শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪ ।। ৬ আশ্বিন ১৪৩১ ।। ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
বাংলাদেশের গণতন্ত্র এখনো বিপদমুক্ত নয় : তারেক রহমান দেশের বিভিন্ন সেক্টরে অস্থিরতা সৃষ্টির পাঁয়তারা করছে পরাজিত শক্তি: চরমোনাই পীর ‘শিক্ষা কমিশনে দেশের সর্বমহলে শ্রদ্ধেয় আলেমদের অন্তর্ভুক্ত করতে হবে’ আলমডাঙ্গায় রাসূল (সা.)-কে নিবেদিত কবিতা পাঠ ছাত্র-জনতার ওপর গুলি বর্ষণকারী শাহবাগ থানা আ.লীগের সাংগঠনিক সম্পাদক গ্রেফতার পার্বত্য জেলায় চলমান পরিস্থিতি সম্পর্কে যা জানাল আইএসপিআর ঢাবিতে ছাত্র রাজনীতি নিষিদ্ধের সিদ্ধান্ত অযৌক্তিক : ইসলামী ছাত্র আন্দোলন স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র ছাড়া ইসরায়েলকে স্বীকৃতি দেওয়া হবে না: সৌদি যুবরাজ প্রেসিডেন্ট নির্বাচনে হারলে দায় বর্তাবে ইহুদিদের ওপর: ট্রাম্প পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছে সরকার, সবাইকে শান্ত থাকার আহ্বান প্রধান উপদেষ্টার

গাজায় যুদ্ধবিরতির দাবিতে যুক্তরাষ্ট্রের ৮ শহরে ইহুদিদের বিক্ষোভ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার
ছবি : সংগৃহীত

ফিলিস্তিনের অবরুদ্ধ গাজায় অবিলম্বে যুদ্ধবিরতির দাবিতে ইহুদি বিক্ষোভকারীরা যুক্তরাষ্ট্রের ৮টি শহরে বিক্ষোভ করেছে। বিক্ষোভকারীরা বোস্টন, ফিলাডেলফিয়া ও ওয়াশিংটন ডিসির ব্যস্ত রাস্তা ও সেতুতে যান চলাচল বন্ধ করে দেন। খবর আল-জাজিরার।

ইহুদি ভয়েস ফর পিস নামের একটি গ্রুপ জানিয়েছে, প্রায় ৯০ জন বিক্ষোভকারী ওয়াশিংটনের নিউইয়র্ক অ্যাভিনিউয়ের ওভারপাস অবরোধ করেছে। এদিকে, ফিলাডেলফিয়ায় আনুমানিক ২০০ জন লোক‘গাজাকে বাঁচতে দাও’ এবং ‘আমাদের নামে নয়’ লেখা ব্যানার নিয়ে সংক্ষিপ্ত সময়ের জন্য মহাসড়ক অবরোধ করে। তখন ৩০ জনের বেশি বিক্ষোভকারীকে গ্রেপ্তার করা হয়েছে। শত শত বিক্ষোভকারী বোস্টন শহরের একটি ব্যস্ত মোড় অবরোধ করে ১৫টি ট্র্যাফিক লেনে যান চলাচল থামিয়ে দেয়।

ইহুদি ভয়েস ফর পিস সামাজিক যোগাযোগমাধ্যমে বিক্ষোভ সম্পর্কে লিখেছে, হানুক্কার ৮ম রাতে (ইহুদীদের ধর্মীয় উৎসব), ৮টি শহর ও ৮টি সেতুতে আমরা এসেছি, দেশজুড়ে বিশাল সংখ্যায় জড়ো হয়েছি, কিছু বলার জন্য...। আটলান্টা, শিকাগো, মিনিয়াপোলিস, সিয়াটল, পোর্টল্যান্ড ও ওরেগনেও বিক্ষোভ হয়েছে। এছাড়া সান ফ্রান্সিসকোতে ইসরাইলি সরকারের সঙ্গে কৃত্রিম বুদ্ধিমত্তার জন্য ১.২ বিলিয়ন ডলারের চুক্তি স্বাক্ষরের জন্য প্রযুক্তি প্রতিষ্ঠানটিকে তিরস্কার করতে শত শত মানুষ গুগলের সদর দপ্তরের বাইরে জড়ো হয়।

সূত্র: আল-জাজিরা

এনএ/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ