শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪ ।। ৬ আশ্বিন ১৪৩১ ।। ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
বাংলাদেশের গণতন্ত্র এখনো বিপদমুক্ত নয় : তারেক রহমান দেশের বিভিন্ন সেক্টরে অস্থিরতা সৃষ্টির পাঁয়তারা করছে পরাজিত শক্তি: চরমোনাই পীর ‘শিক্ষা কমিশনে দেশের সর্বমহলে শ্রদ্ধেয় আলেমদের অন্তর্ভুক্ত করতে হবে’ আলমডাঙ্গায় রাসূল (সা.)-কে নিবেদিত কবিতা পাঠ ছাত্র-জনতার ওপর গুলি বর্ষণকারী শাহবাগ থানা আ.লীগের সাংগঠনিক সম্পাদক গ্রেফতার পার্বত্য জেলায় চলমান পরিস্থিতি সম্পর্কে যা জানাল আইএসপিআর ঢাবিতে ছাত্র রাজনীতি নিষিদ্ধের সিদ্ধান্ত অযৌক্তিক : ইসলামী ছাত্র আন্দোলন স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র ছাড়া ইসরায়েলকে স্বীকৃতি দেওয়া হবে না: সৌদি যুবরাজ প্রেসিডেন্ট নির্বাচনে হারলে দায় বর্তাবে ইহুদিদের ওপর: ট্রাম্প পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছে সরকার, সবাইকে শান্ত থাকার আহ্বান প্রধান উপদেষ্টার

লোহিত সাগরে ভারতগামী তেলবাহী ট্যাংকারে ড্রোন হামলা

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার
ফাইল ছবি

এবার লোহিত সাগরে ভারতগামী তেলবাহী ট্যাংকারে ড্রোন হামলার ঘটনা ঘটেছে। ইয়েমেনের সশস্ত্র বিদ্রোহীগোষ্ঠী হুথি এটিতে ড্রোন হামলা চালিয়েছে বলে জানিয়েছে যুক্তরাষ্ট্র। এক প্রতিবেদনে এমনটি জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি।


মার্কিন যুক্তরাষ্ট্রের পক্ষ থেকে জানানো হয়েছে ইয়েমেনের হুতি বিদ্রোহীরা ওই ড্রোন হামলা চালিয়েছে। রবিবার (২৪ ডিসেম্বর) যুক্তরাষ্ট্রের সামরিক বাহিনীর পক্ষ থেকে সামাজিক যোগাযোগ মাধ্যম এক্স-এ একটি পোস্টে এই তথ্য জানানো হয়। যে ট্যাঙ্কারটিতে হামলা চালানো হয়েছে সেটির নাম এম/ভি সাইবাবা। 


প্রতিবেদনে বলা হয়, ২৫ জন ভারতীয় ক্রু সদস্য সুস্থ আছেন। ভারতীয় সময় শনিবার রাত সাড়ে ১০টার দিকে হামলা হয় গ্যাবনের মালিকানাধীন ওই জাহাজটিতে। শনিবার ভোরেই হামলা চালানো হয় আরব সাগরের ভারতীয় উপকূলে সৌদি আরব থেকে অপরিশোধিত তেল নিয়ে ভারতগামী আরেকটি জাহাজে।
সেটিতেও ড্রোন হামলা চালানো হয়েছিল।

ইরানের উপ পররাষ্ট্রমন্ত্রী আলি বাঘেরি বলেছেন, হুতি বিদ্রোহীরা তাদের নিজেদের সিদ্ধান্তে ও সক্ষমতায় এই ধরনের হামলা চালাচ্ছে।


ইরান-সমর্থিত হুথি বিদ্রোহীরা সাম্প্রতিক সপ্তাহগুলোতে অসংখ্য জাহাজে হামলা চালিয়েছে। তারা বলেছে, গাজায় ইসরায়েলের সামরিক আক্রমণের প্রতিবাদে ইসরায়েলের সঙ্গে সম্পর্কযুক্ত জাহাজগুলোকে লোহিত সাগরে হামলার লক্ষ্যবস্তু করছে তারা।

এনএ/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ