে।

এনএ/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ