শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪ ।। ৬ আশ্বিন ১৪৩১ ।। ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
বাংলাদেশের গণতন্ত্র এখনো বিপদমুক্ত নয় : তারেক রহমান দেশের বিভিন্ন সেক্টরে অস্থিরতা সৃষ্টির পাঁয়তারা করছে পরাজিত শক্তি: চরমোনাই পীর ‘শিক্ষা কমিশনে দেশের সর্বমহলে শ্রদ্ধেয় আলেমদের অন্তর্ভুক্ত করতে হবে’ আলমডাঙ্গায় রাসূল (সা.)-কে নিবেদিত কবিতা পাঠ ছাত্র-জনতার ওপর গুলি বর্ষণকারী শাহবাগ থানা আ.লীগের সাংগঠনিক সম্পাদক গ্রেফতার পার্বত্য জেলায় চলমান পরিস্থিতি সম্পর্কে যা জানাল আইএসপিআর ঢাবিতে ছাত্র রাজনীতি নিষিদ্ধের সিদ্ধান্ত অযৌক্তিক : ইসলামী ছাত্র আন্দোলন স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র ছাড়া ইসরায়েলকে স্বীকৃতি দেওয়া হবে না: সৌদি যুবরাজ প্রেসিডেন্ট নির্বাচনে হারলে দায় বর্তাবে ইহুদিদের ওপর: ট্রাম্প পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছে সরকার, সবাইকে শান্ত থাকার আহ্বান প্রধান উপদেষ্টার

হামাসের কাছে তছনছ হয়ে যাচ্ছে ইসরায়েলি বাহিনী

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার
ফাইল ছবি

।।জহিরুল ইসলাম।।

ব্র্যাডফোর্ড বিশ্ববিদ্যালয়ের শান্তি ও নিরাপত্তা বিভাগের অধ্যাপক পল রজার্স বলেছেন,  ইসরায়েল ফিলিস্তিনের ইসলামি প্রতিরোধ বাহিনীর (হামাস) বিরুদ্ধে যুদ্ধে হেরে যাচ্ছে, কিন্তু ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনয়ামিন নেতানিয়াহু এবং তার সরকার কখনোই তা স্বীকার করছে না।

ইসরায়েল সরকারের দাবি মিথ্যা  উল্লেখ করে তিনি বলেন, ইসরায়েল সরকার বলছে, হামাস দুর্বল হয়ে পড়েছে। কিন্তু বাস্তবতা হলো, ইসরায়েলি বাহিনীই তছনছ হয়ে যাচ্ছে। 

রজার্স দ্য গার্ডিয়ানের একটি নিবন্ধে এই অধ্যাপক বলেন, এখন পর্যন্ত যুদ্ধে হতাহত ও ক্ষয়ক্ষতির যে সংবাদ আন্তর্জাতিকভাবে প্রচারিত হচ্ছে, তা ইসরায়েলের সেনাবাহিনী এবং প্রতিরক্ষা মন্ত্রণালয় দ্বারা নিয়ন্ত্রিত। আসল সত্য তারা প্রকাশ করছেন না।

নিবন্ধের শেষ অংশে পল রজার্স বলেন, ইসরায়েল নিজেই নিজের শত্রু। নিজ থেকেই নিজেকে রক্ষা করতে হবে। তবে এটা অনেকটা নির্ভর করে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন এবং তার সরকারের ওপর।
সূত্র: গার্ডিয়ান

 


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ